অন্তর্বর্তী সরকারে যাদের নাম প্রস্তাব ‘আসল বিএনপি’র

নিজস্ব প্র‌তি‌বেদক, ঢাকাটাইমস
 | প্রকাশিত : ১৫ সেপ্টেম্বর ২০১৮, ১৬:৫৮

প্রধানমন্ত্রীসহ একঝাঁক রাজনীতিক ও বিভিন্ন ক্ষেত্রে প্রতিষ্ঠিত পেশাজীবী ব্যক্তিদের নিয়ে একাদশ সংসদ নির্বাচনের জন্য অন্তর্বর্তীকালীন সরকার গঠনের প্রস্তাব দিয়েছে ‘আসল বিএন‌পি’র মুখপাত্র দাবিদার কামরুল হাসান না‌সিম।

তিনি এই সরকারে যাদের রাখা যেতে পারে তাদের নামের একটি তালিকাও দিয়েছেন এক সংবাদ সম্মেলনে।

আজ শ‌নিবার দুপু‌রে গুলশানের হো‌টেল ও‌য়েস্টিনে আয়োজিত হয় সংবাদ স‌ম্মেলনটি।

প্রধানমন্ত্রী শেখ হা‌সিনা‌কে প্রধান রে‌খে ৩১ সদ‌স্যের অন্তর্বর্তী সরকারে শর্তসা‌পে‌ক্ষে বিএন‌পির দুজন নেতা ও চারজন সাংবা‌দি‌কের নাম ‌দি‌য়ে‌ছেন কামরুল হাসান নাসিম।

তি‌নি ব‌লেন, ‘অন্তর্বর্তীকালীন সরকার বিষ‌য়ে দলের পক্ষ থেকে একেক সময় একেক ধরনের বক্তব্য দেয়া হচ্ছে। আমি মনে করছি, রাজনৈতিক অর্জন জনপ্রতিনিধি হওয়ার মধ্যেই কেবল নিহিত থাকতে পারে না। কাজেই অন্তর্বর্তীকালীন সরকারে প্রতিনিধিত্বমুলক সত্তাদের জায়গা হোক। সার্বিক নানা দিক বিবেচনা করে এই সরকারে জায়গা পাক রাজনীতিক থেকে শুরু করে পেশাজীবী ব্যক্তিরা।

না‌সি‌মের দেয়া অন্তর্বর্তীকালীন সরকারের সদস্যরা হ‌লেন, শেখ হাসিনা (বর্তমান প্রধানমন্ত্রী হিসাবে), আবুল মাল আব্দুল মুহিত ( অর্থনীতিবিদ হিসাবে), ড. মঈন খান (যদি তিনি অপশক্তির ধারক না হন), মির্জা ফখরুল ইসলাম আলমগীর (ঐ), ওবায়দুল কাদের (সংগঠক ও পদাধিকার বলে), আসাদুজ্জামান খান কামাল (সজ্জন চরিত্রের স্বরাষ্ট্রমন্ত্রী হিসেবে), আসাদুজ্জামান নূর (গ্রহণযোগ্য রাজনীতিক হিসাবে), সলিমুল্লাহ খান (রাজনৈতিক সামাজিক সাংস্কৃতিক ধারাভাষ্যকার হিসাবে), ডক্টর আব্দুর রাজ্জাক (গ্রহনযোগ্য রাজনীতিক হিসাবে), হাসানুল হক ইনু (ভিন্নমত প্রতিষ্ঠা ইস্যুতে নিবন্ধিত রাজনৈতিক দলের নেতৃত্ব বিচারে), জি এম কাদের (ভিন্নমত প্রতিষ্ঠা ইস্যুতে নিবন্ধিত রাজনৈতিক দলের নেতৃত্ব বিচারে), হায়দার আকবর খান রনো ( ভিন্নমত প্রতিষ্ঠা ইস্যুতে নিবন্ধিত রাজনৈতিক দলের নেতৃত্ব বিচারে), ডা. জাফরউল্লাহ (জাতীয়তাবাদী শক্তির বিদগ্ধজন হিসাবে), শাহেদা ওবায়েদ (শিক্ষক প্রতিনিধি হিসাবে জ্যেষ্ঠ প্রতিনিধিত্বকারী হিসাবে), মোহাম্মদ এ আরাফাত (শিক্ষক প্রতিনিধি হিসাবে মেধাবী কনিষ্ঠ প্রতিনিধিত্বকারী হিসাবে), নাঈমুল ইসলাম খান (সংবাদমাধ্যমের প্রতিনিধিত্বকারী চরিত্র হিসাবে), আলমগীর হোসেন (সংবাদমাধ্যমের প্রতিনিধিত্বকারী চরিত্র হিসাবে), তৌফীক ইমরোজ খালিদী (সংবাদমাধ্যমের প্রতিনিধিত্বকারী চরিত্র হিসাবে), কর্নেল (অব.) অলি আহমেদ (ভিন্নমত প্রতিষ্ঠা ইস্যুতে নিবন্ধিত রাজনৈতিক দলের নেতৃত্ব বিচারে), জেবেল রহমান গাণি (ভিন্নমত প্রতিষ্ঠা ইস্যুতে নিবন্ধিত রাজনৈতিক দলের নেতৃত্ব বিচারে), শাজাহান খান ( সংগঠক ও শক্তিশালী নেতৃত্ব হিসাবে), খন্দকার মোশাররফ হোসেন ( সফল মন্ত্রিত্বগুণে), আনোয়ার হোসেন মঞ্জু (ভিন্নমত প্রতিষ্ঠা ইস্যুতে নিবন্ধিত রাজনৈতিক দলের নেতৃত্ব বিচারে), আনিসুল হক ( আইনজ্ঞ হিসাবে ও সজ্জন চরিত্রগত কারণে), সাবের হোসেন চৌধুরী ( সফল নেতৃত্বগুণে), শাহরিয়ার আলম ( পররাষ্ট্র ইস্যুতে) তোফায়েল আহমেদ (সফল নেতৃত্বগুণে), গওহর রিজভী (দায়িত্বশীল চরিত্র হিসাবে), এইচ টি ইমাম (দায়িত্বশীল চরিত্র হিসাবে), সৈয়দ আশরাফুল ইসলাম (সর্বজন শ্রদ্ধেয় চরিত্র মোতাবেক), সাংবাদিক নুরুল কবীর (রাজনৈতিক গুনগত পরিবর্তন চাইবার প্রত্যাশী হিসাবে)।

কামরুল হাসান ব‌লেন, জাতীয় ঐক্য সব জায়গাতেই প্রাধান্য পেয়েছে। মোদ্দাকথার নিরিখে উচ্চারণ করার সুযোগ আছে যে, জাতীয়তাবাদী শক্তি ও আওয়ামী লীগের মধ্যকার ঐক্য হওয়াটা অনিবার্য হয়ে পড়েছে।

‌(ঢাকটাইমন/১৫‌সে‌প্টেম্বর/এমএ‌বি/মোআ)

সংবাদটি শেয়ার করুন

রাজনীতি বিভাগের সর্বাধিক পঠিত

বিশেষ প্রতিবেদন বিজ্ঞান ও তথ্যপ্রযুক্তি বিনোদন খেলাধুলা
  • সর্বশেষ
  • সর্বাধিক পঠিত

রাজনীতি এর সর্বশেষ

জিয়াউর রহমান উগ্র-সাম্প্রদায়িক গোষ্ঠীকে রাজনীতিতে প্রতিষ্ঠিত করে: ওবায়দুল কাদের

রুহুল আমিন হাওলাদারের বড় ভাই সুলতান আহমেদ মারা গেছেন

গণতন্ত্রের ন্যায়সঙ্গত আন্দোলনে আমরা বিজয়ী হবো: মির্জা ফখরুল

বাসায় মেডিকেল বোর্ডের পর্যবেক্ষণে থাকবেন খালেদা জিয়া

বঙ্গবন্ধু বাঙালি জাতির প্রেরণার উৎস: প্রতিমন্ত্রী শফিকুর রহমান

স্বাধীনভাবে কথা বলার সুযোগ নেই: মির্জা আব্বাস

খালেদা জিয়াকে হাসপাতালে নেওয়া হচ্ছে

জামায়াত পরাশক্তির ওপর নির্ভর করে না: রফিকুল ইসলাম

একাত্তরে আওয়ামী লীগের কেউ প্রত্যক্ষ যুদ্ধ করেননি: রিজভী

দেশে গণতান্ত্রিক আদর্শ বাস্তবায়নের প্রধান প্রতিবন্ধক বিএনপি: কাদের

এই বিভাগের সব খবর

শিরোনাম :