ভাবির সঙ্গে পরকীয়া, ছোট ভাইয়ের পরিকল্পনায় খুন

নিজস্ব প্রতিবেদক, ঢাকাটাইমস
| আপডেট : ১৫ সেপ্টেম্বর ২০১৮, ১৭:৪৬ | প্রকাশিত : ১৫ সেপ্টেম্বর ২০১৮, ১৭:২৮

ভাবির সঙ্গে পরকীয়া সম্পর্ক গড়ে ওঠায় বড় ভাই মনিরুজ্জামান মনিরকে পরিকল্পিতভাবে খুন করান তারই ছোট ভাই মিন্টু। এই ঘটনায় পুলিশ মনিরের ছোট ভাই ভাই আজমল হক মিন্টু, মনিরের স্ত্রী কাজল রেখা, ভাড়াটে খুনি আব্দুল মান্নান, ফাহিম ও শাওনকে গ্রেপ্তার করেছে।

শনিবার সকাল ১১টার দিকে নিজ কার্যালয়ে এক সংবাদ সম্মেলনে এসব তথ্য জানান গুলশান জোনের গুলশান জোনের উপ-কমিশনার (ডিসি) মোস্তাক আহমেদ।

এর আগে ৮ সেপ্টেম্বর সকালে বাড্ডা থানা পুলিশ সাঁতার ইউনাইটেড ইন্টারন্যাশনাল ইউনিভার্সিটির পশ্চিম দিকে হিন্দুপাড়া শ্রীরাম মঙ্গলবাড়ী পশ্চিম পাশে খোলা মাঠের পাশের রাস্তা থেকে একটি মৃতদেহ উদ্ধার করে।

পরে সে দিনই ঢাকা মেডিকেল কলেজ হাসপাতালে এসে মৃতের লাশ শনাক্ত করে তার ছোট ভাই আজমল হক মিন্টু এবং খুনের দায় এড়াতে সে বাড্ডা থানায় একটি মামলাও করে।

হত্যাকাণ্ডের পরে পুলিশ মনিরের স্ত্রীকে প্রাথমিক জিজ্ঞাসাবাদের জন্য পুলিশি হেফাজতে নিয়ে জিজ্ঞাসাবাদ করে। এক পর্যায়ে তিনি স্বামী হত্যার পরিকল্পনার কথা স্বীকার করেন। কে-কে মনিরের হত্যাকান্ডে জড়িত ছিল তাদের নামও বলে দেয়। পরে পুলিশ শুক্রবার রাতে অভিযান চালিয়ে পুলিশ আজমল হক মিন্টুসহ পাঁচজনকে গ্রেপ্তার করে।

ডিসি মোস্তাক আহমেদ জানান, ‘হত্যাকাণ্ডের পরিকল্পনা অনুযায়ী বড় ভাই মনিরুজ্জামান মনিরকে ছোটভাই মিন্টুর বিয়ের কথা বলে ফরিদপুর থেকে ঢাকায় আনা হয়। ৭ সেপ্টেম্বর মনির গাবতলী বাসস্টান্ডে নামলে সেখানে তাকে আনতে যায় ভাড়াটে খুনি ফাহিম।

এদিন সন্ধ্যার পর বাড্ডা এলাকায় এনে আগে থেকে ঠিক করা জায়গায় নিয়ে ফাহিম পেছন থেকে মনিরের গলার রগ কেটে দেয়। পরে মান্নান নামে আরেকজন তার (মনির) গলায় আরেকটা আঘাত করে। তারপর পেটে ছুরির আঘাত করে মৃত্যু নিশ্চিত করে শাওন নামে আরেকজন।’

গুলশান জোনের ডিসি জানান, এই হত্যাকাণ্ডের মাস্টার প্ল্যান করে মনিরের ছোট ভাই মিন্টু এবং মনিরের স্ত্রী কাজল। বড় ভাই অসুস্থ হয়ে যাওয়ায় ভাবির সাথে ৮/৯ বছর ধরে মিন্টুর অনৈতিক সম্পর্ক গড়ে ওঠে। তাদের এই সম্পর্কের (ভাবি ও দেবর) কাঁটা সরানোর জন্য দীর্ঘদিন যাবত হত্যার পরিকল্পনা করছিল। সর্বশেষ ৭ সেপ্টেম্বর রাতে তাদের পরিকল্পনায় খুন হয় মনির।

ডিসি মোস্তাক জানান, ভিকটিমের ছোট ভাই ঢাকার কড়াইল বস্তিতে থাকে। তাদের এই সম্পর্ক বিয়েতে রূপ দিতে তারা হত্যার পরিকল্পনা করে এবং পরিকল্পনা মতো ভাইকে হত্যা করতে তার বন্ধুদের সাথে এক লাখ টাকায় চুক্তি করে। এ সময় তাদের অগ্রিম ৩০ হাজার টাকা দেয়া হয়। আর বাকি টাকা হত্যাকান্ডের পরে দেওয়া হবে বলে চুক্তি হয়।

ভাড়াটে খুনি মান্নান মৃত্যুর বিষয়টি নিশ্চিত করে মিন্টুকে ও তার ভাবিকে জানায়। পরে তারা ৩০ হাজার টাকা ভাগ করে নেয়। এতে শাওন ১৫ হাজার টাকা, মান্নান ১০ হাজার আর ফাহিম ৫ হাজার টাকা ভাগ পায়।

ঢাকাটাইমস/১৫সেপ্টেম্বর/এসএস/ডিএম

সংবাদটি শেয়ার করুন

রাজধানী বিভাগের সর্বাধিক পঠিত

বিশেষ প্রতিবেদন বিজ্ঞান ও তথ্যপ্রযুক্তি বিনোদন খেলাধুলা
  • সর্বশেষ
  • সর্বাধিক পঠিত

রাজধানী এর সর্বশেষ

এই বিভাগের সব খবর

শিরোনাম :