‘হাত বাড়ালেই চিকিৎসাসেবা পাচ্ছেন গ্রামের নারীরা’

চাঁদপুর প্রতিনিধি, ঢাকাটাইমস
 | প্রকাশিত : ১৫ সেপ্টেম্বর ২০১৮, ১৮:৩৫

বাংলাদেশ আওয়ামী লীগের যুগ্ম সাধারণ সম্পাদক ও চাঁদপুর-৩ আসনের সাংসদ ডা. দীপু মনি বলেছেন, গ্রামাঞ্চলের নারীদের এখন আর চিকিৎসার জন্য কষ্ট করতে হয় না। হাত বাড়ালেই চিকিৎসা সেবা পাচ্ছেন। কমিউনিটি ক্লিনিক চালু থাকার কারণে তারা এ সুবিধা সৃষ্টি হয়েছে। খুব সহজেই চিকিৎসকের কাছে তাদের সমস্যার কথা বলতে পারেন। বিএনপি সরকার এসব কমিউনিটি ক্লিনিক বন্ধ রাখলেও আবার বর্তমান সরকার সারাদেশে চালু করতে সক্ষম হয়েছে। আর এ কাজটি সম্ভব হয়েছে প্রধানমন্ত্রী শেখ হাসিনার গ্রামীণ নারীদের প্রতি আন্তরিকতা ও ভালবাসা থাকার কারণে।

শনিবার দুপুরে চাঁদপুর সদর উপজেলার রামপুর ইউনিয়নের কামরাঙ্গা উচ্চ বিদ্যালয় ও কলেজ প্রাঙ্গণে বাল্যবিবাহ, ইভটিজিং, মাদক, জঙ্গিবাদ, অপসংস্কৃতি প্রতিরোধে সচেতনতামূলক কর্মসূচি ও মা সমাবেশে প্রধান অতিথির বক্তব্যে তিনি এসব কথা বলেন।

তিনি আরো বলেন, প্রধানমন্ত্রীর হাত ধরে দেশ এখন দুর্বার গতিতে এগিয়ে চলছে। বছরের প্রথমে আপনাদের সন্তানরা বই পাচ্ছে। এখন আর কেউ না খেয়ে মরে না। দেশে কোন খাদ্যের ঘাটতি নেই। বিদ্যুৎ উৎপাদন বৃদ্ধি পাওয়ায় ঘরে ঘরে বিদ্যুৎ পৌঁছানো সম্ভব হয়েছে। সর্বক্ষেত্রে উন্নয়ন হয়েছে। এ উন্নয়নের ধারা অব্যাহত রাখতে পূর্বের ন্যায় আবারও আমাকে আপনাদের সেবা করার সুযোগ দেবেন। নৌকা উন্নয়নের প্রতীক। নৌকা মার্কায় ভোট দিলে শেখ হাসিনা আবারও প্রধানমন্ত্রী হবেন এবং দেশেরও উন্নয়ন হবে।

প্রতিষ্ঠানের পরিচালনা পর্ষদের সভাপতি ডা. জে আর ওয়াদুদ টিপুর সভাপতিত্বে সমাবেশে বিশেষ অতিথির বক্তব্য রাখেন জেলা আওয়ামী লীগের সাধারণ সম্পাদক আবু নঈম দুলাল পাটওয়ারী, চাঁদপুর সদর উপজেলা আওয়ামী লীগের সভাপতি নুরুল ইসলাম নাজিম দেওয়ান, সাধারণ সম্পাদক আলী এরশাদ মিয়াজী ও ইউনিয়নের চেয়ারম্যান আল-মামুন পাটওয়ারী।

এর আগে দীপু মনি সদর উপজেলার শাহমাহমুদপুর ইউনিয়নের কর্দিপাঁচগাঁও পন্ডিত বাড়ি থেকে লোদেরগাঁও সড়কের ভিত্তিপ্রস্তুর স্থাপন, ঘোষেরহাট থেকে মাস্টার বাজার সড়কের উন্নয়ন কাজ এবং জিলানী চিশতী কলেজ ও উচ্চ বিদ্যালয়ের নবনির্মিত এটি আহমেদ হোসাইন রুশদী একাডেমিক ভবনের উদ্বোধন করেন।

(ঢাকাটাইমস/১৫সেপ্টেম্বর/প্রতিনিধি/এলএ)

সংবাদটি শেয়ার করুন

বাংলাদেশ বিভাগের সর্বাধিক পঠিত

বিশেষ প্রতিবেদন বিজ্ঞান ও তথ্যপ্রযুক্তি বিনোদন খেলাধুলা
  • সর্বশেষ
  • সর্বাধিক পঠিত

শিরোনাম :