হাত ফুলে গেছে, তামিমের এশিয়া কাপ শেষ

দেলোয়ার হোসেন, দুবাই থেকে
| আপডেট : ১৫ সেপ্টেম্বর ২০১৮, ২১:৪৯ | প্রকাশিত : ১৫ সেপ্টেম্বর ২০১৮, ২০:৫১

প্রেসবক্সে যেতে লিফটে রামিজ রাজার সঙ্গে দেখা হতেই সহাস্যে জিজ্ঞাসা করলেন, ক্যায়ছা হে?‘ দেখো, তামিম আজ সেঞ্চুরি করবে।’ আমি বললাম, ‘এই গরমের মধ্যেও!’ তিনি মাথা নাড়ারেন। বললেন,‘হ্যাঁ।’

রমিজ রাজার প্রেডিকশন ঠিক হয়নি। তামিম সেঞ্চুরি করেননি। ২ রানের মাথায় ব্যাট করার সময় বাম হাতের কব্জিতে প্রচণ্ড ব্যথা পেয়ে মাঠ ছাড়তে হয়েছে তাকে। এই ম্যাচে তো নয়ই, পুরো এশিয়া কাপ খেলতে পারবেন না বাংলাদেশ দলের ব্যাটিং স্তম্ভ। মাঠের বাইরে থাকতে হতে পারে ৬ মাস। বিসিবি এ ব্যাপারে আনুষ্ঠানিকভাবে এ রিপোর্ট লেখা পর্যন্ত কিছু না জানালেও হাসপাতাল সূত্রে এমনটাই জানা গেছে।

শনিবার দুবাইয়ে শ্রীলঙ্কার বিপক্ষে প্রথমে ব্যাট করতে নামে বাংলাদেশ। মালিঙ্গা ঝড়ে পরপর দুই বলে দুই উইকেট পড়ে যাবার পর তামিমের দিকেই তাকিয়ে ছিল দল। কিন্তু ভাগ্যটা সহায় ছিল না মোটে। লাকমলের একটা বাউ্ন্সার পুল করতে গিয়ে কব্জিতে প্রচণ্ড ব্যথা পেয়ে রিটায়ার্ড হার্ট হয়ে মাঠ ছাড়তে হয় তাকে।

নেওয়া হয় দুবাই স্টেডিয়াম থেকে ২০ মিনিট দূরে অবস্থিত একটি হাসপাতালে। সেখানে স্ক্যান করা হয় তামিমের কব্জি। স্ক্যানের রিপোর্ট বিসিবি এ রিপোর্ট লেখা পর্যন্ত না জানালেও হাসপাতালের একটি সূত্র জানাচ্ছে, তামিমের হাত ফুলে গেছে। ফ্রাক্সার ধরা পড়েছে তার কব্জিতে। এধরনের ইনজুরি সারতে অন্তত ৬ সপ্তাহ মাঠের বাইরে থাকতে হয়।

কিছু দিন আগে মিরপুরে অনুশীলণ করার সময় কব্জিতে ব্যথা পেয়েছিলেন তামিম। ওই পুরানো জায়গাতেই আজ আবার আঘাত পেয়েছেন তিনি।

টানা ফর্মের মধ্যে ছিলেন তামিম।গত তিনটি ওয়ানডের দুটিতে সেঞ্চুরি এবং অপরটিতে হাফসেঞ্চুরি হাঁকান তামিম।

(ঢাকাটাইমস/১৫সেপ্টেম্বর/ডিএইচ)

সংবাদটি শেয়ার করুন

খেলাধুলা বিভাগের সর্বাধিক পঠিত

বিশেষ প্রতিবেদন বিজ্ঞান ও তথ্যপ্রযুক্তি বিনোদন খেলাধুলা
  • সর্বশেষ
  • সর্বাধিক পঠিত

খেলাধুলা এর সর্বশেষ

এই বিভাগের সব খবর

শিরোনাম :