‘ওয়াই’ সেতুর উদ্বোধন আজ

কুমিল্লা প্রতিনিধি
ঢাকাটাইমস
 | প্রকাশিত : ১৬ সেপ্টেম্বর ২০১৮, ০৯:১৫

কুমিল্লা এবং ব্রাহ্মণবাড়িয়ার উত্তর-দক্ষিণ সীমান্তবর্তী তিতাস নদীর ওপর নির্মিত ওয়াই আকৃতির ‘শেখ হাসিনা তিতাস সেতু’র উদ্বোধন করা হবে আজ। প্রধানমন্ত্রী শেখ হাসিনা রবিবার সকাল সাড়ে ১১টায় গণভবন থেকে ভিডিও কনফারেন্সের মাধ্যমে সেতুটির উদ্বোধন করবেন।

উদ্বোধনের পর থেকে সবার জন্য উন্মুক্ত হবে দেশের প্রথম দৃষ্টিনন্দন এই সেতুটি।

স্থানীয় সরকার বিভাগ সূত্রে জানা গেছে, ইতোমধ্যে ধোয়ামোছা, ছোটখাটো ত্রুটিবিচ্যুতি ও রঙের কাজ সারিয়ে উদ্বোধনের জন্য প্রস্তুত করা হয়েছে।

ওয়াই সেতুটি কুমিল্লার হোমনা এবং ব্রাহ্মণবাড়িয়ার বাঞ্ছারামপুর দুই উপজেলার উত্তর-দক্ষিণ সীমান্তের মাঝে তিতাস নদীর ওপর নির্মিত হয়েছে। ব্রাহ্মণবাড়িয়ার বাঞ্ছারামপুর উপজেলা স্থানীয় সরকার প্রকৌশল অধিদপ্তর (এলজিইডি) ও নাভানা বিল্ডার্সের তত্ত্বাবধানে ১৬ সেপ্টেম্বর ২০১১ সালে এই সেতুর নির্মাণ কাজ শুরু হয়।

৭৭১ দশমিক ২০ মিটার দৈর্ঘ্য এবং ৮ দশমিক ১০ মিটার প্রস্থের দৃষ্টিনন্দন এ সেতু নির্মাণে খরচ ধরা হয়েছে ৮০ কোটি টাকা। এছাড়া সংযোগ সড়ক নির্মাণে ব্যয় হবে ১২ কোটি ৬৫ লাখ টাকা। আর জমি অধিগ্রহণ খাতে খরচ সাড়ে ৯ কোটি টাকা। দুই উপজেলারই উত্তর-দক্ষিণ সীমান্তবর্তী এই সেতুটি চালু হলে যোগাযোগে নতুন দিগন্তের সূচনা হবে বলে মনে করছেন স্থানীয়রা।

ঢাকাটাইমস/১৬সেপ্টেম্বর/এমআর

সংবাদটি শেয়ার করুন

বাংলাদেশ বিভাগের সর্বাধিক পঠিত

বিশেষ প্রতিবেদন বিজ্ঞান ও তথ্যপ্রযুক্তি বিনোদন খেলাধুলা
  • সর্বশেষ
  • সর্বাধিক পঠিত

শিরোনাম :