আহত তামিমের মাঠে নামার পেছনের গল্প

ক্রীড়া প্রতিবেদক, ঢাকাটাইমস
| আপডেট : ১৬ সেপ্টেম্বর ২০১৮, ১৫:৫৫ | প্রকাশিত : ১৬ সেপ্টেম্বর ২০১৮, ১৫:৫১

শনিবার ম্যাচের শেষের দিকে তামিমের মাঠে সাহসিকতার ঘোরেই আছে ক্রিকেট বিশেষজ্ঞরা। দলের বিপদে ক্যারিয়ারের ঝুঁকি নিয়ে শেষ মুহূর্তে আহত তামিমের মাঠে নামাটা আজন্ম মনে রাখবে ক্রিকেট পাগল এই বাঙালি জাতি। দুবাইয়ের মাঠে তামিমের এই দায়িত্ববোধ জিতে নিয়েছে লাখো লাখো মানুষের হৃদয়।

কিন্তু এশিয়া কাপ শেষ হয়ে যাওয়া আহত তামিম হঠাৎ কেন এমন সিদ্ধান্ত নিলেন? ম্যাচ শেষে সংবাদ সম্মেলনে নিজেই জানালেন মাঠে নামার পেছনের গল্প।

শনিবার বাংলাদেশের ইনিংসের দ্বিতীয় ওভারে চোট পান তামিম ইকবাল। সেই মুহূর্তেই ব্যথা নিয়ে তার মাঠ ছেড়ে যেতে হয় হাসপাতালে। পরবর্তীতে স্ক্যান করে জানা যায় তার বাঁ-কব্জির ওপরে বৃদ্ধাঙ্গুলির জোড়ায় চিড় ধরা পড়েছে।

হাসপাতাল থেকে ফিরে যখন স্লিংয়ে হাত ঝুলিয়ে ড্রেসিং রুমে ছিলেন তখনই বাংলাদেশের ইনিংসে ধস নামে। সেই অবস্থায় মুশফিককে সঙ্গ দেওয়ার জন্য পুরো গ্যালারিকে স্তব্ধ করে ব্যাট হাতে নেমে পড়েন দেশ সেরা এই ওপেনার। তাকে সঙ্গে নিয়েই ১৩৭ রানের জয়ের ভিত গড়েন মুশফিকুর রহিম।

মূলত মাশরাফি আউট হবার পরেই ড্রেসিং রুমে তামিমের মাঠে নামা নিয়ে পরিকল্পনা চলে। সবার সিদ্ধান্ত ছিল, মোস্তাফিজ আউট হলে যদি মুশফিক স্ট্রাইকে থাকে তবেই মাঠে নামার অনুমতি পাবেন তামিম। কিন্তু মোস্তাফিজ রান-আউট হলে সবাই আর চাননি আহত তামিম মাঠে নামুক। সেই মুহূর্তে নিজের সিদ্ধান্ত নিয়েই ব্যাট নিয়ে মাঠে নেমে যান দেশ সেরা এই ওপেনার।

ম্যাচ শেষে সংবাদ সম্মেলনে ওই মুহুর্তে মাঠে নামার বিষয়ে তামিম বলেন,‘মুস্তাফিজ আউট হওয়ার পর ফিজিও মাঠে নামার ব্যাপারে আমাকে সবুজ সঙ্কেত দেননি। কেননা মুশফিক তখন ননস্ট্রাইকিং প্রান্তে। কোচও বলেছেন এটা তোমার সিদ্ধান্ত। মাশরাফি ভাইও মানা করেছেন। তবে আমি নেমেছি। আমার মধ্যে আত্মবিশ্বাস ছিল। মাশরাফি ভাইয়ের সঙ্গে কথা বলেই আত্মবিশ্বাস বেড়েছে।’

(ঢাকাটাইমস/১৬ সেপ্টেম্বর/এইচএ)

সংবাদটি শেয়ার করুন

খেলাধুলা বিভাগের সর্বাধিক পঠিত

বিশেষ প্রতিবেদন বিজ্ঞান ও তথ্যপ্রযুক্তি বিনোদন খেলাধুলা
  • সর্বশেষ
  • সর্বাধিক পঠিত

খেলাধুলা এর সর্বশেষ

এই বিভাগের সব খবর

শিরোনাম :