ভোট সামনে রেখে আরেক জোট

নিজস্ব প্রতিবেদক, ঢাকাটাইমস
 | প্রকাশিত : ১৬ সেপ্টেম্বর ২০১৮, ১৭:০২

জাতীয় সংসদ নির্বাচনকে সামনে রেখে জাতীয় গণতান্ত্রিক জোট নামে আরও একটি নতুন জোটের আত্মপ্রকাশ ঘটেছে।

রবিবার জাতীয় প্রেসক্লাবের কনফারেন্স রুমে এক সংবাদ সম্মেলনে এই নতুন জোটের আত্মপ্রকাশের ঘোষণা দেওয়া হয়। সংবাদ সম্মেলনে সভাপতিত্ব করেন জাতীয় গণতান্ত্রিক জোটের চেয়ারম্যান আলমগীর মজুমদার। তিনি ডেমোক্রেটিক অ্যালায়েন্স নামে রাজনৈতিক দলের চেয়ারম্যান।

সংবাদ সম্মেলনে জানানো হয়, আগামী একাদশ জাতীয় সংসদ নির্বাচন ও নির্বাচন পরবর্তী কার্যক্রম পরিচালনার লক্ষ্যে বাংলাদেশ জাতীয় পার্টিসহ সমমনা দল নিয়ে জাতীয় গণতান্ত্রিক জোট গঠন করা হয়েছে।

লিখিত বক্তব্য পাঠ করেন বাংলাদেশ জাতীয় পার্টির মহাসচিব ও নবগঠিত জাতীয় গণতান্ত্রিক জোট মহাসচিব বি.এম নাজমুল হক।

নির্বাচনকে সামনে রেখে এর আগে হুসেইন মুহম্মদ এরশাদের নেতৃত্বাধীন জাতীয় পার্টির সঙ্গে ধর্মভিত্তিক দল বাংলাদেশ খেলাফত মজলিসের একটি নির্বাচনী সমঝোতা হয়েছে। ড. কামাল হোসেন এবং বদরুদ্দোজা চৌধুরীর নেতৃত্বে জাতীয় ঐক্য গঠনের প্রক্রিয়া অব্যাহত। এছাড়া তরিকত ফেডারেশন ও বাংলাদেশ ইসলামী ঐক্যজোটের নেতৃত্বে আরেকটি জোট গতকাল শনিবার ঘোষণা করা হয়েছে।

নতুন জোটের চেয়ারম্যান আলমগীর মজুমদার সাংবাদিকদের এক প্রশ্নের জবাবে বলেন, জোটের পক্ষ থেকে আগামী জাতীয় সংসদ নির্বাচনে দুই বড় জোটের বাইরে থেকে ৩০০ আসনেই অংশগ্রহণ করবে। কিছু দিনের মধ্যেই আবারো সাংবাদিক সম্মেলন করে জোটের ৩০০ আসনে সম্ভাব্য প্রার্থীর নাম ঘোষণা করা হবে।

এ সময় জনগণের পাশে থেকে এই জোট নির্বাচনী সব ষড়যন্ত্র মোকাবেলা করে জনগণের অধিকার প্রতিষ্ঠায় অব্যাহত সংগ্রাম চালিয়ে যাওয়ার ঘোষণা দিয়ে তিনি বলেন, আমরা আশা করছি আগামী নির্বাচনে বড় দুই জোটের বাইরে আমাদের অবস্থানও খারাপ হবে না।

জোটের শরিক দলগুলো হলো- বাংলাদেশ জাতীয় পার্টি, নিবন্ধন নং-২৮, দলীয় প্রতীক- কাঁঠাল, ডেমোক্রেটিক অ্যালায়েন্স, বাংলাদেশ জনতা দল, একামতে ইসলাম আন্দোলন, বাংলাদেশ মানবাধিকার বাস্তবায়ন আন্দোলন, বাংলাদেশ ইসলামিক মুভমেন্ট, বাংলাদেশ আইডিয়াল পার্টি, জমিয়াতুল উলামা ফ্রন্ট, বাংলাদেশ আওয়ামী পার্টি, স্বাধীনতা পার্টি, বাংলাদেশ প্রতিবাদী জনতা পার্টি, জন গণতান্ত্রিক পার্টি, বাংলাদেশ ন্যাশনাল পিপলস্ পার্টি, বাংলাদেশ ডেমোক্রেটিক পার্টি।

জাতীয় গণতান্ত্রিক জোটের সমন্বয়কারী জাফর আহমেদ জয়ের সঞ্চালনায় অনুষ্ঠানে আরও উপস্থিত ছিলেন জাতীয় গণতান্ত্রিক জোটে কো-চেয়ারম্যান আলীনূর রহমান খান সাজু, ভাইস চেয়ারম্যান মুক্তিযোদ্ধা আবুল বাশার, মাওলানা মাহবুবুর রহমান বিন নূরী, মির্জা আজম, আমান উল্লাহ সিকদার, ওমর ফারুক ফরাজী, ডা. মো. মনির হোসেন চৌধুরী ও যুগ্ম মহাসচিব মির্জা আমিন আহমেদ।

(ঢাকাটাইমস/১৬সেপ্টেম্বর/টিএ/ডব্লিউবি/জেবি)

সংবাদটি শেয়ার করুন

রাজনীতি বিভাগের সর্বাধিক পঠিত

বিশেষ প্রতিবেদন বিজ্ঞান ও তথ্যপ্রযুক্তি বিনোদন খেলাধুলা
  • সর্বশেষ
  • সর্বাধিক পঠিত

রাজনীতি এর সর্বশেষ

এই বিভাগের সব খবর

শিরোনাম :