মাদক, জঙ্গিবাদে জিরো টলারেন্স: জিএমপি কমিশনার

গাজীপুর প্রতিনিধি, ঢাকাটাইমস
 | প্রকাশিত : ১৬ সেপ্টেম্বর ২০১৮, ১৯:১৫

‘মাদক ও জঙ্গিবাদের বিরুদ্ধে জিরো টলারেন্স নীতি ঘোষণা করা হবে’ বলে মন্তব্য করেছেন নতুন গঠিত গাজীপুর মেট্টোপুলিটন পুলিশ কমিশনার ওয়াই এম বেলালুর রহমান।

তিনি রবিবার সকালে ৮টি থানা এলাকা নিয়ে গাজীপুর মেট্টো পলিটন পুলিশের কার্যক্রম উদ্বোধনী অনুষ্ঠানে এমন মন্তব্য করেন।

তিনি বলেন, মাদক ও জঙ্গিবাদ নিয়ে সরকার যে অবস্থানে রয়েছে জিএমপি সেই অবস্থান দৃঢ় করার ব্যাপারে প্রতিজ্ঞাবদ্ধ। মেট্টোপলিটন এলাকাকে মাদক ও জঙ্গি নির্মূল এবং আসন্ন জাতীয় সংসদ নির্বাচন শান্তিপূর্ণ পরিবেশে করার ব্যাপারটিকে প্রাধান্য দিয়ে আমরা কাজ করব। গাজীপুরকে সেফার সিটি, বেটার সিটি গঠনের জন্য আমরা প্রধানমন্ত্রীর কাছে অঙ্গিকারাবদ্ধ।

এর আগে সকালে গণভবন থেকে ভিডিও কনফারেন্সের মাধ্যমে গাজীপুর মেট্রোপলিটন পুলিশের উদ্বোধন করেন প্রধানমন্ত্রী শেখ হাসিনা। এ উপলক্ষে গাজীপুর পুলিশ লাইন্সে আয়োজিত উদ্বোধনী অনুষ্ঠানে জিএমপি কমিশনার ওয়াই এম বেলালুর রহমান ভিডিও কনফারেন্সের মাধ্যমে প্রধানমন্ত্রীর সঙ্গে কথা বলেন।

এসময় অনুষ্ঠানে মুক্তিযুদ্ধবিষয়ক মন্ত্রী আ ক ম মোজাম্মেল হক, মহিলা ও শিশুবিষয়ক প্রতিমন্ত্রী মেহের আফরোজ চুমকি, সংসদ সদস্য জাহিদ আহসান রাসেল, জেলা প্রশাসক ড. দেওয়ান মুহাম্মদ হুমায়ূন কবীর, পুলিশ সুপার শামসুন্নাহার, জাতীয় বিশ্ববিদ্যালয়ের ভিসি প্রফেসর হারুন অর রশীদ, সিটি মেয়র মো. জাহাঙ্গীর আলম, মহানগর আওয়ামী লীগ সভাপতি আজমত উল্লা খান, জেলা আওয়ামী লীগ সাধারণ সম্পাদক ইকবাল হোসেন সবুজসহ পুলিশ ও স্থানীয় প্রশাসনের কর্মকর্তারা উপস্থিত ছিলেন। পরে পুলিশ লাইন্স থেকে শহরে একটি আনন্দ র‌্যালি বের করা হয়। র‌্যালিটি শহরের গুরুত্বপূর্ণ সড়ক প্রদক্ষিণ করে। সন্ধ্যায় পুলিশ লাইন্সে সাংস্কৃতিক অনুষ্ঠানের আয়োজন করা হয়।

গাজীপুর ও টঙ্গী পৌরসভা এবং ৬টি ইউনিয়নের সমন্বয়ে প্রায় ৩৩০ বর্গ কিলোমিটার এলাকা নিয়ে ২০১৩ সালের ১৬ জানুয়ারি গঠিত হয় গাজীপুর সিটি করপোরেশন। সিটি করপোরেশনের আইনশৃঙ্খলা পরিস্থিতির উন্নয়নে ঢাকাসহ অন্য বিভাগীয় শহরগুলোর মতো গাজীপুরে মেট্রোপলিটন পুলিশ গঠন করা হয়েছে। নতুন মেট্টোপলিটন এলাকায় ৮টি থানায় কাজ করবে সাড়ে ১১শ পুলিশ সদস্য। ডিআইজি পদমর্যাদার একজন পুলিশ কমিশনার, অতিরিক্ত পুলিশ কমিশনার, দুইজন উপ-পুলিশ কমিশনার, ছয়জন অতিরিক্ত উপ-পুলিশ কমিশনার, ১২ জন সহকারী পুলিশ কমিশনার, ২০ জন ইন্সপেক্টর পদমর্যাদার জনবলের মধ্যে অধিকাংশ কর্মকর্তারা ইতোমধ্যে যোগদান করেছেন।

(ঢাকাটাইমস/১৬সেপ্টেম্বর/প্রতিনিধি/এলএ)

সংবাদটি শেয়ার করুন

বাংলাদেশ বিভাগের সর্বাধিক পঠিত

বিশেষ প্রতিবেদন বিজ্ঞান ও তথ্যপ্রযুক্তি বিনোদন খেলাধুলা
  • সর্বশেষ
  • সর্বাধিক পঠিত

শিরোনাম :