রাজশাহীতে মুক্তিযোদ্ধার জমি দখলের চেষ্টার অভিযোগ

ব্যুরো প্রধান, রাজশাহী
 | প্রকাশিত : ১৭ সেপ্টেম্বর ২০১৮, ১৭:১১

রাজশাহী মহানগরীতে এক অসুস্থ মুক্তিযোদ্ধা ও তার মেয়ের জমি দখলের নিতে একটি প্রভাবশালী মহল চেষ্টা করছে বলে অভিযোগ পাওয়া গেছে। মহলটি মুক্তিযোদ্ধা মোজাহারুল ইসলাম ও তার পরিবারকে হত্যার হুমকি দিয়েছে বলেও অভিযোগ করা হয়েছে।

সোমবার দুপুরে রাজশাহী মেট্রোপলিটন প্রেসক্লাবে এক সংবাদ সম্মেলনে এসব অভিযোগ করেন মোজাহারুল ইসলামের পরিবার। সংবাদ সম্মেলনে লিখিত বক্তব্য পাঠ করেন মোজাহারুলের মেয়ে উরসী মাহফিলা ফাতেহা। তিনি জয়িতা পুরস্কারপ্রাপ্ত একজন নারী উদ্যোক্তা। নগরীর উপশহরে তাদের বাড়ি।

উরসী মাহফিলা বলেন, নগরীর উপকণ্ঠ মোল্লাপাড়া এলাকায় তাদের ১৮ কাঠা জমি আছে। গত কিছু দিন ধরে তার বাবা অসুস্থ। তিনিও নিজের ব্যবসা নিয়ে ব্যস্ত। এই সুযোগে মোল্লাপাড়া এলাকার মিলন হোসেন ও তার ভাই রুহুল আমিন জমিটি দখলে নেওয়ার চেষ্টা করেন। তারা সম্পর্কে তাদের আত্মীয়।

সংবাদ সম্মেলনে জানানো হয়, গত ১৩ সেপ্টেম্বর বিকালে ২০-২৫ জন লোক নিয়ে মিলন ও রুহুল তাদের জমিতে বাঁশ, টিন, ইট, বালু ফেলে দখল শুরু করেন। খবর পেয়ে তারা গিয়ে বাধা দেন। এ সময় মিলন ও রুহুল তাদের সঙ্গে খারাপ আচরণ করেন। তারা আশঙ্কা করছেন, প্রতিপক্ষরা তাদের জমি দখল ও যেকোনো ধরনের ক্ষতি করতে পারে।

এ ঘটনায় থানায় লিখিত অভিযোগ করে পুলিশের কোনো সহযোহিতা পাননি বলে জানান উরসী। তিনি বলেন, দখল চেষ্টার প্রতিকার এবং মিলন ও রুহুলের বিরুদ্ধে ব্যবস্থা নিতে সেদিনই পুলিশ কমিশনারের কাছে লিখিতভাবে অভিযোগ করা হয়। এ ছাড়া ১৫ সেপ্টেম্বর কাশিয়াডাঙ্গা থানায় একটি সাধারণ ডায়েরি করা হয়। কিন্তু পুলিশ কোনো পদক্ষেপ নিচ্ছে না।

মিলন ও রুহুলের বিরুদ্ধে আইনি ব্যবস্থা নিতে সংবাদ সম্মেলনে দাবি জানান উরসী। এ ব্যাপারে জানতে চাইলে কাশিয়াডাঙ্গা থানার ভারপ্রাপ্ত কর্মকর্তা (ওসি) রবিউল ইসলাম বলেন, ‘জমিজমা নিয়ে অভিযোগ এলে পুলিশের তেমন কিছু করার থাকে না। এটা আদালতের ব্যাপার। আমরা উরসীকে আদালতে যাওয়ার পরামর্শ দিয়েছি। তবে জমি দখলকে কেন্দ্র করে যদি আইনশৃঙ্খলা পরিস্থিতির অবনতি হয়, সেটা আমরা দেখব।’

(ঢাকাটাইমস/১৭সেপ্টেম্বর/মোআ)

সংবাদটি শেয়ার করুন

বাংলাদেশ বিভাগের সর্বাধিক পঠিত

বিশেষ প্রতিবেদন বিজ্ঞান ও তথ্যপ্রযুক্তি বিনোদন খেলাধুলা
  • সর্বশেষ
  • সর্বাধিক পঠিত

বাংলাদেশ এর সর্বশেষ

ফেসবুক আইডি ক্লোন করে প্রতারণার মাধ্যমে অর্থ আত্মসাৎ, যুবক গ্রেপ্তার

ফরিদপুর প্রেসক্লাবের নবনির্বাচিত নেতৃবৃন্দের সঙ্গে পুলিশ সুপারের মতবিনিময়

পতেঙ্গায় ফিশিং বোটের ইঞ্জিন বিস্ফোরণে ৪ জন দগ্ধ

চট্টগ্রামে ঈদকে সামনে রেখে জালনোট চক্রের ৩ সদস্য গ্রেপ্তার

বরিশালে নামাজের সময় মসজিদের এসি বিস্ফোরণ

ঢাকা-চট্টগ্রাম মহাসড়কে দ্রুতগতির লেনে যাত্রী নামানোর অপরাধে ৩৩ যানবাহনকে মামলা 

বরগুনা প্রেসক্লাব দখলের মামলায় ৭ জন কারাগারে  

পর্যটকদের আকৃষ্ট করছে তাহিরপুরের শহীদ সিরাজ লেক

ঝিনাইদহে ভর্তুকি মূল্যে টিসিবির পণ্য বিক্রি শুরু

ঢাকা-ময়মনসিংহ সড়কে বেতন বৃদ্ধির দাবিতে শ্রমিকদের বিক্ষোভ

এই বিভাগের সব খবর

শিরোনাম :