দেশে ফিরছেন তামিম, এক মাস মাঠের বাইরে

দেলোয়ার হোসেন, দুবাই থেকে
| আপডেট : ১৭ সেপ্টেম্বর ২০১৮, ১৮:১২ | প্রকাশিত : ১৭ সেপ্টেম্বর ২০১৮, ১৮:০৪

অন্তত এক মাস মাঠের বাইরে থাকতে হবে ওপেনার তামিম ইকবালকে। আজ রিপোর্ট দেখার দেখার পর এমনটাই জানিয়েছেন দুবাইয়ের চিৎসকরা।শনিবার শ্রীলঙ্কার বিপক্ষে এশিয়া কাপির উদ্বোধনী ম্যাচে ব্যাট করার সময় পেসার লাকমলের বলে কব্জিতে প্রচণ্ড আঘাত পান তামিম। ২ রান করার পর মাঠ ছাড়তে হয় তাকে।

ওই দিনই জানা গিয়েছিল এশিয়া কাপ শেষ তামিমের। অপারেশন করা না লাগলে এ ধরনের ইনজুরি সারতে ৪-৬ সপ্তাহ সময় লাগে। কিন্তু বিসিবি আজকের আগে পর্যন্ত এ নিয়ে কোনো কথা বলেনি। তামিমকে আসলে কতদিন মাঠের বাইরে থাকতে হবে, এটা নিয়ে উদ্বেগ ছিল সবার।

সোমবার বাংলাদেশ দলের ম্যানেজার ও বিসিবি পরিচালক খালেদ মাহমুদ সুজন জানান, চার সপ্তাহ মাঠের বাইরে থাকতে হবে তামিমকে। টিম ম্যানেজমেন্ট ও তামিম নিজে আশঙ্কা করেছিলেন হয়তবা অপারেশন করা লাগবে আঙুলে।দুবাইয়ের একটি হাসপাতালের জার্মান হাড় বিশেষজ্ঞকে দেখিয়েছিলেন তামিম। তিনি জানিয়েছেন, অপারেশন না করলেও চলবে। জানিয়েছেন, সপ্তাহ চারেক লাগবে ইনজুরি সারতে।

তবে জার্মান হাড় বিশেষজ্ঞের পরামর্শ নিয়ে বসে থাকতে চায় না বিসিবি। তামিমের এক্সরে ও তার রিপোর্ট ইংল্যান্ড ও অস্ট্রেলিয়াতে পাঠানোর সিদ্ধান্ত নেওয়া হয়েছে। তাদের পরামর্শ নিয়েই চূড়ান্ত সিদ্ধান্ত।

এ নিয়ে ম্যানেজার খালেদ মাহমুদ সুজন বলেন,‘ বড় ধরনের খারাপ কিছু পায়নি এখানকার চিকিৎসকরা। তারা বলেছেন চার সপ্তাহ লাগবে সারতে। অপারেশনের দরকার হবে না। তবে আমরা অস্ট্রেলিয়া ও ইংল্যান্ডে এক্সরে ও রিপোর্ট পাঠাব। তারা কি বলেন সেটা দেখে নেওয়া দরকার।’

এশিয়া কাপ শেষ। তাই দুবাইয়ে বসে থাকতে চান না তামিম। মঙ্গলবার দেশে ফিরে যাচ্ছেন। এমনটা জানিয়ে তামিম বলেন,‘ কাল দেশে ফিরে যাচ্ছি। এখনকার ডাক্তাররা বলেছেন অপারেশন লাগবে না। দেখা যাক অস্ট্রেলিয়া ও ইংল্যান্ডের ডাক্তাররা কি বলেন। দুই একদিনের মধ্যে সেখানে রিপোর্ট পাঠানো হবে।’

তামিমের ইনজুরি চিন্তায় ফেলে দিয়েছে টিম ম্যানেজমেন্টকে। ওপেনার বেছে নিতে অনেক অঙ্ক মেলাতে হচ্ছে। তামিম শুধু এশিয়া কাপ নয়, দেশের মাটিতে জিম্বাবুয়ের বিপক্ষে সিরিজে মিস করবেন।

(ঢাকাটাইমস/১৭ সেপ্টেম্বর/ডিএইচ)

সংবাদটি শেয়ার করুন

খেলাধুলা বিভাগের সর্বাধিক পঠিত

বিশেষ প্রতিবেদন বিজ্ঞান ও তথ্যপ্রযুক্তি বিনোদন খেলাধুলা
  • সর্বশেষ
  • সর্বাধিক পঠিত

শিরোনাম :