রংপুরে মিথ্যা মামলায় হয়রানির অভিযোগে সংবাদ সম্মেলন

রংপুর ব্যুরো, ঢাকাটাইমস
 | প্রকাশিত : ১৭ সেপ্টেম্বর ২০১৮, ১৯:৪১

রংপুরে মিথ্যা মামলা দিয়ে একটি পরিবারকে হয়রানি করার অভিযোগ উঠেছে শেফালী বেগম নামের এক নারী ও তার পরিবারের বিরুদ্ধে। এর প্রতিকার চেয়ে সোমবার বিকালে রংপুর রিপোর্টার্স ক্লাবে সংবাদ সম্মেলন করেছেন মাহফুজার রহমান বিপ্লব নামে এক ব্যক্তি।

সংবাদ সম্মেলনে বিপ্লব বলেন, আমার ছোট ভাই মো. খালিদ বিন ওয়ালিদ পাভেল (২৯) ইংরেজি বিষয়ে মাস্টার্স পাশ করার পর রংপুর মেডিকো কোচিং সেন্টারে চাকরি করে আসছে। আমাদের প্রতিবেশী মৃত জয়নাল আবেদীনের মেয়ে মোছা. শেফালী বেগম (৪২) (৪ বছর বছর আগে অন্য স্বামীর কাছ থেকে তালাকপ্রাপ্ত) গত বছরের ১৬ নভেম্বর রংপুর সিটি করপোরেশনের ৪ নং ওয়ার্ডর ওই সময়ের বহিষ্কৃত কাউন্সিলর মোখলেছুর রহমান তরুর বোনের বাচ্চাকে প্রাইভেট পড়ানোর কথা বলে পাভেলকে দুপুরে মোহাম্মদিয়া ডায়াগনোস্টিক সেন্টাারে ডেকে নেয়। সেখান থেকে তাকে তুলে নিয়ে খটখটিয়া এলাকায় তরু কাউন্সিলর এর বাড়ির একটি ঘরে তালাবদ্ধ করে রেখে মারপিট করে এক পর্যায়ে শেফালীর সাথে বিয়ে দেয়। এই ঘটনার পর ওই দিনই সরকারি নিয়ম মেনে শেফালীতে তালাক দেন পাভেল। এ ঘটনায় শেফালী বেগম এবং তার পরিবারের লোকজন ক্ষিপ্ত হয়ে উঠে এবং আমার ভাইসহ আমাদের পরিবারের লোকজনের ক্ষতি করার চেষ্টা করতে থাকে।

সংবাদ সম্মেলনে বলা হয়, আমার ভাইকে হত্যার উদ্দেশ্যে আবার তাকে অপহরণ করে বেদম মরপিট করে। পরে মৃতভেবে তাকে ধাপ স্টাফ কোয়ার্টারে ফেলে রেখে যায়। পুলিশ গিয়ে অচেতন অবস্থায় তাকে উদ্ধার করে। এই ঘটনায় রংপুর কোতয়ালি থানায় মামলা করলেও পুলিশ মামলা গ্রহণ করেনি বলে তিনি অভিযোগ করেন। বলেন, উল্টো শেফালীর করা একটি মিথ্যা যৌতুক মামলা গ্রহণ করে আমাদের হয়রানি করা হচ্ছে।

বিপ্লব আরো বলেন, যেদিন বিয়ে হয়েছে ওই দিন রাতেই সরকারি নিয়ম অনুযায়ী তালাক দেয়া হয়েছে। কিন্তু কখন নির্যাতন করা হলো আর কখন যৌতুক চাওয়া হলো? এর পরেও পুলিশ তদন্ত না করেই মামলা নিয়ে আমাদের হয়রানি করছে। শুধু ওই মামলা না, একের পর এক হয়রানি এবং ভাই পাভেলকে হত্যার চেষ্ট চালাচ্ছে। এই মিথ্যাা মামলা এবং হয়রানি থেকে মুক্তি পেতে প্রশাসনের উচ্চ পর্যায়ের হস্তক্ষেপ মামলা করেছেন বিপ্লব। সংবাদ সম্মেলনে বিপ্লবসহ পরিবারের সদস্যরা উপস্থিত ছিলেন।

ঢাকাটাইমস/১৭সেপ্টেম্বর/প্রতিনিধি/ইএস

সংবাদটি শেয়ার করুন

বাংলাদেশ বিভাগের সর্বাধিক পঠিত

বিশেষ প্রতিবেদন বিজ্ঞান ও তথ্যপ্রযুক্তি বিনোদন খেলাধুলা
  • সর্বশেষ
  • সর্বাধিক পঠিত

শিরোনাম :