সরিষাবাড়ীতে চিকিৎসকের অবহেলায় রোগীর মৃত্যুর অভিযোগ

জামালপুর প্রতিনিধি, ঢাকাটাইমস
 | প্রকাশিত : ১৭ সেপ্টেম্বর ২০১৮, ১৯:৪৬

জামালপুরের সরিষাবাড়ী হাসপাতালে চিকিৎসকের অবহেলায় জবেদা (৫৫) নামে এক রোগীর মৃত্যুর অভিযোগ উঠেছে।

সোমবার সকাল ১০ টায় সরিষাবাড়ী হাসপাতালে এ ঘটনা ঘটে। জবেদা সরিষাবাড়ী উপজেলার চর হাটবাড়ী গ্রামের বছির উদ্দিনের স্ত্রী।

রোগীর স্বজনদের কাছ থেকে জানা যায়, সকাল সাড়ে সাতটায় জবেদাকে চিকিৎসার জন্য হাসপাতালে নিয়ে আসেন জামাতা শাহীন মিয়া। কর্তব্যরত চিকিৎসক প্রাথমিক চিকিৎসা দিয়ে ৮ টায় হাসপাতালে ভর্তি করে নেন। ডা. আরিফুল ইসলাম নার্সদের দিয়ে রোগীকে নামমাত্র চিকিৎসা দেন। শ্বাসকষ্ট বাড়লেও তারা অন্য কোনো চিকিৎসা দেননি। দীর্ঘ ২ ঘণ্টা হাসপাতালের কর্তব্যরত চিকিৎসক ডা. আরিফুল ইসলামের নিকট চিকিৎসার জন্য ধর্ণা দিলেও তিনি কোন গুরুত্ব দেননি। তিনি প্রতিনিয়ত হাসপাতালের সময় সেবা ডায়াগনোস্টিক সেন্টারে রোগী দেখেন এবং ডায়াগনোস্টিক সেন্টারে চেকআপ করাতে রোগীদের নির্দেশ দেন বলে জানা গেছে। পরে সকাল ১০: ১৫ মিনিটের দিকে তিনি হাসপাতালে এসে জবেদাকে ইসিজির জন্য টেস্ট দেন। রোগী মারা গেলেও ডাক্তার আরিফুল ইসলাম তাকে রেফার্ড করে ময়মনসিংহ হাসপাতালে পাঠানোর নির্দেশ দেন। পরে সবার চাপে সকাল সাড়ে দশটায় রোগীকে মৃত ঘোষণা করেন বলে স্বজনরা জানান।

খবর পেয়ে সরিষাবাড়ী থানার অফিসার ইনচার্জ মাজেদুর রহমানের নির্দেশে এসআই সাইফুলের নেতৃত্বে পুলিশ সদস্যরা ঘটনাস্থল পরিদর্শন করেন। এ ঘটনায় রোগীর পরিবার এবং এলাকায় শোকের ছায়া নেমে আসে।

রোগীর দেবর জয়নাল অভিযোগ করে বলেন, নার্সরা নিচে নিয়ে যেতে বলেন একবার আবার নিচ থেকে ডাক্তাররা উপরে নিয়ে যেতে বলেন। জামাতা শাহীন মিয়া অভিযোগ করে বলেন, আমি রোগী সাড়ে সাতটার সময় নিয়ে আসি। কোনো ডাক্তার পাইনি। সেবা না পেয়ে আমার রোগী মারা যায় শোয়া দশটায়, মরার পরে আমার রোগীকে রেফার্ড করে দেয় ময়মনসিংহ। আমি এ ঘটনার বিচার চাই।

তবে অভিযোগ অস্বাীকার করে কর্তব্যরত চিকিৎসক ডা. আরিফুল ইসলাম বলেন, রোগীর প্রাথমিক চিকিৎসা হয়েছে। কিছু পরীক্ষা-নিরীক্ষা দেওয়া হয়েছিল। অনেক সময় দেখা গেল রাউন্ডে যেতে দেরি হয়ে যায়। আমাদের তো আর সব সময় একই সময়ে যাওয়া যায় না।

আবাসিক মেডিকেল অফিসার মমতাজ উদ্দিন রকিব বলেন, শ্বাস কষ্টের জন্য চিকিৎসাধীন অবস্থায় রোগী মৃত্যু বরণ করেছে।

ঢাকাটাইমস/১৭সেপ্টেম্বর/প্রতিনিধি/ইএস

সংবাদটি শেয়ার করুন

বাংলাদেশ বিভাগের সর্বাধিক পঠিত

বিশেষ প্রতিবেদন বিজ্ঞান ও তথ্যপ্রযুক্তি বিনোদন খেলাধুলা
  • সর্বশেষ
  • সর্বাধিক পঠিত

বাংলাদেশ এর সর্বশেষ

এই বিভাগের সব খবর

শিরোনাম :