‘রেষারেষি চাই না, পল্লীবন্ধু লাঙ্গল আমাকেই দেবেন’

নারায়ণগঞ্জ প্রতিনিধি, ঢাকাটাইমস
 | প্রকাশিত : ১৭ সেপ্টেম্বর ২০১৮, ২২:১০

নারায়ণগঞ্জে জাতীয় পার্টির নেতাকর্মীদের সঙ্গে মতবিনিময় করেছেন প্রয়াত সাংসদ নাসিম ওসমানের স্ত্রী পারভীন ওসমান। সেখানে তিনি দেবরের (সাংসদ সেলিম ওসমান) দিকে ইঙ্গিত করে বলেছেন, কারও সঙ্গে তিনি রেষারেষিতে যেতে চান না। তবে প্রয়াত স্বামীর আসনে আগামী নির্বাচনে তাকে লাঙ্গল প্রতীক দেবেন দলীয় চেয়ারম্যান হুসেইন মুহম্মদ এরশাদ, এমনটাই দৃঢ় আশা তার।

সোমবার বিকালে নারায়ণগঞ্জ ক্লাবের চতুর্থ তলায় অনুষ্ঠিত ওই মতবিনিময় সভায় সাংবাদিকদের প্রশ্নের জবাবে পারভীন ওসমান বলেন, যেহেতু জাতীয় পার্টির চেয়ারম্যান পল্লীবন্ধু হুসেইন মুহম্মদ এরশাদ আমাকে নারায়ণগঞ্জ-৫ (শহর-বন্দর) আসনে লাঙ্গলের পক্ষে কাজ করার নির্দেশ দিয়েছেন, তাই আমি আশা করতেই পারি লাঙ্গল প্রতীক আমাকে দেবেন।

আরেক প্রশ্নের জবাবে তিনি বলেন, আমি কারো বিরুদ্ধে কথা বলা বা কারো বিরুদ্ধাচরণ করতে চাই না। জাতীয় পার্টির চেয়ারম্যান আমাকে নির্দেশনা দিয়েছেন। আমি সেই নির্দেশ মতো দলের পক্ষে কাজ করতে নেমেছি। আমি প্রতিদিন বিভিন্ন এলাকায় যাবো। প্রতিদিন ২টা টা করে উঠান বৈঠক করব। কোনো রেষারেষি নয়। আমরা আমাদের মতো করে দলের জন্য কাজ করব।

এর আগে পারভীন ওসমান জাতীয় পার্টির নেতাকর্মীদের বক্তব্য শুনেন। সব বক্তাই পারভীন ওসমানের পক্ষে স্লোগান দেন এবং আগামী জাতীয় সংসদ নির্বাচনে তার হাতেই লাঙ্গল প্রতীকে তুলে দেয়ার দাবি জানান।

ওই সময় পারভীন ওসমান তার বক্তব্যে উপস্থিত নেতাকর্মীদের উদ্দেশে বলেন, আপনাদের নেতা প্রয়াত নাসিম ওসমান। তিনি ছিলেন গণমানুষের নেতা, গরিবের বন্ধু। তিনি আপনাদের খোঁজখবর রাখতেন। আপনাদের পাশে সব সময় ছিলেন। আপনারা গত চার বছর ধরে তার ডাক শুনতে পাননি। আপনারা তার সংস্পর্শ থেকে বঞ্চিত হয়েছেন। তার ভালোবাসা থেকে বঞ্চিত হয়েছেন। উনার মৃত্যুর পরেও আপনারা তাকে আপনার মনে বাঁচিয়ে রেখেছেন। আপনারা নাসিম ওসমানকে এতটা ভালোবাসেন তাই আপনার প্রতি কৃতজ্ঞতা প্রকাশ করছি। গত ৩০ এপ্রিল থেকে আপনাদের কাছে গিয়ে দেখেছি আপনারা নাসিম ওসমান ও তার পরিবারকে কতটা ভালোবাসেন। আপনাদের এই ভালোবাসার প্রতিদান আমরা দিতে পারব না। আপনাদের প্রতি কৃতজ্ঞতা প্রকাশ করছি।

প্রয়াত সাংসদের স্ত্রী বলেন, আমি কারো বিরুদ্ধে কোনো কথা বলতে চাই না। আপনারাও কারো সাথে রেষারেষিতে যাবেন না। প্রতিটি এলাকায় আমি উঠান বৈঠক করব। প্রতিটি এলাকায় নেতা থাকেন। আপনারা একা নন। কেউ আসতে চাইলে আমার সঙ্গে করবেন। কিন্তু আপনারা কারো সঙ্গে রেষারেষিতে যাবেন না। আমাদের জাতীয় পার্টির চেয়ারম্যান হুসেইন মুহম্মদ এরশাদ আমাকে দলের পক্ষে লাঙ্গলের পক্ষে কাজ করতে বলেছেন, আমি আমাদের সঙ্গে নিয়ে তার নির্দেশ মতো দলের জন্য লাঙ্গলের জন্য কাজ করব।

নারায়ণগঞ্জের সাংবাদিকদের প্রতি কৃতজ্ঞতা প্রকাশ করে এবং সবার সহযোগিতা চেয়ে পারভীন ওসমান বলেন, সাংবাদিকদের কাছে কৃতজ্ঞতা প্রকাশ করছি। আপনাদের লেখনির মাধ্যমে প্রয়াত গণমানুষের নেতা নাসিম ওসমানের কর্মকাণ্ড তুলে ধরে মানুষের মাঝে তাকে বাঁচিয়ে রাখছেন। নাসিম ওসমানের উন্নয়ন কর্মকাণ্ডের ছবি প্রকাশ করে তাকে জনগণের মাঝে তুলে ধরছেন। নারায়ণগঞ্জের ইলেক্ট্রনিক মিডিয়া, প্রিন্ট মিডিয়া, অনলাইন নিউজ পোর্টালের সম্পাদকদের প্রতি কৃতজ্ঞতা প্রকাশ করছি যা সত্য ঘটনাগুলো তুলে ধরছেন। সেই সঙ্গে যেসব রিপোর্টার ও ফটো সাংবাদিকেরা রোদ বৃষ্টি উপেক্ষা করে আমাদের খবরগুলো মানুষের মাঝে পৌঁছে দিচ্ছেন তাদের প্রতিও কৃতজ্ঞতা প্রকাশ করছি।

পারভীন বলেন, আপনাদের কাছে দাবি রইলো আপনারা সত্য ও বস্তুনিষ্ঠ সংবাদ পরিবেশন করবেন এবং কারো বিরুদ্ধে কোনো মিথ্যাচার বা কটু কথা প্রকাশ করবেন না।

মতবিনিময় সভায় উপস্থিত ছিলেন জেলা জাতীয় পার্টির সিনিয়র যুগ্ম আহ্বায়ক আজিজুল হক আজিজ, সদর উপজেলা জাতীয় পার্টির সাধারণ সম্পাদক কাজী দেলোয়ার হোসেন, জাতীয় পার্টির নেতা আব্দুল কাদিরসহ নারায়ণগঞ্জ-৫ আসনের বিভিন্ন এলাকা থেকে আগত শীর্ষ পর্যায়ের নেতাকর্মীরা। পরে তিনি এই আসনের প্রতিটি ওয়ার্ডের বিভিন্ন এলাকায় ওঠান বৈঠকের তালিকা প্রস্তুতি করেন।

প্রসঙ্গত, নারায়ণগঞ্জ-৫ আসনের সংসদ সদস্য ছিলেন আলোচিত ওসমান পরিবারের সদস্য নাসিম ওসমান। তার ইন্তেকালের পর উপনির্বাচনে এই আসনের সংসদ সদস্য হন নাসিম ওসমানের ভাই সেলিম ওসমান। তবে এবার তার স্ত্রী পারভীন ওসমানও মনোনয়ন প্রার্থী। মনোনয়ন নিয়ে দেবর-ভাবির মধ্যে মূল প্রতিদ্বন্দ্বিতা হতে পারে বলে ধারণা করা হচ্ছে।  

তাদের আরেক ভাই শামীম ওসমান পাশের আসনে (নারায়ণগঞ্জ-৪) আওয়ামী লীগের সংসদ সদস্য। সেখানেও মনোনয়ন নিয়ে প্রতিদ্বন্দ্বিতা রয়েছে নিজ পরিবারেই। শামীম ওসমানের চাচি সারাহ বেগম কবরীও সেই আসনে মনোনয়ন প্রত্যাশী।

(ঢাকাটাইমস/১৭সেপ্টেম্বর/প্রতিনিধি/জেবি)

 

সংবাদটি শেয়ার করুন

বাংলাদেশ বিভাগের সর্বাধিক পঠিত

বিশেষ প্রতিবেদন বিজ্ঞান ও তথ্যপ্রযুক্তি বিনোদন খেলাধুলা
  • সর্বশেষ
  • সর্বাধিক পঠিত