মানে মনোযোগী আরমান

বিনোদন ডেস্ক, ঢাকাটাইমস
| আপডেট : ১৮ সেপ্টেম্বর ২০১৮, ১২:৪৮ | প্রকাশিত : ১৮ সেপ্টেম্বর ২০১৮, ১২:১৯

এক ‘অপরাধী’ গান দিয়ে রাতারাতি তারকাখ্যাতি পেয়েছেন দেশের তরুণ কণ্ঠশিল্পী আরমান মালিক। দেশের আনাচে-কানাচে সবখানেই মানুষের মুখে মুখে তার ‘অপরাধী’ গানটি। এমনকী, ছোট্ট শিশুরাও গুণগুণ করে ‘মাইয়া ও মাইয়া রে তুই অপরাধী রে’। বাংলাদেশের পাশাপাশি কলকাতায়ও ঝড় তোলে আরমানের ইউটিউব কাঁপানো এ গানটি। ইউটিউবে তার গানের ভিউয়ের ৬০ ভাগই ভারতের।

তবে যত ঝড়ই তুলুক না কেন, আরমানের ‘অপরাধী’ গানের মান নিয়ে শুরু থেকেই নানা প্রশ্ন ছিল। এক শ্রেণির শ্রোতা এটাকে পছন্দের তালিকায় প্রথম স্থান দিলেও সমালোচনা হয় উঁচু মহলে। বিশেষ করে, যারা গানটাকে ঠিকমতো বোঝেন। তাইতো এবার দর্শক-শ্রোতা টানার পাশাপাশি গানের মানের দিকেও নজর দিচ্ছেন তরুণ এ কণ্ঠশিল্পী।

আরমানের ‘অপরাধী’ গানটির কথা, সুর ও সঙ্গীতায়োজন তিনি নিজেই করেছিলেন। সোমবার দুপুরে অন্তর্জালে প্রকাশিত হয়েছে তার ‘কার বুকেতে হাসো’ শিরোনামের আরেকটি গান। এটিরও কথা এবং সুর তিনি নিজে করেছেন। সঙ্গীতায়োজন করেছেন শারিয়ার রাফাত। পাশাপাশি গানটির মিউজিক ভিডিওতে মডেলও হয়েছেন আরমান।

‘কার বুকেতে হাসো’র মিউজিক ভিডিওটি পরিচালনা করেছেন সৈকত রেজা। সেখানে কণ্ঠশিল্পী আরমান আলিফ ছাড়াও মডেল হয়েছেন আশফাক রানা ও লিয়ানা লিয়া। গানটির অডিও-ভিডিও প্রকাশিত হয়েছে সংগীত প্রযোজনা প্রতিষ্ঠান সিএমভির ইউটিউব চ্যানেলসহ মুঠোফোন প্রতিষ্ঠানগুলোর মিউজিক অ্যাপে।

নতুন এ গানটি সম্পর্কে আরমান বললেন, ‘এখন থেকে আমি মাসে একটি গান প্রকাশ করব। একসঙ্গে একাধিক গান প্রকাশ পেলে সেগুলোর মান রক্ষা করা কঠিন হয়ে পড়ে। সঠিকভাবে যত্নও নেয়া যায় না। ‘কার বুকেতে হাসো’ গানটির মাধ্যমে সেই পরিকল্পনা শুরু করলাম। অনেক যত্ন নিয়ে গানটি করেছি। মিউজিক ভিডিওটিও দারুণ হয়েছে। আশা করি, ‘অপরাধী’র মতো এটাও সবার ভালো লাগবে।’

প্রসঙ্গত, নেত্রকোনার ছেলে আরমান আলিফ ঢাকা কমার্স কলেজের শিক্ষার্থী। ‘অপরাধী’ তার ক্যারিয়ারের প্রথম গান। ২০১৭ সালে বন্ধুদের আড্ডায় বসে গানটি লিখেছিলেন তিনি। যেটি দিয়ে বর্তমানে তিনি দেশব্যাপী সুপরিচিত। এরপর আরমানের ‘নিকোটিন’ ও ‘নেশা’ শিরোনামের আরও দুটি গান প্রকাশ পায়। তবে সেগুলোর কোনটাই ‘অপরাধী’কে টপকাতে পারেনি। ‘কার বুকেতে হাসো’ কি পারবে?

ঢাকাটাইমস/১৮ সেপ্টেম্বর/এএইচ

সংবাদটি শেয়ার করুন

বিনোদন বিভাগের সর্বাধিক পঠিত

বিশেষ প্রতিবেদন বিজ্ঞান ও তথ্যপ্রযুক্তি বিনোদন খেলাধুলা
  • সর্বশেষ
  • সর্বাধিক পঠিত