ফ্রান্সে সিলেট উৎসব

ইউরোপ ব্যুরো, ঢাকাটাইমস
 | প্রকাশিত : ১৮ সেপ্টেম্বর ২০১৮, ১৬:১৮

জালালাবাদ অ্যাসোসিয়েশন ফ্রান্সের আয়োজনে প্যারিসে হাজারো প্রবাসীদের প্রাণবন্ত উপস্থিতিতে জমকালো অনুষ্ঠানের মধ্যদিয়ে অনুষ্ঠিত হলো সিলেট উৎসব।

জালালাবাদ অ্যাসোসিয়েশনের বিশ্বব্যাপী উৎসব পালনের ধারাবাহিকতায় ঢাকা, কলকাতা, নিউইয়র্ক ও টরেন্টোর পর রবিবার প্যারিসে এই উৎসব পালিত হলো। ।
জালালাবাদ অ্যাসোসিয়েশন ফ্রান্সের সভাপতি হেনু মিয়ার সভাপতিত্বে এবং সাধারণ সম্পাদক আলী হোসেন পরিচালনায় প্রধান অতিথি তত্ত্বাবধায়ক সরকারের সাবেক উপদেষ্টা রাশেদা কে চৌধুরী  উৎসবের উদ্বোধন করেন।

অনুষ্ঠানের শুরুতে মূল প্রবন্ধ পাঠ করেন সংগঠনের কোষাধ্যক্ষ আজাদ মিয়া।

অনুষ্ঠানে বিশেষ অতিথির বক্তব্য রাখেন ফ্রান্স এ অবস্থিত বাংলাদেশের রাষ্ট্রদূত কাজী ইমতিয়াজ হোসেন, জালালাবাদ অ্যাসোসিয়েশনের আজীবন সদস্য মাহতাবুর রহমান নাসির।

জালালাবাদ অ্যাসোসিয়েশন ফ্রান্সের কার্যনির্বাহী কমিটিকে শপথ বাক্য পাঠ করান সাবেক উপদেষ্টা রাশেদা কে চৌধুরী। মুক্তিযুদ্ধে শহীদদের প্রতি সম্মান জানিয়ে নীরবতা পালন ও জাতীয় সংগীত পরিবেশন করা হয়।

রাষ্ট্রের আর্থসামাজিক উন্নয়নে ও প্রবাসী কল্যাণে ভূমিকা রাখায় অ্যাসোসিয়েশনের পক্ষ থেকে রাশেদা কে চৌধুরী, কাজী ইমতিয়াজ হুসেন, মাহতাব উদ্দিন নাসির, মুহিবুর রহমান, টি এম রেজা, ফারুক খান, অলি উদ্দিন শামীমকে সম্মাননা স্মারক প্রদান করা হয়।

প্রধান অতিথি তার বক্তব্যে জালালাবাদ অ্যাসোসিয়েশন কেন্দ্র থেকে প্রেরিত শুভেচ্ছা বার্তার মাধ্যমে এরকম একটি প্রাণবন্ত উৎসব আয়োজনের জন্য আয়োজকদের ধন্যবাদ জানান।

বিশেষ অতিথির বক্তব্যে মাহতাবুর রহমান নাসির প্যারিসে অ্যাসোসিয়েশনের একটি দপ্তর স্থাপন করে প্রবাসীদের কল্যাণে কাজ করার জন্য সর্বাত্মক সহযোগিতার আশ্বাস প্রদান করেন।

অনুষ্ঠানের দ্বিতীয় পর্বে বাংলাদেশ থেকে আগত জনপ্রিয় কন্ঠশিল্পী পলাশ ও ফ্রান্সের স্থানীয় শিল্পীদের পরিবেশনায় জমকালো সাংস্কৃতিক অনুষ্ঠান প্রবাসীদের মিলনমেলায় পরিণত হয়।

(ঢাকাটাইমস/১৮সেপ্টেম্বর/ব্যুরো প্রধান/এলএ)

সংবাদটি শেয়ার করুন

প্রবাসের খবর বিভাগের সর্বাধিক পঠিত

বিশেষ প্রতিবেদন বিজ্ঞান ও তথ্যপ্রযুক্তি বিনোদন খেলাধুলা
  • সর্বশেষ
  • সর্বাধিক পঠিত