প্রতারক থেকে সাবধান থাকতে শিক্ষা মন্ত্রণালয়ের বিজ্ঞপ্তি

নিজস্ব প্রতিবেদক, ঢাকাটাইমস
 | প্রকাশিত : ১৮ সেপ্টেম্বর ২০১৮, ১৭:৩৭

অর্থের বিনিময়ে শিক্ষা প্রতিষ্ঠান এমপিওভুক্ত, পাঠদানের অনুমতি কিংবা যে কোনো কাজ করিয়ে দেয়ার নামে বিভিন্ন ব্যক্তি ও প্রতিষ্ঠানের সঙ্গে প্রতারণা করছে এক শ্রেণির লোক। বিষয়টি আমলে নিয়ে তাদের থেকে সাবধান থাকতে বিজ্ঞপ্তি জারি করেছে শিক্ষা মন্ত্রণালয়।

মঙ্গলবার দুপুরে শিক্ষা মন্ত্রণালয় গণমাধ্যমে ওই বিজ্ঞপ্তিটি প্রচারের উদ্দেশে পাঠায়।

বিজ্ঞপ্তিতে শিক্ষা মন্ত্রণালয় বলছে, এতদ্বারা সংশ্লিষ্ট সকলের অবগতির জন্য জানানো যাচ্ছে যে, শিক্ষা প্রতিষ্ঠানের এম.পি.ও., পাঠদান, স্বীকৃতি, বিষয় খোলা, বিভাগ খোলা, নতুন শিক্ষা প্রতিষ্ঠান স্থাপনসহ শিক্ষা মন্ত্রণালয়ের বিভিন্ন কাজে প্রতারক চক্র শিক্ষা মন্ত্রণালয় এর নামে বিভিন্ন শিক্ষা প্রতিষ্ঠানে পত্রের মাধ্যমে এবং ফোনে টাকা দাবি করছে বলে অভিযোগ পাওয়া যাচ্ছে। এসব বেআইনি কার্যক্রমের সাথে শিক্ষা মন্ত্রণালয়ের মাধ্যমিক ও উচ্চ শিক্ষা বিভাগের কোনো সংশ্লিষ্টতা নেই। সর্বসাধারণকে সুস্পষ্টভাবে অবহিত করা হচ্ছে যে, শিক্ষা মন্ত্রণালয়ের যে কোনো কাজে টাকা-পয়সা প্রদানের কোনো সুযোগ নেই।

এ ধরনের প্রতারক চক্র থেকে সংশ্লিষ্ট সকলকে সাবধান থাকার জন্য অনুরোধ করা হয়েছে ওই বিজ্ঞপ্তিতে।

শিক্ষা মন্ত্রণালয় জানায়, শিক্ষা প্রতিষ্ঠানের এম.পি.ও., পাঠদান, স্বীকৃতি, বিষয় খোলা, বিভাগ খোলা, নতুন শিক্ষা প্রতিষ্ঠান স্থাপন ও নাম পরিবর্তন ইত্যাদি সংক্রান্ত সকল নির্দেশাবলি এ বিভাগের দাপ্তরিক ওয়েবসাইটে প্রকাশ করা হয়। সুতরাং এখানে ব্যক্তি কিংবা কোনো চক্রের কোনো ক্ষমতা নেই।

সেই সঙ্গে কেবল ওয়েবসাইটে প্রকাশিত নির্দেশনাবলী ও পত্রাদির ভিত্তিতে কার্যক্রম গ্রহণের জন্য সংশ্লিষ্ট সকলকে অনুরোধ করা হয় ওই বিজ্ঞপ্তিতে।

(ঢাকাটাইমস/১৮সেপ্টেম্বর/এমএম/ইএস)

সংবাদটি শেয়ার করুন

জাতীয় বিভাগের সর্বাধিক পঠিত

বিশেষ প্রতিবেদন বিজ্ঞান ও তথ্যপ্রযুক্তি বিনোদন খেলাধুলা
  • সর্বশেষ
  • সর্বাধিক পঠিত