জাতিসংঘ-লন্ডন ঘুরে লাভ হবে না, বিএনপিকে হাছান

নিজস্ব প্রতিবেদক, ঢাকাটাইমস
 | প্রকাশিত : ১৮ সেপ্টেম্বর ২০১৮, ১৮:০৭

বিএনপির দিকে ইঙ্গিত করে আওয়ামী লীগের প্রচার ও প্রকাশনা সম্পাদক হাছান মাহমুদ বলেছেন, ‘জাতিসংঘ, মার্কিন যুক্তরাষ্ট্র, ব্রাসেলস এবং লন্ডন ঘুরে কোনো লাভ হবে না। সংবিধানের একচুলও ব্যত্যয় হবে না। ভারত, ইংল্যান্ড, অস্ট্রেলিয়া এবং জাপানের মতো যে সরকার নির্বাচিত হয়ে দেশ পরিচালনা করে আসছে সেই সরকারই নির্বাচনকালীন সরকারের দায়িত্ব পালন করবে। আমাদের দেশেও আমাদের সংবিধানের আলোকে তাদের সংবিধানের সঙ্গে সামঞ্জস্যপূর্ণভাবে বর্তমান সরকারই নির্বাচনকালীন সরকার হিসেবে দায়িত্ব পালন করবে এবং নির্বাচন কমিশনের অধীনে নির্বাচন অনুষ্ঠিত হবে। সুতরাং এ নিয়ে বিদেশে দৌড়ঝাঁপ করে কোনো লাভ হবে না।

মঙ্গলবার বঙ্গবন্ধু অ্যাভিনিউয়ে আওয়ামী লীগের কেন্দ্রীয় কার্যালয়ের সামনে বাংলাদেশ আওয়ামী মুক্তিযোদ্ধা প্রজন্ম লীগের ১৯তম প্রতিষ্ঠাবার্ষিকী উপলক্ষে আয়োজিত আলোচনা সভায় প্রধান অতিথির বক্তব্যে তিনি এসব কথা বলেন।

হাছান মাহমুদ বলেন, ‘জিয়াউর রহমান রাষ্ট্রক্ষমতা দখল করার পর মুক্তিযোদ্ধের বিরুদ্ধচারী, পাকিস্তানিদের দোসর, এমনকি পাকিস্তান প্রতিনিধি দলের ডেপুটি লিডার শাহ্ আজিজুর রহমানকে তার মন্ত্রিসভার প্রথম প্রধানমন্ত্রী করেছিলেন। যারা মুক্তিযুদ্ধের বিরুদ্ধচারণ করেছিল তাদের সবাইকে রাজনীতি করার সুযোগ করে দিয়েছিলেন। তার এসব কর্মকাণ্ডে প্রমাণ করে তিনি মুক্তিযোদ্ধা ছিলেন না, মুক্তিযোদ্ধার ছদ্মাবরণে পাকিস্তানের দোসর ছিলেন।’

‘পরবর্তী সময়ে খালেদা জিয়া ক্ষমতায় এসে যারা এই দেশ এবং দেশের পতাকাটাই চায়নি সেই মতিউর রহমান নিজামী এবং আলী আহসান মুজাহিদকে মন্ত্রী বানিয়ে তাদের গাড়িতে লাল সবুজের সূর্য খচিত সবুজ পতাকা লাগিয়ে দিয়েছিলেন। এটি শুধু জাতির সাথে প্রতারণাই নয়, ফৌজদারি অপরাধেরও শামিল এবং তাদের সহিংসতার অভ্যাস তারা এখনো অব্যাহত রেখেছে। সেই কারণেই এরা যুদ্ধের সময় মানুষের ঘর বাড়ি পুড়িয়েছে আর এখন মানুষের গায়ে পেট্রোল ঢেলে দিয়ে জীবন্ত মানুষকে জ্বালিয়ে দিচ্ছে।’

বিএনপিতে অনেক নেতা আছেন যারা মুসলিম লীগ ও জামায়াতে ইসলামীর পরবর্তী প্রজন্ম মন্তব্য করে তিনি বলেন, ‘বিএনপির জেলা ও উপজেলা পর্যায়ের অনেক নেতা আছেন যাদের পরিবারের হয় মুসলিম লীগ ব্যাকগ্রাউন্ড অথবা পাকিস্তানি পক্ষ অবলম্বনকারী বিভিন্ন দলের ব্যাকগ্রাউন্ড। আর কিছু আছে সুযোগ সন্ধানী।’ আয়োজক সংগঠনের সভাপতি আসাদুজ্জান দুর্জয়ের সভাপতিত্বে উপস্থিত ছিলেন, আওয়ামী লীগ নেতা বলরাম পোদ্দারসহ বাংলাদেশ আওয়ামী মুক্তিযোদ্ধা প্রজন্ম লীগের বিভিন্ন পর্যায়ের নেতৃবৃন্দ।

(ঢাকাটাইমস/১৮সেপ্টেম্বর/টিএ/জেবি)

সংবাদটি শেয়ার করুন

রাজনীতি বিভাগের সর্বাধিক পঠিত

বিশেষ প্রতিবেদন বিজ্ঞান ও তথ্যপ্রযুক্তি বিনোদন খেলাধুলা
  • সর্বশেষ
  • সর্বাধিক পঠিত

রাজনীতি এর সর্বশেষ

দেশ গরমে পুড়ছে, সরকার মিথ্যা উন্নয়নের বাঁশি বাজাচ্ছে: এবি পার্টি

বিএনপি নেতাকর্মীদের জামিন নামঞ্জুর করে কারাগারে পাঠানোর প্রতিবাদ সালাম-মজনুর

নেতাকর্মীদের মুক্তির দাবিতে রাজধানীতে রিজভীর নেতৃত্বে মিছিল

মন্দিরে আগুন ও দুই শ্রমিক পিটিয়ে হত্যায় বিএনপির উদ্বেগ, তদন্ত কমিটি গঠন

প্রধানমন্ত্রীর ইচ্ছায় এদেশে আইনের প্রয়োগ হয়: রিজভী

দেশি-বিদেশি চক্র নির্বাচিত সরকারকে হটানোর চক্রান্ত করছে: ওবায়দুল কাদের

প্রতিমা পোড়ানোর মিথ্যা অভিযোগে হত্যাকাণ্ডে জড়িতদের শাস্তি দিতে হবে: ছাত্রশিবির সভাপতি

আল্লামা ইকবালের ৮৫তম মৃত্যুবার্ষিকীতে মুসলিম লীগের আলোচনা সভা

সীমান্তে বাংলাদেশি হত্যার প্রতিবাদ জানাল রাষ্ট্র সংস্কার আন্দোলন

ভারতীয় পণ্য বর্জন চলবে: ফারুক

এই বিভাগের সব খবর

শিরোনাম :