অবশেষে জগন্নাথ বিশ্ববিদ্যালয়ে সমাবর্তন প্রস্তুতি কমিটি

প্রকাশ | ১৮ সেপ্টেম্বর ২০১৮, ১৮:৪১

জবি প্রতিনিধি, ঢাকাটাইমস

শিক্ষার্থীদের আন্দোলনের মুখে অবশেষে সমাবর্তনের প্রস্তুতি নিতে একটি কমিটি করেছে জগন্নাথ বিশ্ববিদ্যালয় কর্তৃপক্ষ। প্রতিষ্ঠার ১৩ বছর পর প্রথম সমাবর্তনের উদ্যোগ নিতে যাচ্ছে পাবলিক বিশ্ববিদ্যালয়টি।

সমাবর্তনের দাবিতে কয়েক দিন ধরে আন্দোলন করে আসছে বিশ্ববিদ্যালয়ের শিক্ষার্থীরা। এর মধ্যেই মঙ্গলবার একটি কমিটি গঠন করেছে কর্তৃপক্ষ।

কলা অনুষদের ডিন অধ্যাপক ড. মো. আতিয়ার রহমানকে আহ্বায়ক এবং প্রশাসন ও একাডেমিক অ্যান্ড কাউন্সিল শাখার ডেপুটি রেজিস্ট্রারকে সদস্য-সচিব করে বিশ্ববিদ্যালয় প্রশাসন এই কমিটি গঠন করে।

কমিটির অন্যান্য সদস্যরা হলেন- বিজনেজ স্টাডিজ অনুষদের ডিন, বিজ্ঞান অনুষদের ডিন, সামাজিক বিজ্ঞান অনুষদের ডিন, আইন অনুষদের ডিন, লাইফ অ্যান্ড আর্থ সায়েন্স অনুষদের ডিন, রেজিস্ট্রার, জগন্নাথ বিশ্ববিদ্যালয় শিক্ষক সমিতির সভাপতি ও সাধারণ সম্পাদক, প্রক্টর, পরীক্ষা নিয়ন্ত্রক, প্রধান প্রকৌশলী (চ. দা.), ছাত্র-কল্যাণ পরিচালক, জগন্নাথ বিশ্ববিদ্যালয় কর্মকর্তা সমিতির সভাপতি ও সাধারণ সম্পাদক, জগন্নাথ বিশ্ববিদ্যালয়ে ক্রিয়াশীল সকল ছাত্র সংগঠনের সভাপতি ও সাধারণ সম্পাদকগণ।

বিশ্ববিদ্যালয়ের প্রথম সমাবর্তনের উপযুক্ত স্থান ও সময় নির্ধারণ, পরিকল্পনা প্রণয়ন এবং সমাবর্তনের আনুষঙ্গিক বিষয়াদি যথাসম্ভব দ্রুত সময়ের মধ্যে নির্ধারণ করে উপাচার্য বরাবর সুপারিশ করতে কমিটিকে নির্দেশনা দেয়া হয়েছে।

এই কমিটির প্রথম সভা আগামী ২৪ সেপ্টেম্বর (সোমবার) বেলা ১১টায় উপাচার্যের সভাকক্ষে অনুষ্ঠিত হবে বলে জানানো হয়েছে।

(ঢাকাটাইমস/১৮সেপ্টেম্বর/আইএইচ/জেবি)