ধাওয়ানের সেঞ্চুরি, ২০০ ছাড়িয়ে ভারত

ক্রীড়া ডেস্ক, ঢাকাটাইমস
| আপডেট : ১৮ সেপ্টেম্বর ২০১৮, ২১:৩১ | প্রকাশিত : ১৮ সেপ্টেম্বর ২০১৮, ২০:১৯

এশিয়া কাপে আজ ‘এ’ গ্রুপের ম্যাচে হংকংয়ের বিপক্ষে টস হেরে ব্যাট করছে ভারত। এই প্রতিবেদন লেখা পর্যন্ত ভারতের সংগ্রহ ৪৭.১ ওভারে ৫ উইকেটে ২৭৩ রান। সেঞ্চুরি করে আউট হয়েছেন ভারতীয় ওপেনার শিখর ধাওয়ান। ১০৫ বলে ওয়ানডে ক্যারিয়ারের ১৪তম সেঞ্চুরিটি পূরণ করার পর ১২০ বলে ১২৭ রান করে আউট হন তিনি।

গত ১৫ সেপ্টেম্বর শুরু হয়েছে টুর্নামেন্ট। কিন্তু টুর্নামেন্টে ভারত আজ তাদের প্রথম ম্যাচ খেলতে নেমেছে। আজ আন্তর্জাতিক ক্রিকেটে অভিষেক ম্যাচ খেলতে নেমেছেন ভারতের ২০ বছর বয়সী পেসার খলিল আহমেদ। অন্যদিকে, হংকং আজ তাদের দ্বিতীয় ম্যাচ খেলতে নেমেছে। এর আগে পাকিস্তানের বিপক্ষে আট ‍উইকেটে হেরেছিল হংকং।

আজ যদি ভারত জয় পায় তাহলে ‘এ’ গ্রুপ থেকে সুপার ফোরে খেলবে ভারত ও পাকিস্তান। আর বিদায় নিবে হংকং। গতকাল ‘বি’ গ্রুপ থেকে সুপার ফোর নিশ্চিত করেছে বাংলাদেশ ও আফগানিস্তান। বিদায় নিয়েছে শ্রীলঙ্কা।

ভারত একাদশ: রোহিত শর্মা (অধিনায়ক), শিখর ধাওয়ান, আম্বাতি রায়ডু, দিনেশ কার্তিক, মহেন্দ্র সিং ধোনি (উইকেটরক্ষক), কেদার যাদব, ভুবনেশ্বর কুমার, কুলদীপ যাদব, শারদুল ঠাকুর, যুজবেন্দ্র চাহাল, খলিল আহমেদ।

হংকং একাদশ: নিজাকত খান, আনশুম্যান র‌্যাথ (অধিনায়ক), বাবর হায়াৎ, ক্রিস্টোফার কার্টার, ক্রিঞ্চিৎ শাহ, ইহসান খান, আইজাজ খান, স্কট ম্যাককেচনি (উইকেটরক্ষক), তানবীর আফজাল, ইহসান নওয়াজ, নাদিম আহমেদ।

(ঢাকাটাইমস/১৮ সেপ্টেম্বর/এসইউএল)

 

সংবাদটি শেয়ার করুন

খেলাধুলা বিভাগের সর্বাধিক পঠিত

বিশেষ প্রতিবেদন বিজ্ঞান ও তথ্যপ্রযুক্তি বিনোদন খেলাধুলা
  • সর্বশেষ
  • সর্বাধিক পঠিত