পাঁজরে ব্যথা, আফগান ম্যাচে বিশ্রামে মুশফিক!

দেলোয়ার হোসেন, দুবাই থেকে
| আপডেট : ১৯ সেপ্টেম্বর ২০১৮, ০০:৩০ | প্রকাশিত : ১৮ সেপ্টেম্বর ২০১৮, ২০:৩৬

বৃহস্পতিবার আবুধাবিতে আফগানিস্তানের বিপক্ষে বিশ্রাম দেওয়া হতে পারে মুশফিকুর রহিমকে। ঢাকাতে এশিয়া কাপের অনুশীলন করার সময় পাঁজরে ব্যথা পান তিনি। সেই ব্যথা নিয়ে নিয়েই শ্রীলঙ্কার বিপক্ষে ১৫০ বলে ১৪৪ রান করে দলকে বড় জয় এনে দেন মুশি।

দুর্দান্ত এ ইনিংস খেলার সময় পাঁজরে বেশ ব্যথা অনুভব করেন। দলের প্রয়োজনে তবুও ব্যাটিং চালিয়ে যান মুশফিক। তবে বড় শট খেলার সময় বেশি রকম ব্যথা অনুভব করেন।

অনুশীলন নিয়ে সবসময়ই অতি সিরিয়াস তিনি। অন্যরা যখন ছুটি কাটান তখন ঐচ্ছিক অনুশীলনে মাঠে চলে আসেন মুশফিক। অথচ সোমবার সন্ধ্যায় দলের সঙ্গে অনুশীলনে আসেননি তিনি। সময় কাটিয়েছেন হোটেলে বসে। ব্যথা যে সামান্য নয়, এটাই বলে দিচ্ছে।

তামিম নেই। একাদশ সাজাতে এমনতেই বেগ পেতে হবে টিম ম্যানেজমেন্টকে। তারপরেও আফগানিস্তানের বিপক্ষে মুশফিককে বিশ্রাম দেওয়ার চিন্তা করা করা হচ্ছে।

‘বি’ গ্রুপ থেকে সুপার ফোর নিশ্চিত করেছে বাংলাদেশ ও আফগানিস্তান। বাদ পড়েছে শ্রীলঙ্কা। তাই বৃহস্পতিবার আবুধাবিত নিয়মরক্ষার ম্যাচ বাংলাদেশের। আর এ ম্যাচে বিশ্রাম দিয়ে গুরুত্বপূর্ণ সুপার ফোরের জন্য মুশফিককে যতটুকু সম্ভব প্রস্তুত রাখতে চায় টিম ম্যানেজমেন্ট।

দলে একের এক ইনজুরি নিয়ে দারুণ ‍দুর্ভাবনায় টিম ম্যানেজমেন্ট। বাঁ হাতের আঙুল ভেঙে দেশে ফিরে গেছেন ওপেনার তামিম ইকবাল খান। এশিয়া কাপ শেষ তার।

আঙুলের ইনজুরি নিয়ে বিসিবির অনুরোধে এশিয়া কাপ খেলছেন অলরাউন্ডার সাকিব আল হাসান।ইনজুরির সমস্যা আছে মুস্তাফিজেরও। জানা গেছে, কাঁধের যে অংশে অপারেশন করা হয়েছিল সেখানে মাঝেমধ্যেই ব্যথা করে। সেই ব্যথা নেমে আসে নিচের দিকে। হাতের কুনুই পর্যন্ত। ওদিকে আঙুলের ইনজুরির ছোটখাটো সমস্যা নিয়েই এশিয়া কাপ খেলতে এসেছেন অলরাউন্ডার নাজমুল হোসেন শান্ত।

 (ঢাকাটাইমস/১৮ সেপ্টেম্বর/ডিএইচ)

 

 

সংবাদটি শেয়ার করুন

খেলাধুলা বিভাগের সর্বাধিক পঠিত

বিশেষ প্রতিবেদন বিজ্ঞান ও তথ্যপ্রযুক্তি বিনোদন খেলাধুলা
  • সর্বশেষ
  • সর্বাধিক পঠিত