হাবিব-উন-নবী সোহেল গ্রেপ্তার

নিজস্ব প্রতিবেদক, ঢাকাটাইমস
| আপডেট : ১৮ সেপ্টেম্বর ২০১৮, ২২:৩৫ | প্রকাশিত : ১৮ সেপ্টেম্বর ২০১৮, ২০:৩৬
ফাইল ছবি

বিএনপির যুগ্ম-মহাসচিব ও ঢাকা মহানগর দক্ষিণের সভাপতি হাবিব-উন-নবী খান সোহেলকে গ্রেপ্তার করেছে পুলিশ।

মঙ্গলবার সন্ধ্যা সাড়ে ৭টার দিকে গুলশান ২ নম্বর গোলচত্বর এলাকা থেকে তাকে আটক করে গুলশান থানায় নিয়ে যাওয়া হয়েছে।

ঢাকাটাইমসকে এ কথা জানিয়েছেন বিএনপি চেয়ারপারসনের প্রেস উইং সদস্য শামসুদ্দিন দিদার।

ডিএমপির অতিরিক্ত উপকমিশনার (মিডিয়া) ওবায়দুর রহমান ঢাকাটাইমসকে জানান, সুনির্দিষ্ট অভিযোগেই তাকে গুলশান থেকে সন্ধ্যার পর আটক করা হয়েছে। তবে তাকে পুলিশ নাকি ডিবি আটক করেছে তা তিনি সুনির্দিষ্ট করে বলতে পারেননি।   

অসংখ্য মামলা মাথায় নিয়ে দীর্ঘদিন ধরে আত্মগোপনে ছিলেন সোহেল। সবশেষ অবশ্য গত ১ সেপ্টেম্বর বিএনপির প্রতিষ্ঠাবার্ষিকীর সমাবেশে যোগ দিয়েছিলেন সোহেল। সেখানে তিনি সরকারের প্রতি আন্দোলনের হুঙ্কারও ছেড়েছিলেন। এরপর তাকে আর জনসম্মুখে দেখা যায়নি।

ছাত্রদলের সাবেক সভাপতি সোহেল এর আগে ঢাকা মহানগর বিএনপির (অখণ্ড) সদস্য সচিব ছিলেন। তখন আহ্বায়ক ছিলেন মির্জা আব্বাস। তাদের মধ্যে ‘বনিবনা’ না হওয়ায় ঢাকায় বিএনপি আন্দোলন গড়ে তুলতে পারেনি বলে অভিযোগ আছে নেতাকর্মীদের।

পরে ঢাকা মহানগর কমিটি দুই ভাগ করে দেয় বিএনপি। সেখানে ঢাকা দক্ষিণের সভাপতির দায়িত্ব পান হাবিব-উন-নবী খান সোহেল। গত কয়েক বছরে তিনি অনেক বার কারাগারে গিয়েছেন। তার বিরুদ্ধে শতাধিক মামলা রয়েছে। দায়িত্ব পাওয়ার পর বিভিন্ন সভা-সমাবেশে আন্দোলনের ব্যাপারে বড় বড় হুমকি দিলেও বাহ্যত তেমন কোনো আন্দোলন গড়ে তুলতে পারেননি সাবেক এই ছাত্রনেতা।

(ঢাকাটাইমস/১৮সেপ্টেম্বর/বিইউ/এসএস/জেবি)

 

সংবাদটি শেয়ার করুন

রাজনীতি বিভাগের সর্বাধিক পঠিত

বিশেষ প্রতিবেদন বিজ্ঞান ও তথ্যপ্রযুক্তি বিনোদন খেলাধুলা
  • সর্বশেষ
  • সর্বাধিক পঠিত