ধাওয়ানের সেঞ্চুরিতে ভারতের সংগ্রহ ২৮৫

ক্রীড়া ডেস্ক, ঢাকাটাইমস
| আপডেট : ১৮ সেপ্টেম্বর ২০১৮, ২৩:৩০ | প্রকাশিত : ১৮ সেপ্টেম্বর ২০১৮, ২১:২৮

শিখর ধাওয়ানের সেঞ্চুরি আর আম্বাতি রায়ডুর হাফ সেঞ্চুরির উপর ভর করে ভালো সংগ্রহ দাঁড় করিয়েছে ভারত। মঙ্গলবার এশিয়া কাপের ‘এ’ গ্রুপের ম্যাচে হংকংয়ের বিপক্ষে টস হেরে ব্যাট করতে নেমে নির্ধারিত ৫০ ওভারে সাত উইকেটে ২৮৫ রান সংগ্রহ করেছে রোহিত শর্মার দল। শিখর ধাওয়ান করেছেন ১২৭ রান। আর আম্বাতি রায়ডু করেছেন ৬০ রান।

গত ১৫ সেপ্টেম্বর শুরু হয়েছে টুর্নামেন্ট। কিন্তু টুর্নামেন্টে ভারত আজ তাদের প্রথম ম্যাচ খেলতে নেমেছে। আজ আন্তর্জাতিক ক্রিকেটে অভিষেক ম্যাচ খেলতে নেমেছেন ভারতের ২০ বছর বয়সী পেসার খলিল আহমেদ। অন্যদিকে, হংকং আজ তাদের দ্বিতীয় ম্যাচ খেলতে নেমেছে। এর আগে পাকিস্তানের বিপক্ষে আট ‍উইকেটে হেরেছিল হংকং।

আজ যদি ভারত জয় পায় তাহলে ‘এ’ গ্রুপ থেকে সুপার ফোরে খেলবে ভারত ও পাকিস্তান। আর বিদায় নিবে হংকং। সুপার ফোরের আশা বাঁচিয়ে রাখতে হলে হংকংয়ের আজ জয়ের কোনো বিকল্প নেই। গতকাল ‘বি’ গ্রুপ থেকে সুপার ফোর নিশ্চিত করেছে বাংলাদেশ ও আফগানিস্তান। বিদায় নিয়েছে শ্রীলঙ্কা।

মঙ্গলবার দুবাই ইন্টারন্যাশনাল স্টেডিয়ামে অনুষ্ঠিত ম্যাচটিতে ভারতীয় ব্যাটসম্যানদের মধ্যে সেঞ্চুরি করেন শিখর ধাওয়ান। ১২০ বলে ১২৭ রান করেন তিনি। ওয়ানডেতে এটি তার ১৪তম সেঞ্চুরি। দ্বিতীয় সর্বোচ্চ ৬০ রান করেন আম্বাতি রায়ডু। ওয়ানডেতে এটি তার সপ্তম হাফ সেঞ্চুরি। হংকংয়ের বোলারদের মধ্যে ইহসান নওয়াজ ১টি, আইজাজ খান ১টি, ইহসান খান ২টি ও কিঞ্চিৎ শাহ ৩টি করে উইকেট শিকার করেছেন।

এদিন ভারত ব্যাটিংয়ে নেমে দলীয় ৪৫ রানে প্রথম উইকেট হারায়। ইহসান খানের বলে নিজাকত খানের হাতে ক্যাচ হন রোহিত শর্মা। এরপর ১১৬ রানের পার্টনারশিপ গড়েন শিখর ধাওয়ান ও আম্বাতি রায়ডু।

দলীয় ১৬১ রানে ইহসান নওয়াজের বলে উইকেটরক্ষকের হাতে ক্যাচ হন আম্বাতি রায়ডু। এরপর ৭৯ রানের পার্টনারশিপ গড়েন শিখর ধাওয়ান ও দিনেশ কার্তিক। দলীয় ২৪০ রানে কিঞ্চিৎ শাহর বলে তানবীর আফজালের হাতে ক্যাচ হন শিখর ধাওয়ান।

এরপর মহেন্দ্র সিং ধোনি তিন বল খেলে শূন্য রান করে আউট হয়ে যান। ইহসান খানের বলে উইকেটরক্ষকের হাতে ক্যাচ হন তিনি। দলীয় ২৪৮ রানে কিঞ্চিৎ শাহর বলে বাবর হায়াতের হাতে ক্যাচ হন দিনেশ কার্তিক। দলীয় ২৭৭ রানে কিঞ্চিৎ শাহর বলে আনশুম্যান র‌্যাথের হাতে ধরা পড়েন ভুবনেশ্বর কুমার। ইনিংসের শেষ ওভারে আইজাজ খানের বলে ক্রিস্টোফার কার্টারের হাতে ক্যাচ হন শারদুল ঠাকুর।  

সংক্ষিপ্ত স্কোর

ভারত ইনিংস: ২৮৫/৭ (৫০ ওভার)

(রোহিত শর্মা ২৩, শিখর ধাওয়ান ১২৭, আম্বাতি রায়ডু ৬০, দিনেশ কার্তিক ৩৩, মহেন্দ্র সিং ধোনি ০, কেদার যাদব ২৮*, ভুবনেশ্বর কুমার ৯, শারদুল ঠাকুর ০, কুলদীপ যাদব ০*; তানবীর আফজাল ০/৩৪, ইহসান নওয়াজ ১/৫০, আইজাজ খান ১/৪১, ইহসান খান ২/৬৫, নাদিম আহমেদ ০/৩৯, নিজাকত খান ০/১৫, কিঞ্চিৎ শাহ ৩/৩৯)।

(ঢাকাটাইমস/১৮ সেপ্টেম্বর/এসইউএল)

সংবাদটি শেয়ার করুন

খেলাধুলা বিভাগের সর্বাধিক পঠিত

বিশেষ প্রতিবেদন বিজ্ঞান ও তথ্যপ্রযুক্তি বিনোদন খেলাধুলা
  • সর্বশেষ
  • সর্বাধিক পঠিত