নড়িয়ায় পদ্মার ভাঙন

‘একটি পরিবারও খাদ্য-বাসস্থানে কষ্ট পাবে না’

শরীয়তপুর প্রতিনিধি, ঢাকাটাইমস
 | প্রকাশিত : ১৮ সেপ্টেম্বর ২০১৮, ২১:৪৬
ফাইল ছবি

‘নড়িয়ার ভাঙনকবলিত একটি পরিবার খাদ্য ও বাসস্থানের কষ্ট পাবেন না। দুর্গত মানুষের জন্য কাজ করে যাচ্ছে আওয়ামী লীগ সরকার। ভাঙনে ক্ষতিগ্রস্ত মানুষদের খাদ্য সহায়তার জন্য চাল, নগদ অর্থ ও পুর্নবাসনের জন্য ডেউ টিন দেয়া হচ্ছে।’

মঙ্গলবার শরীয়তপুরের নড়িয়া শহীদ মিনার চত্বরে ভাঙনে ক্ষতিগ্রস্তদের মাঝে ত্রাণ বিতরণকালে দুর্যোগব্যবস্থাপনা ও ত্রাণমন্ত্রী মোফাজ্জল হোসেন চৌধুরী মায়া এসব কথা বলেন।

তিনি ভাঙনকবলিত মুলফৎগঞ্জ বাজার ও নড়িয়া উপজেলা স্বাস্থ্য কমপ্লেক্স ঘুরে দেখেন। এরপর দুপুর ২টার দিকে নড়িয়া উপজেলা শহীদ মিনার চত্বরে ভাঙনে গৃহহীন পরিবারের সদস্যদের মাঝে ত্রাণ বিতরণ করেন।

ভাঙনে ক্ষতিগ্রস্তদের পুনর্বাসন সহায়তা করার জন্য পাঁচ হাজার বান্ডিল টিন ও প্রত্যেক বান্ডিল টিনের সাথে তিন হাজার করে টাকা দেয়ার ঘোষণা দেন। এছাড়া ক্ষতিগ্রস্ত পাঁচ হাজার ৮০ পরিবারকে চার মাস পর্যন্ত খাদ্য সহায়তা হিসেবে প্রত্যেক মাসে ৩০ কেজি করে চাল ও চার হাজার প্যাকেট শুকনা খাবার, নগদ ৫০ লাখ টাকা দেয়ার ঘোষণা দেয়া হয়।

জাজিরার নদী ভাঙন কবলিতদের দুইশ বান্ডিল টিন, ৬০ লাখ টাকা ও এক'শ মেট্রিক টন চাল দেয়ার ঘোষণা দেন মন্ত্রী। 

ত্রান বিতরণ অনুষ্ঠানে সভাপতিত্ব করেন জেলা প্রশাসক কাজী আবু তাহের।

এসময় ছিলেন শরীয়তপুর-২ আসনের সাংসদ শওকত আলী, শরীয়তপুর-১ আসনের সাংসদ বিএম মোজাম্মেল হক, আ.লীগের সাংগঠনিক সম্পাদক এনামুল হক শামীম, মহিলা সাংসদ নাভানা আক্তার, দুর্যোগ ব্যবস্থাপনা মন্ত্রণালয়ের সচিব শাহ কামাল, দুর্যোগ ব্যবস্থাপনা অধিদপ্তরের মহাপরিচালক আবু সৈয়দ মোহাম্মদ হাশিম, জেলা আ.লীগের সভাপতি সাবেদুর রহমান খোকা সিকদার, সাধারণা সম্পাদক অনল কুমার দে প্রমুখ।

(ঢাকাটাইমস/১৮সেপ্টেম্বর/প্রতিনিধি/এলএ)

সংবাদটি শেয়ার করুন

বাংলাদেশ বিভাগের সর্বাধিক পঠিত

বিশেষ প্রতিবেদন বিজ্ঞান ও তথ্যপ্রযুক্তি বিনোদন খেলাধুলা
  • সর্বশেষ
  • সর্বাধিক পঠিত