মেসির হ্যাটট্রিকে জয় দিয়ে শুরু বার্সেলোনার

ক্রীড়া প্রতিবেদক, ঢাকাটাইমস
 | প্রকাশিত : ১৯ সেপ্টেম্বর ২০১৮, ০৮:৩৭

লিওনেল মেসির হ্যাটট্রিক জাদুতে জয়ে শুরু বর্সেলোনার চ্যাম্পিয়ন্স লিগের নতুন মৌসুম। ঘরের মাঠে মঙ্গলবার ইউরোপ সেরা প্রতিযোগিতার গ্রুপ পর্বে নিজেদের প্রথম ম্যাচে পিএসভিকে ৪-০ গোলে হারিয়েছে বার্সেলোনা। মেসির তিন গোলের সঙ্গে বাকি একটি গোল করেছেন উসমান দেম্বেলে।

ক্যাম্প ন্যুতে ম্যাচের শুরু থেকেই দারুণ ছন্দে ছিল বার্সেলোনা। ম্যাচের প্রায় ৭৫ শতাংশ সময় নিজেদের দখলে বল রাখে স্বাগতিকরা।        

অধিনায়কের ম্যাজিকে ম্যাচের ৩১তম মিনিটেই এগিয়ে যায় বার্সেলোনা। প্রায় ২২ গজ দূর থেকে ফ্রি-কিকে বল ঠিকানায় পাঠান মেসি। অবশ্য দ্বিতীয় গোলটি পেতে স্বাগতিকদের অপেক্ষা করত হয়েছিল ম্যাচের ৭৪তম মিনিট পর্যন্ত।

কৌতিনিয়োর বাড়ানো বল দুই মিডফিল্ডারের মধ্যে দিয়ে বের করে বুলেট গতির শটে পিএসভি গোলরক্ষককে পরাস্ত করেন দেম্বেলে। তার তিন মিনিটের মাথায় ব্যবধান তিনগুন করেন মেসি। ইভান রাকিতিচের উঁচু করে বাড়ানো বল ডি-বক্সে পেয়ে প্রথম ছোঁয়ায় জালে পাঠান পাঁচ বারের বর্ষ সেরা ফুটবলার।

তিন গোলের পরেই ১০জনের দলে পরিণত হয় বার্সেলোনা। প্রতিপক্ষের খেলোয়াড়কে ফাউল করে দ্বিতীয় হলুদ কার্ড থেকে মাঠ ছাড়েন সামুয়েল উমতিতি। যদিও তার অনুপস্থিতি বার্সা শিবিরে কোনো প্রভাব ফেলেনি। বরং ৮৭ তম মিনিটের মাথায় হ্যাটট্রিক করে বসেন মেসি। সুয়ারেসের বাড়ানো বল ডি-বক্সে ঢুকে কোনাকুনি শটে প্রতিপক্ষের জালে পাঠান পাঁচবারের বর্ষসেরা ফুটবলার। চ্যাম্পিয়ন্স লিগে এটি তার ১০৩ তম গোল।

তার হ্যাটট্রিকে বার্সার স্কোর হয় ৪-০তে। শেষের দিকে আর কোনো গোলের দেখা না পেলে ৪-০ গোলের জয় নিয়েই মাঠ ছাড়ে বার্সেলোনা।

(ঢাকাটাইমস/১৯ সেপ্টেম্বর/এইচএ)

সংবাদটি শেয়ার করুন

খেলাধুলা বিভাগের সর্বাধিক পঠিত

বিশেষ প্রতিবেদন বিজ্ঞান ও তথ্যপ্রযুক্তি বিনোদন খেলাধুলা
  • সর্বশেষ
  • সর্বাধিক পঠিত