বিশ্বের সবচেয়ে দামি ১০ ফোন

বিজ্ঞান ও তথ্যপ্রযুক্তি ডেস্ক, ঢাকাটাইমস
 | প্রকাশিত : ১৯ সেপ্টেম্বর ২০১৮, ১০:৫১

বাজারে রয়েছে হরেক রকমের বিভিন্ন দামের ফোন। এর মধ্যে কিছু ফোন আছে যেগুলো ফ্লাগশিপ ঘরানার ফোন। এগুলো দাম লাখ টাকারও বেশি। এমন কিছু ফোন আছে যেগুলোর দাম কোটি টাকার উপরে। আসুন জেনে নেই বিশ্বের সবচেয়ে দামি ১০টি ফোন সম্পর্কে।

ডায়মন্ড ক্রিপটো
বিশ্বের অন্যতম দামী ফোন ডায়মন্ড ক্রিপ্টো। এই ফোনে রয়েছে এনক্রিপটেড ভয়েস কল ও এসএমএস সার্ভিস। কোনো ভাবেই এই ফোন ট্যাপ করা যাবে না। মটোরোলা চিপসেটের এই ফোনে চলে উইন্ডোজ সিই অপারেটিং সিস্টেম। ফোনটির দাম ১০ কোটি টাকার কাছাকাছি।

ভিআইপিএন ব্ল্যাক ডায়মন্ড            
ভিয়াইপিএন ব্লাক ডায়ামন্ডের দাম ৩ লাখ মার্কিন ডলার। বাংলাদেশি টাকায় এর দাম আড়াই কোটি টাকারও বেশি। এই ফোন মাত্র পাঁচটি তৈরি করা হয়েছিল। তবে এই ফোন কে ব্যবহার করেন তা জানা যায়নি। ফোনের মধ্যে ব্যবহৃত হীরার জন্যই এতো দাম এই ফোনের।

স্যাভেলি শ্যাম্পেন ডায়মন্ড
ফোনটির দাম ৫৭ হাজার মার্কিন ডলার। এই ফোনেও অনেক দামী জিনিস ব্যবহার হয়েছে। ফোনটি তৈরি হয়েছে ১৮ ক্যারেট সোনা দিয়ে। সঙ্গে রয়েছে হীরা। ফোনটি অ্যানড্রয়েড অপারেটিং সিস্টেমে চলে।
   
গোল্ডভিশ একলিপস
এই ফোনের দাম ৭৬৬৮ মার্কিন ডলার। সম্পূর্ণ হাতে তৈরি এই ফোনের বাইরের দিক চামড়া ব্যবহার করা হয়েছে। ফোনের ভিতরে রয়েছে কোয়ালকম চিপসেট। এটি অ্যানড্রয়েড অপারেটিং সিস্টেম চালিত। 

ম্যাজিক অনিক্স অ্যালিগেটর
এটি তুলনা মূলক কম দামের মডেল। দাম মাত্র সাত লাখ টাকা। এই ফোনের ভিতরেও রয়েছে কোয়ালকম চিপসেট। এটি অ্যানড্রয়েড অপারেটিং সিস্টেম চালিত। 
            
সিরিন সোলারিন
এই ফোনের প্রধান আকর্ষণ ফোনের প্রাইভেসি। এই ফোন কোনভাবেই হ্যাক করা সম্ভব না বলে দাবি করেছেন প্রস্তুতকারীরা প্রতিষ্ঠান। ফোনের দাম ১১ লাখ টাকা। ফোনটি চলবে অ্যানড্রয়েড ললিপপ অপারেটিং সিস্টেম চালিত।

পোরশে ডিজাইন হুয়াওয়ে মেট আরএস            
এই ফোনটি হুয়েওয়ের মেট ১০ ফোনের আলাদা ভেরিয়েন্ট। ৫১২ জিবি স্টোরেজেই ফোনের দাম ২৫৯৯ মার্কিন ডলার। বিশেষ চামড়ার কেসে পোরশে ডিজাইন ছাড়া এই ফোনের বাকি সব ফিচার মেট ১০ ফোনের মতই।

হনর নোট ১০ রোলস রয়েস            
সম্প্রতি এই ফোন লঞ্চ করেছে অনর। চীনে এই ফোনের দাম ৯৯৯৮ চাইনিজ ইয়েন।

অপো ফাইন্ড এক্স লুম্বারগিনি এডিশন            
ওপো ফাইন্ড এক্স এর সঙ্গে এই বিশেষ এডিশন ফোন বাজারে আনে চীনের কোম্পানিটি। স্পেসিফিকেশানে এই ফোন ফাইন্ড এক্স এর মতই। এই ফোনের দাম দেড় লাখের বেশি।

টোনিনো লুম্বারগিনি অ্যালফা ওয়ান            
এই ফোনের দাম ২৪৫০ মার্কিন ডলার। ফোনের পিছনে রয়েছে লেদার কেস। রয়েছে ৪ জিবি র‌্যাম এবং ৬৪ জিবি স্টোরেজ। অ্যানড্রয়েড নুগাট অপারেটিং সিস্টেমে চলে ফোনটি।

(ঢাকাটাইমস/১৯সেপ্টেম্বর/এজেড)

সংবাদটি শেয়ার করুন

বিজ্ঞান ও তথ্যপ্রযুক্তি বিভাগের সর্বাধিক পঠিত

বিশেষ প্রতিবেদন বিজ্ঞান ও তথ্যপ্রযুক্তি বিনোদন খেলাধুলা
  • সর্বশেষ
  • সর্বাধিক পঠিত