গাজীপুরকে ক্লিন সিটি গড়তে উচ্ছেদ অভিযান শুরু

গাজীপুর প্রতিনিধি, ঢাকাটাইমস
 | প্রকাশিত : ১৯ সেপ্টেম্বর ২০১৮, ১১:২৩

গাজীপুর সিটি করপোরেশনকে একটি গ্রীণ ও ক্লিন সিটি গড়ার অংশ হিসেবে মহাসড়কের দুইপাশে অবৈধ ফুটপাত দখল উচ্ছেদ কার্যক্রম শুরু হয়েছে। বুধবার সকালে চান্দনা চৌরাস্তায় গাজীপুর সিটি করপোরেশন ও গাজীপুর মেট্টোপলিন পুলিশ, র‌্যাবসহ আইন শৃঙ্খলা বাহিনীর যৌথ অংশগ্রহনে এ উচ্ছেদ কার্যক্রম চালানো হয়।

উচ্ছেদ কার্যক্রমে সিটি মেয়র মো. জাহাঙ্গীর আলম ও জিএমপি কমিশনার বেলালুর রহমানসহ প্রশাসনের ঊর্ধ্বতন কর্মকর্তারা অংশ নেন। এর আগে মহাসড়ক থেকে দোকান পাট সরিয়ে নেয়ার জন্য মাইকিং করা হয়।

জিএমপি কমিশনার বলেন, গাজীপুরে অনেকগুলো সমস্যার মধ্যে যানজট একটি অন্যতম সমস্যা। যানজট আমাদের জন্য এক বড় অভিশাপ। এজন্য এই মূহুর্তে আমাদের কিছু করণীয় আছে।

অবৈধ ফুটপাত দখল ও রাস্তা দখল, যত্রতত্র গাড়ি পার্কিং করাসহ বেশকিছু সমস্যা সমাধানে আমরা উদ্যোগ নিয়েছি। আমি অনুরোধ করব, যারা ফুটপাতে এবং রাস্তায় দোকানপাট বসিয়েছেন, তারা এগুলো থেকে বিরত থাকবেন।

উচ্ছেদ কার্যক্রমে অংশ নিয়ে মেয়র মো. জাহাঙ্গীর আলম বলেন, গাজীপুরকে গ্রীণ এবং ক্লিন সিটি গড়ার জন্য মহাসড়কে কোনোভাবেই ময়লা আবর্জনা রাখা যাবেনা, যানজট করা যাবেনা। এজন্য  অবৈধভাবে ফুটপাতে গড়ে ওঠা দোকানপাট উচ্ছেদ করা হচ্ছে। এসব ব্যবসায়ীরা যাতে বৈধভাবে ব্যবসা করতে পারেন সেজন্য বিনা জামানতে সিটির পক্ষ থেকে আলাদা মার্কেটের ব্যবস্থা করা হবে।

এদিকে, উচ্ছেদের খবর পেয়ে অভিযানের আগেভাগেই অনেক দোকানদার নিজ উদ্যোগে তাদের দোকানপাট সরিয়ে নেন।

এলাকাবাসী সিটির এ ধরনের উদ্যোগকে স্বাগত জানিয়ে যানজট নিরসনে অভিযান চলমান রাখার দাবি জানান।

(ঢাকাটাইমস/১৯সেপ্টেম্বর/প্রতিনিধি/ওআর)

সংবাদটি শেয়ার করুন

বাংলাদেশ বিভাগের সর্বাধিক পঠিত

বিশেষ প্রতিবেদন বিজ্ঞান ও তথ্যপ্রযুক্তি বিনোদন খেলাধুলা
  • সর্বশেষ
  • সর্বাধিক পঠিত