এবারের ‘ইত্যাদি’ নীলফামারীতে

বিনোদন ডেস্ক, ঢাকাটাইমস
 | প্রকাশিত : ১৯ সেপ্টেম্বর ২০১৮, ১৫:৪৩

দেশের সবচেয়ে জনপ্রিয় বিনোদনধর্মী টিভি ম্যাগাজিন অনুষ্ঠানের নাম ‘ইত্যাদি’। প্রতিবারই দেশের নানা ঐতিহ্যবাহী ও গুরুত্বপূর্ণ এলাকায় এটির মঞ্চ তৈরি করা হয়। তুলে ধরা হয় সেসব এলাকার শিক্ষা, সাহিত্য, ইতিহাস, ঐতিহ্য, সভ্যতা ও গ্রামীণ সংস্কৃতি।  

‘ইত্যাদি’ বরাবরই রচনা, পরিচালনা ও উপস্থাপনা করে থাকেন দেশসেরা উপস্থাপক ও নাট্যকার হানিফ সংকেত। এবারও তার ব্যতিক্রম হচ্ছে না। আর এবার জনপ্রিয় এ ম্যাগাজিন অনুষ্ঠানটির মঞ্চ তৈরি করা হয়েছে নীলফামারী জেলার উত্তরা ইপিজেডে। সেখানেই হবে ‘ইত্যাদি’র এবারের পর্বটি।

মঙ্গলবার সন্ধ্যা থেকে মধ্য রাত পর্যন্ত ‘ইত্যাদি’র  শুটিং করা হয়েছে নীলফামারীতে। এর আগে জেলা শহরটির পৌরাণিক নীলকুঠি, নীলসাগর, ভীমের মায়ের চুলা, চিনি মসজিদ ও কুন্দুপুকুর মাজারসহ নানা ঐতিহ্যের দৃশ্যধারণ করে ‘ইত্যাদি’ টিম। এবারের পর্বে তুলে ধরা হবে এক সময়কার মঙ্গাপীড়িত এলাকা নীলফামারীর উন্নয়নের প্রতীক উত্তরা ইপিজেডকে।  

‘ইত্যাদি’র এবারের পর্বকে ঘিরে উত্তরা ইপিজেডের ভেতরে তৈরি করা হয়েছে বিশাল মঞ্চ। যেখানে মঙ্গলবার প্রায় সাত হাজার দর্শক অংশ নেয়।  উপস্থিত ছিলেন উপস্থাপক হানিফ সংকেতও। আগামী ২৮ সেপ্টেম্বর, শুক্রবার রাত ৮টার বাংলা সংবাদের পর বিটিভি ও বিটিভি ওয়ার্ল্ডে ‘ইত্যাদি’র এবারের পর্বটি প্রচার করা হবে বলে তিনি জানান।

নব্বইয়ের দশকে শুরু হওয়া ‘ইত্যাদি’ দীর্ঘ ২৮ বছর ধরে প্রচার করে আসছে বিটিভি। এর প্রধান আকর্ষণীয় দিক হলো- সমাজের নানা অসংগতিকে বিদ্রুপ ও রসময় করে উপস্থাপন করা। সেখানে থাকে নানা বা নানীর সঙ্গে নাতীর দুষ্টামি এবং বিদেশি ছবির বাংলা সংলাপ। এছাড়া বাংলাদেশ প্রবাসী বিদেশিদের অংশগ্রহণেও একটি পর্ব বর্তমানে নিয়মিত রাখা হয়।

ঢাকাটাইমস/১৯ সেপ্টেম্বর/এএইচ

সংবাদটি শেয়ার করুন

বিনোদন বিভাগের সর্বাধিক পঠিত

বিশেষ প্রতিবেদন বিজ্ঞান ও তথ্যপ্রযুক্তি বিনোদন খেলাধুলা
  • সর্বশেষ
  • সর্বাধিক পঠিত