ঢাবি সাংবাদিক সমিতির ৩৩তম প্রতিষ্ঠাবার্ষিকী পালন

ঢাবি প্রতিনিধি, ঢাকাটাইমস
 | প্রকাশিত : ১৯ সেপ্টেম্বর ২০১৮, ১৭:০৩

‘তথ্যে তারুণ্যে নিত্য সত্যে’ এই শ্লোগানকে ধারণ করে পালিত হয়েছে ঢাকা বিশ্ববিদ্যালয় সাংবাদিক সমিতির (ডুজা) ৩৩তম প্রতিষ্ঠাবার্ষিকী।

বুধবার সকালে প্রতিষ্ঠাবার্ষিকী উপলক্ষে এক বর্ণাঢ্য শোভাযাত্রা বের হয়। ঢাবি উপাচার্য অধ্যাপক ড. মো. আখতারুজ্জামান এই শোভাযাত্রার উদ্বোধন করেন। শোভাযাত্রাটি টিএসসি প্রাঙ্গণ প্রদক্ষিণ করে।

এরপর উপাচার্য বিশ্ববিদ্যালয়ের ছাত্র শিক্ষক কেন্দ্রে (টিএসসি) অবস্থিত কার্যালয়ে সমিতির পরিবর্ধিত শহীদ চিশতী স্মৃতি পাঠাগার উদ্বোধন করেন এবং প্রতিষ্ঠাবার্ষিকীর কেক কাটেন।

এ সময় উপস্থিত ছিলেন বিশ্ববিদ্যালয়ের উপ উপাচার্য (প্রশাসন) অধ্যাপক ড. মোহাম্মদ সামাদ, সমিতির সভাপতি আসীফ ত্বাসীন, সাধারণ সম্পাদক মাহমুদুল হাসান নয়ন, যুগ্ম সাধারণ সম্পাদক আব্দুল হাকিম আবির, দপ্তর সম্পাদক রায়হানুল ইসলাম আবির, অর্থ সম্পাদক আব্দুল করিম, কার্যকরী সদস্য মুনির হোসাইন, মাহদী আল মুহতাসিম নিবিড় ও সমিতির অন্যান্য সদস্যরা।

প্রতিষ্ঠাবার্ষিকীর শুভেচ্ছা জ্ঞাপনকালে উপাচার্য বলেন, অনেক জায়গায় আমাকে বলা হয় আপনাদের বিশ্ববিদ্যালয়ের শিক্ষাকেন্দ্রীক খবর অনেক বেশি তখন আমি গর্ব সহকারে এই সংগঠনের কথা বলি। এটি আমাদের একটি অন্যতম শক্তি। এই সমিতির সদস্যদের লেখনীর মাধ্যমে ঢাকা বিশ্ববিদ্যালয়ের সকল ইতিবাচক কার্যক্রম বিশ্বব্যাপী ছড়িয়ে পড়ে। আমি আশা করি ভবিষ্যতে এই সংগঠন এখনকার মতোই বস্তুনিষ্ঠতা ও সততা ধরে রেখে আরও সফলভাবে কাজ করবে।

উপ-উপাচার্য অধ্যাপক ড. মোহাম্মদ সামাদ বলেন, সমিতির সদস্যদের বেশি করে পড়াশোনায় মনোযোগ দিতে হবে। বিশেষ করে রবিন্দ্রনাথের শিক্ষাকেন্দ্রীক প্রবন্ধগুলো পড়তে হবে তাহলে জানার পরিধি আরও বাড়বে। পাঠ্য বই যদি আহার হয় অন্যান্য বই হলো সেই আহারের হজম সহায়ক। তাই সদস্যদের দক্ষতা বৃদ্ধির জন্য নিয়মিত পড়াশোনার পাশাপাশি বাহিরের বইও পড়তে হবে।

সমিতির সভাপতি আসীফ ত্বাসীন বলেন, পূববর্তীদের বস্তুনিষ্ঠতা ও সততার ধারাবাহিকতা বজায় রেখে এই সমিতি আগামীতেও তার সাফল্যের ধারাবাহিকতা বজায় রাখবে। সেই সাথে তিনি সমিতির সদস্যদের কর্মদক্ষতা ও ন্যায়নিষ্ঠার প্রশংসা করেন।

সাধারণ সম্পাদক মাহমুদুল হাসান নয়ন বলেন, অতীতের মতো ভবিষ্যতেও এই সমিতি বিশ্ববিদ্যালয়সহ দেশের ক্রান্তিকালে পূর্ণ দায়িত্ববোধ নিয়ে কাজ করবে। একইসঙ্গে এর সদস্যদের কর্মদক্ষতা ও বস্তুনিষ্ঠতা বিশ্ববিদ্যালয় ও দেশের সুনাম রক্ষার্থে আরো সহায়ক হবে।

ঢাকাটাইমস/১৯সেপ্টেম্বর/প্রতিনিধি/এমআর

সংবাদটি শেয়ার করুন

শিক্ষা বিভাগের সর্বাধিক পঠিত

বিশেষ প্রতিবেদন বিজ্ঞান ও তথ্যপ্রযুক্তি বিনোদন খেলাধুলা
  • সর্বশেষ
  • সর্বাধিক পঠিত

শিক্ষা এর সর্বশেষ

ববির মেডিকেলে  চিকিৎসকের দায়িত্বে অবহেলা, ভোগান্তিতে শিক্ষার্থীরা

ইউনিভার্সিটি অফ স্কলার্সের বিবিএ ১৫তম ব্যাচের নবীন বরণ অনুষ্ঠিত

এবার কুবির আরেক সহকারী প্রক্টরের পদত্যাগ

গুচ্ছের হাবিপ্রবি কেন্দ্রে তিন ইউনিটে পরীক্ষার্থী ১২৩৪১ জন

জাবি অধ্যাপক তারেক চৌধুরীর গবেষণা জালিয়াতিতে তদন্ত কমিটি

বিএসএমএমইউর ১২৪ শিক্ষক-চিকিৎসক ‘গবেষণা অনুদান’ পেলেন সাড়ে ৪ কোটি টাকা

ঢাবির সুইমিংপুলে শিক্ষার্থীর মৃত্যু: তদন্ত কমিটি গঠন

বুয়েটে রাজনীতি: হাইকোর্টের আদেশ পাওয়ার পর আইনি পদক্ষেপের ঘোষণা

মেডিকেল কলেজের ক্লাস অনলাইনে নেওয়ার নির্দেশ স্বাস্থ্যমন্ত্রীর

বিএসএমএমইউর উপ-উপাচার্য হলেন আতিকুর রহমান

এই বিভাগের সব খবর

শিরোনাম :