এমপিপুত্র রনির জোড়া খুনের মামলায় রায় ৪ অক্টোবর

প্রকাশ | ১৯ সেপ্টেম্বর ২০১৮, ১৭:৪৩ | আপডেট: ১৯ সেপ্টেম্বর ২০১৮, ১৮:০০

আদালত প্রতিবেদক, ঢাকাটাইমস

রাজধানীর ইস্কাটনে বহুল আলোচিত জোড়া খুনের মামলার রায়ের জন্য আগামী ৪ অক্টোবর দিন ধার্য করেছেন আদালত। মামলাটির একমাত্র আসামি আওয়ামী লীগ দলীয় এমপি পিনু খানের ছেলে বখতিয়ার আলম রনি।

বুধবার ঢাকার দ্বিতীয় অতিরিক্ত মহানগর দায়রা জজ মঞ্জুরুল ঈমাম মামলাটির যুক্তিতর্কের শুনানি শেষে রায় ঘোষণার জন্য এই তারিখ ঠিক করেন।

এর আগে গত ৮ মে ঢাকার প্রথম অতিরিক্ত মহানগর দায়রা জজ আদালতে মামলাটির রায় ঘোষণার দিন ধার্য ছিল। কিন্তু ওইদিন বিচারক স্বঃপ্রণোদিত হয়ে রায় ঘোষণার তারিখ বাতিল করে পুনরায় যুক্তি উপস্থাপনের দিন ধার্য করেন। পরে ওই আদালতের বিরুদ্ধে আসামিপক্ষের বদলি মিস মামলার পরিপ্রেক্ষিতে মামলাটি দ্বিতীয় অতিরিক্ত মহানগর দায়রা জজ আদালতে বদলি করা হয়।

এর আগে মামলাটির বিচারকালে আদালত ৩৭ জনের মধ্যে ২৮ জনের সাক্ষ্যগ্রহণ করেন।

২০১৫ সালের ১৩ এপ্রিল রাত পৌনে দুইটার দিকে রাজধানীর নিউ ইস্কাটনে একটি কালো রঙের প্রাডো গাড়ি থেকে এলোপাতাড়ি গুলি ছুড়লে তাতে অটোরিকশা চালক ইয়াকুব আলী ও রিকশাচালক আবদুল হাকিম আহত হন। পরে ঢাকা মেডিকেল কলেজ হাসাপাতালে চিকিৎসাধীন অবস্থায় মারা যান তারা।

ওই ঘটনায় নিহত হাকিমের মা মনোয়ারা বেগম অজ্ঞাত পরিচয় কয়েকজনকে আসামি করে রমনা থানায় ওই বছরের ১৫ এপ্রিল একটি মামলা করেন। ২০১৫ সালের ৩০ মে এলিফ্যান্ট রোডের বাসা থেকে এই ঘটনায় জড়িত সন্দেহে রনিকে আটক করে ডিবি পুলিশ।

২০১৫ সালের ২১ জুলাই ডিবি পুলিশ রনির বিরুদ্ধে আদালতে অভিযোগপত্র দাখিল করেন। ২০১৬ সালের ৬ মার্চ মামলাটিতে রনির অব্যাহতির আবেদন নাকচ করে আদালত অভিযোগ গঠন করে।

২০১৭ সালের ২৯ অক্টোবর আসামি রনি আত্মপক্ষ শুনানিতে নিজেকে নির্দোষ দাবি করেন।

ঢাকাটাইমস/১৯সেপ্টেম্বর/আরজেড/এমআর