রাষ্ট্রীয় মর্যাদায় আ.লীগ নেতা ভুলুর দাফন সম্পন্ন

ব্যুরো প্রধান, রাজশাহী
 | প্রকাশিত : ১৯ সেপ্টেম্বর ২০১৮, ১৯:৪৬

রাষ্ট্রীয় মর্যাদায় রাজশাহী জেলা পরিষদের সাবেক প্রশাসক মুক্তিযোদ্ধা মাহবুব জামান ভুলুর মরদেহ দাফন করা হয়েছে। বুধবার দুপুরে রাজশাহী কলেজ মাঠে আওয়ামী লীগের এই প্রবীণ নেতার জানাজা অনুষ্ঠিত হয়। এতে আওয়ামী লীগের কেন্দ্রীয় এবং স্থানীয় নেতৃবৃন্দ ছাড়াও বিভিন্ন শ্রেণি-পেশার মানুষ অংশ নেন।

অন্যদের মধ্যে উপস্থিত ছিলেন- পররাষ্ট্র প্রতিমন্ত্রী শাহরিয়ার আলম, আওয়ামী লীগের যুগ্ম সাধারণ সম্পাদক জাহাঙ্গীর কবীর নানক, সাংগঠনিক সম্পাদক খালিদ মাহমুদ চৌধুরী, কেন্দ্রীয় কমিটির সদস্য নুরুল ইসলাম ঠান্ডু, বাংলাদেশের ওয়ার্কার্স পার্টির সাধারণ সম্পাদক ও রাজশাহী সদর আসনের এমপি ফজলে হোসেন বাদশা এবং মহানগর আওয়ামী লীগের সভাপতি ও সিটি মেয়র এএইচএম খায়রুজ্জামান লিটন।

এছাড়া জানাজায় রাজশাহী-৩ আসনের এমপি আয়েন উদ্দিন, রাজশাহী-৪ আসনের এমপি ইঞ্জিনিয়ার এনামুল হক, বিএনপি চেয়ারপারসনের উপদেষ্টা মিজানুর রহমান মিনু, জেলা পরিষদের চেয়ারম্যান মোহাম্মদ আলী সরকার, অতিরিক্ত বিভাগীয় কমিশনার আমিনুল ইসলাম, নগর পুলিশের কমিশনার একেএম হাফিজ আক্তার, জেলা প্রশাসক এসএম আব্দুল কাদের, জেলা আওয়ামী লীগের সাধারণ সম্পাদক আসাদুজ্জামান আসাদ এবং মহানগরের ডাবলু সরকারসহ বিভিন্ন শ্রেণি-পেশার মানুষ অংশ নেন।

এর আগে শ্রদ্ধা নিবেদনের জন্য মুক্তিযোদ্ধা মাহবুব জামানের মরদেহ কলেজের শহীদ মিনারের সামনে রাখা হয়। এ সময় পুলিশের একটি দল তাকে রাষ্ট্রীয় সম্মাননা জানায়। এরপর রাজনৈতিক নেতৃবৃন্দসহ বিভিন্ন সামাজিক ও সাংস্কৃতিক সংগঠনের পক্ষ থেকে পুষ্পার্ঘ অর্পণ করে মাহবুব জামানের প্রতি শ্রদ্ধা জানানো হয়। পরে জানাজার জন্য মরদেহ কলেজ মাঠে নেয়া হয়। জানাজা শেষে নগরীর হেতেমখাঁ কবরস্থানে তাকে দাফন করা হয়।

মাহবুব জামান ভুলু আওয়ামী লীগের জাতীয় পরিষদের সদস্য ছিলেন। ছাত্রলীগ ও যুবলীগ করে আসা এ নেতা রাজশাহী জেলা আওয়ামী লীগের সাধারণ সম্পাদক ও মহানগরের সভাপতির দায়িত্ব পালন করেছেন দীর্ঘদিন। ২০১১ সালে আওয়ামী লীগ সরকার দলের পরীক্ষিত এই নেতাকে জেলা পরিষদের প্রশাসক হিসেবে নিয়োগ দেয়। ২০১৬ সাল পর্যন্ত তিনি এ পদে ছিলেন।

মঙ্গলবার বিকালে হৃদরোগে আক্রান্ত হয়ে ৭৫ বছর বয়সে তিনি মারা যান।

(ঢাকাটাইমস/১৯সেপ্টেম্বর/আরআর/এলএ)

সংবাদটি শেয়ার করুন

বাংলাদেশ বিভাগের সর্বাধিক পঠিত

বিশেষ প্রতিবেদন বিজ্ঞান ও তথ্যপ্রযুক্তি বিনোদন খেলাধুলা
  • সর্বশেষ
  • সর্বাধিক পঠিত