তার কাজই মেয়েদের ছবি তোলা! (ভিডিও)

নিজস্ব প্রতিবেদক, ঢাকাটাইমস
| আপডেট : ১৯ সেপ্টেম্বর ২০১৮, ২২:৩৩ | প্রকাশিত : ১৯ সেপ্টেম্বর ২০১৮, ২০:৩৩
রঙ্গিন গেঞ্জি পরিহিত যুবক বাসে মেয়েদের ছবি তোলেন

মোবাইল ফোনে মেয়েদের ছবি তোলা তার কাজ। এটাই তার ক্রিয়েটিভি। বাসে বিনা অনুমতিতে এক নারীযাত্রীর ছবি তুলে ধরা খেয়ে এই দাবি করেছেন এক যুবক। কিন্তু তাতে নিস্তার পাননি তিনি। যাত্রীদের হাতে আটকা পড়ে থানা পর্যন্ত যেতে হয়েছে এই ‘ক্রিয়েটিভ ম্যানকে’।

সামাজিক যোগাযোগ মাধ্যম ফেসবুকে এমন একটি ভিডিও ঘুরছে। তাতে দেখা যায়, হাতেগোনা কয়েকজন যাত্রী নিয়ে চলছে বাস। ভেতরে একজন যুবক সামনে দাঁড়ানো অন্য এক নারীযাত্রীর ছবি তোলেন। ছেলেটির পাশে বসা যাত্রী এ ঘটনা দেখে মেয়েটিকে ছবি তোলার বিষয়টি জানান। এরপর প্রতিবাদী হয়ে ওঠেন মেয়েটি।

কেন বিনা অনুমতিতে তার ছবি তোলা হলো মেয়েটি তা জানতে চান যুবকের কাছে। এ সময় ছবি তোলার বিষয়টি জানাজানি হলে বাসের অন্য যাত্রীরা যুবকের ওপর ক্ষুব্ধ হন এবং তাকে সরি বলতে বলেন।

কিন্তু এ পরামর্শে কান না দিয়ে যুবকটি পাশে বসা যাত্রীর সঙ্গে তর্ক জুড়ে দেন। এমনকি মেয়েটিকে ছবি তোলার কথা বলে দেয়ায় জবাব চান তিনি। একই সঙ্গে দাবি করেন, ছবি তুলে তিনি কোনো অযৌক্তিক কাজ করেননি।

একপর‌্যায়ে ছবি তোলা যুবকটি পাশে থাকা লোককে বলেন, ‘আপনি কি ভয় পাচ্ছেন?’

পাশের লোকটি যুবককে ছবি ডিলিট করতে বলেন এবং তাকে ভয় পাওয়ার কথা বলায় সরি বলতে বলেন।

তখন যুবকটি তার ফোনটি মেয়েটির হাতে তুলে দেন। বলেন, ‘আপনি ছবি ডিলিট করে দেন। কিন্তু এখানে সরি বলার কিছু নেই।’

‘কি কারণে সরি বলবেন না, বিনা অনুমতিতে কেন ছবি তুললেন।’ জানতে চাইলে যুবকটি বলেন, ‘আমি ক্রিয়েটিভ কাজ করি।’

মেয়েটি বলেন, ‘আপনার কাজ কি মেয়েদের ছবি তোলা?’ যুবকের জবাব, ‘আমার প্রফেশনই এইটা।’

পরে মেয়েটি তার ছবি ডিলিট করে যুবককে মোবাইল ফোনটি ফেরত দেন। তখন যুবকটি বলেন, ‘ওকে শেষ।’ তখন মেয়েটি বলেন, ‘না, সমাধান কেন হবে। আপনি কেন তুললেন আমার ছবি?’

যুবকটি বারবার বলতে থাকেন, ‘তাহলে এখন কী করতে হবে?’ তখন পাশ থেকে একজন যাত্রী বলেন, ‘ভাই, আপনার কোনো কথাবার্তাই হচ্ছে না। চুপ করেন। সরি বলেন।’

মেয়েটি বলেন, ‘আপনি অন্যায় করেছেন।’ যুবকটি বলেন, ‘এভার, নেভার কোনো অন্যায় করিনি।’

চার মিনিটের ভিডিওতে দেখা যায়, এসব কথাবার্তার পর বাস থেকে নেমে যুবককে নিয়ে যাওয়া হয় একটি পুলিশ স্টেশনে। তবে কোন স্টেশনে নিয়ে যাওয়া হয়েছে তা ভিডিওতে স্পষ্ট করে দেখা যায়নি।

ভিডিওতে দেখা যায়, যুবকটি পুলিশকে জানান তিনি সব সময় এমন ছবি তোলে। তখন একজন পুলিশ সদস্য তাকে হালকা উত্তম মাধ্যম দিতে শুরু করলে অন্য একজন কর্মকর্তা তাকে নিবৃত করেন। একপর‌্যায়ে যুবকটি ফ্লোরে শুয়ে পড়েন।

এ সময় পাশে দাঁড়ানো মেয়েটি বলেন, ‘এই লোকটি বাসে আমার ছবি তুলছে বিনা অনুমতিতে।  সে নিজের দোষ স্বীকার না করে উল্টো বলে যে এটা তার ক্রিয়েটিভিটি। তাই আপনাদের কাছে নিয়ে এসেছি।’

ভিডিও দেখতে ক্লিক করুন

 (ঢাকাটাইমস/১৯সেপ্টেম্বর/বিইউ/মোআ)

সংবাদটি শেয়ার করুন

নির্বাচিত খবর বিভাগের সর্বাধিক পঠিত

বিশেষ প্রতিবেদন বিজ্ঞান ও তথ্যপ্রযুক্তি বিনোদন খেলাধুলা
  • সর্বশেষ
  • সর্বাধিক পঠিত