ভারতের সব ম্যাচ দুবাইয়ে কেন: সরফরাজ

ক্রীড়া ডেস্ক, ঢাকাটাইমস
 | প্রকাশিত : ১৯ সেপ্টেম্বর ২০১৮, ২২:৩২

এশিয়া কাপের মাঝপথেই তৈরি হলো বিতর্ক। গ্রুপ পর্ব শেষ হওয়ার আগেই সুপার ফোর পর্বের সূচি প্রকাশ করেছে এশিয়ান ক্রিকেট কাউন্সিল (এসিসি)। কিন্তু নিয়মানুযায়ী সূচি নির্ধারণ হওয়ার কথা গ্রুপ পর্ব শেষে। সুপার ফোরের শিডিউলে ভারতকে সুবিধা দেওয়া হয়েছে।

এশিয়া কাপ অনুষ্ঠিত হচ্ছে সংযুক্ত আরব আমিরাতের দুইটি শহরে। একটি হলো দুবাই। অপরটি আবুধাবি। গ্রুপ পর্বে ভারতের দুইটি ম্যাচ রাখা হয়েছিল দুবাইতে। এটা নিয়ে কোনো সমস্যা নেই কারো। কিন্তু সুপার ফোর পর্বে ভারতের তিনটি ম্যাচই দুবাইতে রাখা হয়েছে। অথচ অন্য প্রতিটি দলেরই আবুধাবিতে ম্যাচ রয়েছে।

সংযুক্ত আরব আমিরাতে এমনিতে খুবই গরম। খেলোয়াড়দের জন্য ভ্রমণ করা খুবই কষ্টকর। আবুধাবিতে ম্যাচ খেলতে যেতে হলে খেলোয়াড়দের প্রায় এক-দেড় ঘণ্টা ভ্রমণ করতে হবে।

সুপার ফোরের ফিকশ্চারে ভারতকে এমন সুবিধা দেয়ার বিষয়টি নিয়ে পাকিস্তান দলের অধিনায়ক সরফরাজ আহমেদ বলেছেন, ‘ভ্রমণ একটা ইস্যু। ম্যাচের আগে যদি আপনাকে এক-দেড় ঘণ্টা ভ্রমণ করতে হয় তাহলে সেটা খুবই কষ্টকর।’

তিনি আরো বলেন, ‘আমি মনে করি সব দলকেই সমান সুযোগ দেয়া উচিৎ। সেটা ভারত হোক, পাকিস্তান হোক বা অন্য কোনো দল হোক। যদি আবুধাবিতে ম্যাচ হয় তাহলে সেখানে প্রতিটি দলেরই একটা বা দুইটা করে ম্যাচ রাখা উচিৎ। আমি জানি না এসিসি এটা কী করল।’

(ঢাকাটাইমস/১৯ সেপ্টেম্বর/এসইউএল)

সংবাদটি শেয়ার করুন

খেলাধুলা বিভাগের সর্বাধিক পঠিত

বিশেষ প্রতিবেদন বিজ্ঞান ও তথ্যপ্রযুক্তি বিনোদন খেলাধুলা
  • সর্বশেষ
  • সর্বাধিক পঠিত