আইপের মাধ্যমে বিল পরিশোধের সুযোগ রবি গ্রাহকদের

বিজ্ঞান ও তথ্যপ্রযুক্তি প্রতিবেদক, ঢাকাটাইমস
 | প্রকাশিত : ২০ সেপ্টেম্বর ২০১৮, ১২:২০

আইপে সিস্টেম লিমিটেডের সঙ্গে সম্প্রতি একটি স্ট্র্যাটেজিক পার্টনারশিপ চুক্তি সই করেছে দেশের শীর্ষ ডিজিটাল সেবা প্রদানকারী কোম্পানি রবি। 

রাজধানীর গুলশানে রবি রিক্রিয়েশন সেন্টারে এ চুক্তিটি স্বাক্ষরিত হয়। অনন্য এই চুক্তিটির মাধ্যমে দেশের ক্রমবর্ধমান ডিজিটাল অর্থনীতিতে এক নতুন মাত্রা যোগ হলো। 

রবির ম্যানেজিং ডিরেক্টর অ্যান্ড সিইও মাহতাব উদ্দিন আহমেদ এবং আইপে সিস্টেম লিমিটেডের প্রতিষ্ঠাতা ও সিইও জাকারিয়া স্বপন নিজ নিজ প্রতিষ্ঠানের পক্ষে চুক্তিটি সই করেন। 

এ চুক্তিটি আওতায় এখন থেকে রবি গ্রাহকরা আইপের মাধ্যমে রবি ক্যাশে টাকা যোগ করতে পারায় রবি’র ডিজিটাল পেমেন্ট গেটওয়ে রবি ক্যাশ’র ব্যবহারে আরো বৈচিত্র্য এলো। এর মাধ্যমে গ্রাহকরা রবি’র ওয়েবসাইট, রবিশপ, মাই রবি অ্যাপ, রবি ওয়াক-ইন-সেন্টার এবং যৌথ কোন ক্যাম্পেইন থেকে পণ্য ও সেবা কেনার সময় সহজেই মূল্য পরিশোধ করতে পারবেন। 

আইপে সিস্টেম লিমিটেড দেশের প্রথম ডিজিটাল ওয়ালেট সেবা প্রদানকারী প্রতিষ্ঠান। বাংলাদেশ ব্যাংক থেকে লাইসেন্স নিয়ে পেমেন্ট সার্ভিস প্রোভাইডার (পিএসপি) হিসেবে কার্যক্রম পরিচালনা করছে কোম্পানিটি।  

আইপে অ্যাপের মাধ্যমে বিল পরিশোধ, নির্ধারিত ব্যাংক অ্যাকাউন্টে টাকা পাঠানো, ব্যাংক অ্যাকাউন্ট থেকে আইপে ওয়ালেটে টাকা যোগ করা, বন্ধু ও পরিবারের কাছে টাকা পাঠানো এবং মোবাইল বিল পরিশোধের জন্য রিচার্জের সুবিধা পাবেন ব্যবহারকারীরা। 

অ্যাপ স্টোর ও প্লে স্টোর থেকে অ্যাপটি ডাউনলোড করা যাবে। ডাউনলোডের পর যাচাইকরণ প্রক্রিয়ার মাধ্যমে সাইন আপ করে ব্যবহারকারীরা ডিজিটাল পেমেন্টের জন্য অ্যাপটি ব্যবহার করতে পারবেন।  

(ঢাকাটাইমস/২০সেপ্টেম্বর/এজেড)

সংবাদটি শেয়ার করুন

বিজ্ঞান ও তথ্যপ্রযুক্তি বিভাগের সর্বাধিক পঠিত

বিশেষ প্রতিবেদন বিজ্ঞান ও তথ্যপ্রযুক্তি বিনোদন খেলাধুলা
  • সর্বশেষ
  • সর্বাধিক পঠিত