বিমানবন্দরে ‘চরম লাঞ্ছিত’ সাফা কবির

বিনোদন ডেস্ক, ঢাকাটাইমস
| আপডেট : ২০ সেপ্টেম্বর ২০১৮, ১২:৪৭ | প্রকাশিত : ২০ সেপ্টেম্বর ২০১৮, ১২:৩৬

শাহজালাল আন্তর্জাতিক বিমানবন্দরে কাস্টমসের একদল পুরুষ নিরাপত্তারক্ষীর বিরুদ্ধে গুরুতর অভিযোগ করেছেন মডেল ও টিভি নাটকের জনপ্রিয় মুখ অভিনেত্রী সাফা কবির। তিনি দাবি করেছেন, নিয়মের বাইরে গিয়ে একজন নারীর লাগেজ তল্লাশির নামে ওইসব কর্মীরা তার সঙ্গে চরম অসভ্যতা করেছে। এমনকি, তাকে মিডিয়ার মেয়ে বলে কটুক্তিও করেছে।   

সাফা জানান, থাইল্যান্ডে একটি নাটকের শুটিং শেষে বুধবার বিকাল ৪টার ফ্লাইটে তিনি দেশে ফেরেন। ঘটনাটি যখন ঘটে ঘড়ির কাটায় তখন সন্ধ্যা সোয়া ৭টা। বিমানবন্দরের কাস্টমস অতিক্রম করার সময় একদল সাদা পোশাকধারী নিরাপত্তাকর্মী তাকে তিনটি লাগেজসহ আটকে দেয়। তারা লাগেজগুলো তল্লাশি করতে চায়। নিরাপত্তারক্ষীরা পুরুষ হওয়ায় লাগেজ চেক করতে আপত্তি জানান সাফা।

অভিনেত্রী দাবি করেন, তিনি নারী নিরাপত্তারক্ষীর মাধ্যমে লাগেজ চেক করতে অনুরোধ করেন। কিন্তু বিষয়টি আমলে না নিয়ে অভিযুক্তরা আজেবাজে মন্তব্য করতে শুরু করে। সাফা বলেন, ‘আমার তো একটা প্রাইভেসি আছে।’ এমন কথার প্রেক্ষিতে ওই পুরুষ নিরাপত্তাকর্মীরা নাকি বলেন, মিডিয়ার মেয়ের আবার প্রাইভেসি কিসের? এভাবে আধঘণ্টা তর্কাতর্কির পরে একজন নারী নিরাপত্তাকর্মী এসে লাগেজ তল্লাসি করেন বলে জানান সাফা।

তিনি বলেন, ‘নিরাপত্তাকর্মীরা আমার বহনকৃত জিনিসের ট্যাক্স দাবি করেন। কিন্তু আমার কাছে ট্যাক্স দেয়ার মতো কোনো পণ্য ছিল না। শুধু পোশাক ও প্রয়োজনীয় অন্যান্য সামগ্রী ছিল। আইনিভাবে আটকাতে না পেরে পরে তারা আমাকে ছেড়ে দেয়।’  সাফা দাবি করেন, ‘নিরাপত্তার নামে আমি হেনস্তার শিকার হয়েছি। নিরাপত্তারক্ষীরা আমাকে চরম ভাবে অপমান করেছে।’

এ ব্যাপারে সংশ্লিষ্ট বিভাগের দৃষ্টি আকর্ষণ করেন অভিনেত্রী। তদন্ত করে ওইসব নিরাপত্তাকর্মীদের বিরুদ্ধে ব্যবস্থা নেয়ার জন্য কর্তৃপক্ষের কাছে অনুরোধ জানান তিনি। পরে বিমানবন্দরে কর্মরত ম্যাজিস্ট্রেট ইউসুফের সঙ্গে যোগাযোগ করা হলে তিনি বিষয়টি নিয়ে তৎপর হচ্ছেন বলে গণমাধ্যমকে জানান।

ঢাকাটাইমস/২০ সেপ্টেম্বর/এএইচ

সংবাদটি শেয়ার করুন

বিনোদন বিভাগের সর্বাধিক পঠিত

বিশেষ প্রতিবেদন বিজ্ঞান ও তথ্যপ্রযুক্তি বিনোদন খেলাধুলা
  • সর্বশেষ
  • সর্বাধিক পঠিত