দীর্ঘ কারাবাসে সিয়াম

বিনোদন ডেস্ক, ঢাকাটাইমস
| আপডেট : ২০ সেপ্টেম্বর ২০১৮, ১৪:২৩ | প্রকাশিত : ২০ সেপ্টেম্বর ২০১৮, ১৪:১৮

দেশের অন্যতম বড় প্রযোজনা প্রতিষ্ঠান জাজ মাল্টিমিডিয়ার সঙ্গে ক্যারিয়ারের ‍তৃতীয় ছবি দহন’-এর কাজ শুরু করেছেন হালের জনপ্রিয় অভিনেতা সিয়াম আহমেদ। ছবির শুটিং একেবারেই শেষের দিকে। শুধুমাত্র কয়েকটি দৃশ্যের সংশোধনী শট নেয়া বাকি। এরপরই ‘দহন’ চলে যাবে সম্পাদনার টেবিলে।

ছবিটি পরিচালনার দায়িত্বে রয়েছেন তরুণ চলচ্চিত্র নির্মাতা রায়হান রাফি। সম্প্রতি নিজের ফেসবুক পেজ থেকে এই ছবির একটি স্থিরচিত্র প্রকাশ করেন তিনি। স্থিরচিত্রটিতে রয়েছে জেলখানার একটি দৃশ্য। সেই দৃশ্যে দেখা যায়, বৃদ্ধ কয়েদীর বেশে শূন্যে চেয়ে আছেন নায়ক সিয়াম আহমেদ। তার পেছনে বসে আছেন অভিনেত্রী জাকিয়া বারী মম।

বহু আগেই খবর বেরিয়েছে, ‘দহন’ ছবিতে সিয়াম অভিনয় করছেন নেশাগ্রস্ত একজন অপরাধীর চরিত্রে। যার যন্ত্রণায় অতিষ্ট পরিবার। ছবিতে সিয়ামের নায়িকা হালের আরেক সেনসেশন পূজা চেরি। যিনি রয়েছেন একজন গার্মেন্টস শ্রমিকের ভূমিকায়। বখাটে সিয়ামের যন্ত্রণায় অতিষ্ট হতে দেখা যাবে তাকেও। অন্যদিকে, জাকিয়া বারী মমকে দেখা যাবে সাংবাদিক চরিত্রে।

পরিচালক রায়হান রাফির শেয়ার করা জেলখানার ওই দৃশ্যটি সম্পর্কে সিয়াম জানালেন, ‘এখানে মম আপু সাংবাদিক হিসেবে আমার সঙ্গে কথা বলতে আসেন। তিনি আমার জীবনের গল্প শুনতে চান। কিছুটা বলি, কিছুটা লুকিয়ে যাই। দৃশ্যটির জন্য বেশ পরিশ্রম করতে হয়েছে। এমন একটা লুক থাকবে, যেখানে দিনের পর দিন গোসল না করে থাকা ও বন্দি এক মানুষকে ফুটিয়ে তুলতে হবে। তাই চুল-দাঁড়িতেও সেই প্রভাব রয়েছে।’

সিয়ামের চরিত্রটিকে ঘিরেই ছবির চিত্রনাট্য। এই চরিত্র সম্পর্কে কিছুদিন আগে জাজের কর্ণধার আবদুল আজিজ বলেছিলেন, ‘একজন বখাটে যুবক তার পরিবার, সমাজ ও দেশের জন্য কতটা দুঃখ-দুর্দশা বয়ে আনতে পারে, তা-ই তুলে ধরা হবে। আমি বিশ্বাস করি, ছবিটি দেখার পর বাংলাদেশের তরুণরা বখাটেপনা করার সাহস পাবে না। যারা বখাটে, তারা ভালো হতে চেষ্টা করবে। নিজেদের কর্মকাণ্ডের জন্য অনুতপ্ত হবে।’

প্রসঙ্গত, ইন্ডাস্ট্রির উঠতি তারকা পূজা চেরির সঙ্গে আরেক উঠতি তারকা সিয়ামের এটি দ্বিতীয় ছবি। এর আগে ‘পোড়ামন ২’ ছবিতে তারা জুটি বেঁধে অভিনয় করেছেন। যেটি চলতি বছরের ১৬ জুন রোজার ঈদে মুক্তি পায়। ওই ছবিটিও প্রযোজনা করেছিল জাজ মাল্টিমিডিয়া। দেশের প্রেক্ষাগৃহে মুক্তির আগে ছবিটি গত ১৩ই মে ‘কান আন্তর্জাতিক চলচ্চিত্র উৎসব’র বাণিজ্যিক শাখায় ‘হেল অ্যান্ড হেভেন’ নামে দেখানো হয়।

ঢাকাটাইমস/২০ সেপ্টেম্বর/এএইচ

সংবাদটি শেয়ার করুন

বিনোদন বিভাগের সর্বাধিক পঠিত

বিশেষ প্রতিবেদন বিজ্ঞান ও তথ্যপ্রযুক্তি বিনোদন খেলাধুলা
  • সর্বশেষ
  • সর্বাধিক পঠিত