মুক্তির অনুমতিও পায়নি শাকিবের ‘নাকাব’

বিনোদন ডেস্ক, ঢাকাটাইমস
| আপডেট : ২০ সেপ্টেম্বর ২০১৮, ১৬:০০ | প্রকাশিত : ২০ সেপ্টেম্বর ২০১৮, ১৫:৪৯

কথা ছিল, ২১ সেপ্টেম্বর এপার-ওপার দুই বাংলায়ই একসঙ্গে মুক্তি পাবে শাকিব খান অভিনীত ‘নাকাব’ ছবিটি। কাজেই, মুক্তিকে সামনে রেখে ছবির প্রচারণা চালাতে ১৬ সেপ্টেম্বর ঢাকায় আসার কথা ছিল কলকাতার দুই নায়িকা নুসরাত জাহান ও সায়ন্তিকা বন্দোপাধ্যায়ের। কিন্তু সে সময় তথ্য মন্ত্রণালয় থেকে ঢাকায় আসার অনুমতি পায়নি ‘নাকাব’ ছবিতে শাকিবের বিপরীতে থাকা এ দুই নায়িকা।

আর এবার ছবি মুক্তির অনুমতিও পেল না ‘নাকাব’-এর পরিবেশক প্রতিষ্ঠান জাজ মাল্টিমিডিয়া। ‘নাকাব’ পুরোপুরি কলকাতার ছবি। এটি পরিচালনা করেছেন রাজীব বিশ্বাস এবং প্রযোজনা করেছে শ্রী ভেঙ্কটেশ ফিল্মস। নিয়মে আছে, কোনো বিদেশি ছবি মুক্তির ক্ষেত্রে বাংলাদেশ তথ্য মন্ত্রণালয়ের অনুমতি লাগবে এবং সাফটা চুক্তিতে সেটা মুক্তি দিতে হবে। কিন্তু সেই অনুমতি আপাতত মেলেনি ‘নাকাব’-এর।

ফলে ২১ সেপ্টেম্বর ছবিটি কলকাতায় মুক্তি পেলেও বাংলাদেশের দর্শকদের আপাতত আরও কয়েকটা দিন ধৈর্য ধরতে হচ্ছে। জাজ মাল্টিমিডিয়ার পক্ষ থেকে জানানো হয়েছে, ‘অনুমোদনের জন্য কাজ চলছে। বৃহস্পতিবারের মধ্যে কিছু একটা হতে পারে। দুই দিনের মধ্যে অনুমোদন পেলেও ২১ তারিখ ‘নাকাব’ মুক্তি দেয়া সম্ভব না। কারণ, তাড়াহুড়ো করা ঠিক হবে না। এ মাসের শেষ সপ্তাহে এটি বাংলাদেশে মুক্তি পেতে পারে।’

প্রসঙ্গত, ‘নাকাব’একটি ভৌতিক ছবি। এতে দেখা যাবে, অদ্ভুত এক ক্ষমতা আছে নায়ক শাকিব খানের মধ্যে। যে খুব সহজেই মৃত ব্যক্তির আত্মার চলাফেরা দেখতে পারে! যোগাযোগও করতে পারে। হঠাৎ এক ভূতের সঙ্গে দেখা হয় শাকিবের। যে কিনা দেখতে হুবহু তার মতো। জীবিত অবস্থায় দুটি খুন করেছিল সে।

এদিকে সেই দুটি খুনের কারণে জীবিত শাকিবের পেছনে ছুটে বেড়ায় পুলিশ। অন্যরকম এক চ্যালেঞ্জের মুখোমুখি পড়ে যায় জীবিত শাকিব। নিজেকে নির্দোষ প্রমাণ করতে হলে খুনি ভূতকে আইনের হাতে তুলে দিতে হবে তাকে। শেষ পর্যন্ত কী করবেন আসল শাকিব খান, সেটাই দেখা যাবে ছবিতে।

শাকিব খানের বিপরীতে কলকাতার দুই নায়িকা নুসরাত ও সায়ন্তিকা এই প্রথম। কলকাতার বর্তমান নায়িকাদের মধ্যে এর আগে শুভশ্রীর বিপরীতে ‘নবাব’ ছবিতে, ‘শিকারি’ ও ‘ভাইজান এলো রে’ ছবি দুটিতে শ্রাবন্তীর বিপরীতে অভিনয় করেছেন তিনি। ‘ভাইজান এলো রে’ ছবিতে কলকাতার আরেক নায়িকা পায়েল সরকারও ছিল। সেখানেও ডাবল রোল ছিল শাকিবের।

ঢাকাটাইমস/২০ সেপ্টেম্বর/এএইচ

সংবাদটি শেয়ার করুন

বিনোদন বিভাগের সর্বাধিক পঠিত

বিশেষ প্রতিবেদন বিজ্ঞান ও তথ্যপ্রযুক্তি বিনোদন খেলাধুলা
  • সর্বশেষ
  • সর্বাধিক পঠিত