খুলনায় সোহানের সেঞ্চুরি

খুলনা প্রতিনিধি, ঢাকাটাইমস
| আপডেট : ২০ সেপ্টেম্বর ২০১৮, ১৯:৩৫ | প্রকাশিত : ২০ সেপ্টেম্বর ২০১৮, ১৯:৩২

খুলনায় বিসিবি সবুজ ও বিসিবি লাল দলের মধ্যকার চারদিনের ম্যাচে ব্যাটিংয়ে নজর কেড়েছেন নুরুল হাসান সোহান। বাজে আউটফিল্ডের ধাক্কা কাটিয়ে শেখ আবু নাসের স্টেডিয়ামে বৃহস্পতিবার ম্যাচের দ্বিতীয় দিন খেলা শুরু হয় দুপুর একটা ত্রিশ মিনিটে। দিনের বাকি সময়টা নিজের করে নেন বিসিবি সবুজ দলের সোহান। এক প্রান্ত আগলে রেখে সেঞ্চুরি করেন তিনি। ১০১ রানে অপরাজিত থাকেন এই ব্যাটসম্যান।

দ্বিতীয় দিন শেষ বিকালে বিসিবি সবুজ দল ৯ উইকেট হারিয়ে ২৮৯ রান করে ইনিংস ঘোষণা করে। সোহানের ব্যাটিংয়ের পাশাপাশি বোলিংয়ে ঝড় তুলেছেন পেসার আল-আমিন। জাতীয় দল থেকে বাদ পড়া এই ক্রিকেটার নিয়েছেন ৪ উইকেট। আর জবাবে ব্যাট করতে নেমে দিন শেষে বিসিবি লাল দল এক উইকেট হারিয়ে ৪৬ রান করেছে।

আগের দিন বাজে আউটফিল্ডের কারণে দুই দলই দ্বিতীয় সেশনের পর খেলতে অস্বীকৃতি জানায়। পরে ওইদিন আর খেলা হয়নি। দ্বিতীয় দিন সকাল থেকেও মাঠ খেলার উপযোগী করা যায়নি। অবশেষে বেলা একটা ত্রিশ মিনিটে খেলা শুরু হয়। আগের দিন ২৮ রানে সোহান ও মেহেদী ১৬ রানে অপরাজিত ছিলেন।

বৃহস্পতিবার খেলা শুরু হওয়ার পর বাকি সময়টা নিজের করে নেন নুরুল হাসান সোহান। নিয়মিত বিরতিতে উইকেট পড়লেও লোকাল বয় সোহান এক প্রান্ত আগলে রেখে দলের স্কোর বড় করতে থাকেন। সেঞ্চুরি পেতে খুব বেশি বেগ পেতে হয়নি তাকে। আগের দিন ২৮ রান করতে খেলেছিলেন ৪৯ বল। এদিন আর ৮৮ বল খেলেই সেঞ্চুরির দেখা পেয়ে যান। তার সেঞ্চুরির পরেই ইনিংস ঘোষণা করে বিসিবি সবুজ দল। সোহান অপরাজিত থাকেন ১০১ রান করে। ১৩৩ বলে ৮টি বাউন্ডারি ও ৪টি ওভার বাউন্ডারি ছিল তার ইনিংসে।

সবুজ দলের অন্য ব্যাটসম্যানদের মধ্যে ৩১ রান করেন মেহেদী হাসান। আর আগের দিন ৫৮ রান করেছিলেন সবুজ দলের অধিনায়ক ইমরুল কায়েস। সোহানের ব্যাটিংয়ের দিনে আলো ছড়িয়েছেন লাল দলের পেসার আল আমিন। ৩৫ রান খরচায় একাই নেন ৪ উইকেট। এছাড়া আবু জায়েদ রাহি ২টি এবং তাসকিন আহমেদ ও জোবায়ের হোসেন লিখন একটি করে উইকেট নেন।

জবাবে ব্যাট করতে নেমে দিন শেষে এক উইকেট হারিয়ে ৪৬ রান সংগ্রহ করে বিসিবি লাল দল। ২৪ রান করে আউট হয়ে যান সাইফ হাসান। সৌম্য সরকার ২১ রানে ও আল-আমিন জুনিয়র শূন্য রানে অপরাজিত আছেন। একমাত্র উইকেটটি নিয়েছেন তাইজুল ইসলাম।

(ঢাকাটাইমস/২০ সেপ্টেম্বর/প্রতিনিধি/এসইউএল)

সংবাদটি শেয়ার করুন

খেলাধুলা বিভাগের সর্বাধিক পঠিত

বিশেষ প্রতিবেদন বিজ্ঞান ও তথ্যপ্রযুক্তি বিনোদন খেলাধুলা
  • সর্বশেষ
  • সর্বাধিক পঠিত