‘ভালোবাসা ও সচেতনতায় জঙ্গিবাদ প্রতিরোধ সম্ভব’

জাককানইবি প্রতিনিধি, ঢাকাটাইমস
 | প্রকাশিত : ২০ সেপ্টেম্বর ২০১৮, ২২:৫২

‘আমাদের প্রতিজ্ঞা করা উচিত,আমরা যেখানেই যে অবস্থায় থাকি না কেন-আমাদের পাশে অবস্থান করা মানুষটাকে ভালোবাসতে হবে। ভালোবাসা ও সচেতন করার মধ্য দিয়ে জঙ্গিবাদ প্রতিরোধ করা অবশ্যই সম্ভব।’

জাতীয় কবি কাজী নজরুল ইসলাম বিশ্ববিদ্যালয়ে বাংলাদেশ নারী প্রগতি সংঘের আয়োজনে ‘গাহি সাম্যের গান’ মঞ্চে বৃহস্পতিবার দুপুরে অসাম্প্রদায়িকতা শান্তি-সম্প্রীতি রক্ষা ও উগ্রবাদ প্রতিরোধে সেমিনারে প্রধান অতিথির বক্তব্যে বিশ্ববিদ্যালয়ের উপাচার্য্ প্রফেসর ড. এ এইচ এম মোস্তাফিজুর রহমান এসব কথা বলেন ।

জাককানইবি উপাচার্য বলেন, আমি ভালোবাসার মাধ্যমে সমাজ পরিবর্তনে বিশ্বাসী। সেই সাথে অশুভ সকল কিছুকে ভালোবাসার মাধ্যমে সমাজের কল্যাণে ভূমিকা রাখতে আমরাই পারি।

নারী প্রগতি সংঘের সমন্বয়কারী সঞ্জয় মজুমদারের সভাপতিত্বে নিহার সরকার অঙ্কুর ও মৌ কর্মকারের যৌথ সঞ্চালনায় সেমিনারে প্রধান বক্তার বক্তব্য রাখেন রাজশাহী বিশ্ববিদ্যালয়ের নৃ-বিজ্ঞান বিভাগের সহযোগী অধ্যাপক বখতিয়ার আহমেদ,বিশেষ বক্তা হিসেবে বক্তব্য রাখেন ময়মনসিংহ জেলার অতিরিক্ত পুলিশ সুপার জয়িতা শিল্পী।

বক্তারা জঙ্গিবাদ প্রতিরোধে সাধারণ ছাত্রছাত্রীদের সচেতন ও ঐক্যবদ্ধ হবার আহ্বান জানান।

জয়িতা শিল্পী বলেন, পারিবারিক বন্ধন সুদৃঢ় করা ও নিজেদের ভেতরকার সম্পর্ক উন্নত ও ইতিবাচক রাখা জরুরি। পারিবারিক অবক্ষয়ও জঙ্গিবাদের বড় একটি কারণ। এ থেকেও আমাদের সচেতন হতে হবে। পারিবারিক অবক্ষয় রোধেও আমাদের কাজ করতে হবে।

বিশেষ অতিথির বক্তব্য রাখেন কবি নজরুল বিশ্ববিদ্যালয়ের ভারপ্রাপ্ত রেজিস্ট্রার হুমায়ুন কবীর, প্রক্টর উজ্জ্বল কুমার প্রধান, কবি নজরুল বিশ্ববিদ্যালয়ের ফিল্ম এন্ড মিডিয়া স্টাডিজ বিভাগের বিভাগীয় প্রধান তুহিন অবন্ত, শিক্ষক সমিতির সাধারণ সম্পাদক শফিকুল ইসলাম, ত্রিশাল প্রেসক্লাবের সভাপতি খোরশিদুল আলম মুজিব, কবি নজরুল বিশ্ববিদ্যালয় শাখা ছাত্রলীগের সভাপতি নজরুল ইসলাম বাবু, বিশ্ববিদ্যালয় সাংবাদিক সমিতির সভাপতি মেহেদী জামান লিজন, সাধারণ সম্পাদক ওয়াহিদুল ইসলাম প্রমুখ।

(ঢাকাটাইমস/২০সেপ্টেম্বর/প্রতিনিধি/এলএ)

সংবাদটি শেয়ার করুন

শিক্ষা বিভাগের সর্বাধিক পঠিত

বিশেষ প্রতিবেদন বিজ্ঞান ও তথ্যপ্রযুক্তি বিনোদন খেলাধুলা
  • সর্বশেষ
  • সর্বাধিক পঠিত