‘ভরসা’ রিয়াদও ফিরে গেলেন

ক্রীড়া ডেস্ক, ঢাকাটাইমস
| আপডেট : ২১ সেপ্টেম্বর ২০১৮, ০০:৪২ | প্রকাশিত : ২০ সেপ্টেম্বর ২০১৮, ২৩:৫৫

ফিরে গেলেন দলের অন্যতম ভরসার নাম মাহমুদউল্লাহ রিয়াদ। ৩০তম ওভারে রশীদ খানের বলে বোল্ড হলেন তিনি। রিয়াদ করেছন ২৭ রান। বৃহস্পতিবার এশিয়া কাপের গ্রুপ পর্বের শেষ ম্যাচে আফগানিস্তানের দেয়া ২৫৬ রানের জয়ের টার্গেটে ব্যাট করছে বাংলাদেশ। এই প্রতিবেদন লেখা পর্যন্ত বাংলাদেশের সংগ্রহ ৪০ ওভারে ৮ উইকেটে ১১৪ রান।

ব্যাটিংয়ে নেমে বাংলাদেশ প্রথম উইকেট হারায় দলীয় ১৫ রানে। ইনিংসের চতুর্থ ওভারে মুজিব উর রহমানের বলে আফতাব আলমের হাতে ক্যাচ হন নাজমুল হোসেন শান্ত। ওয়ানডেতে অভিষেক ম্যাচ খেলতে নামা এই ব্যাটসম্যান করেন সাত রান। পঞ্চম ওভারে আফতাব আলমের বলে এলবিডব্লিউ হন লিটন দাস। তিনি করেন ছয় রান।

ইনিংসের ১৩তম ওভারে গুলবদিন নাইবের বলে উইকেটরক্ষকের হাতে ক্যাচ দিয়ে ফিরেন মুমিনুল হক। অবশ্য আম্পায়ার প্রথমে আউট দেননি। আফগানিস্তান রিভিউ নিয়ে সফল হয়। ১৭ বলে নয় রান করেন মুমিনুল হক। ১৫তম ওভারে গুলবদিন নাইবের বলে বোল্ড হন মোহাম্মদ মিথুন। ২৪তম ওভারে রশীদ খানের বলে এলবিডব্লিউ হন সাকিব আল হাসান। তিনি করেন ৩২ রান।

আবুধাবির শেখ জায়েদ স্টেডিয়ামে অনুষ্ঠিত ম্যাচটিতে এর আগে টস জিতে ব্যাট করতে নেমে নির্ধারিত ৫০ ওভারে ২৫৫ রান সংগ্রহ করে আফগানিস্তান। বোলিং অবশ্য বাংলাদেশ শুরুটা দারুণ করেছিল। কিন্তু সেই ভালোটা শেষ পর্যন্ত ধরে রাখতে পারেনি টাইগাররা।

অষ্টম উইকেট জুটিতে ৯৫ রানের পার্টনারশিপ গড়েন দুই আফগান ব্যাটসম্যান গুলবদিন নাইব ও রশীদ খান। ৩৮ বলে ৪২ রান করে অপরাজিত থাকেন গুলবদিন নাইব। ৩২ বলে ৫৭ রানে অপরাজিত থাকেন রশীদ খান। ওয়ানডেতে এটি তার তৃতীয় অর্ধশত।

এর আগে হাফ সেঞ্চুরি করেন হাশমতউল্লাহ শহীদি। ৫৮ রান করে আউট হন তিনি। বাংলাদেশের বোলারদের মধ্যে সাকিব আল হাসান ১০ ওভার বল করে ৪২ রান দিয়ে চারটি উইকেট শিকার করেন। অভিষেক ম্যাচে ৯ ওভার বল করে ৫০ রান দিয়ে ২টি উইকেট শিকার করেন আবু হায়দার রনি। এছাড়া একটি উইকেট শিকার করেন রুবেল হোসেন।

(ঢাকাটাইমস/২০ সেপ্টেম্বর/এসইউএল)

সংবাদটি শেয়ার করুন

খেলাধুলা বিভাগের সর্বাধিক পঠিত

বিশেষ প্রতিবেদন বিজ্ঞান ও তথ্যপ্রযুক্তি বিনোদন খেলাধুলা
  • সর্বশেষ
  • সর্বাধিক পঠিত

খেলাধুলা এর সর্বশেষ

এবার স্টয়েনিস-ওয়ার্নারকে বাদ দিয়ে অস্ট্রেলিয়ার কেন্দ্রীয় চুক্তির তালিকা প্রকাশ

প্রথম বাংলাদেশি আম্পায়ার হিসেবে আইসিসির এলিট প্যানেলে সৈকত

শ্রীলঙ্কার বিপক্ষে আমাদের টেস্ট জেতা উচিত: সাকিব

শান্তর অধিনায়কত্ব নিয়ে এবার যা বললেন সাকিব

অবসর নিয়ে এবার যা জানালেন মেসি

বিশ্বকাপে হেরে আত্মহত্যার কথা ভেবেছিলেন রিচার্লিসন!

অস্ট্রেলিয়ার বিপক্ষে বাংলাদেশের টি-টোয়েন্টি সিরিজের দল ঘোষণা

সিলেট টেস্টে ৮ উইকেট নেওয়া বোলারকে চট্টগ্রাম টেস্টে পাচ্ছে না শ্রীলঙ্কা

আইপিএলে হায়দরাবাদ-মুম্বাইয়ের ৫২৩ রানের ম্যাচে রেকর্ডবুকে তোলপাড়

ডি মারিয়াকে হত্যার হুমকি দেওয়া তিন দুর্বৃত্ত গ্রেপ্তার

এই বিভাগের সব খবর

শিরোনাম :