‘দুর্নীতিবাজ’ সিনহার বই অন্তর্জ্বালা থেকে: আইনমন্ত্রী

ব্রাহ্মণবাড়িয়া ও আখাউড়া প্রতিনিধি, ঢাকাটাইমস
| আপডেট : ২১ সেপ্টেম্বর ২০১৮, ২৩:৫০ | প্রকাশিত : ২১ সেপ্টেম্বর ২০১৮, ১৫:৫৫

সাবেক প্রধান বিচারপতি সুরেন্দ্র কুমার সিনহাকে দুর্নীতিবাজ আখ্যা দিয়েছেন আইন মন্ত্রী আনিসুল হক। বলেছেন, তিনি অন্তর্জ্বালা থেকেই বই প্রকাশ করেছেন। আর এতে অবান্তর প্রসঙ্গ তুলেছেন।

শুক্রবার সকাল ১১টার দিকে তার নির্বাচনী এলাকা ব্রাহ্মণবাড়িয়ার আখাউড়া রেলওয়ে জংশন স্টেশনে সাংবাদিকদের প্রশ্নের জবাবে এসব মন্তব্য করেন মন্ত্রী।

২০১৭ সালের শেষ দিকে সিনহা প্রধান বিচারপতির দায়িত্ব ছেড়ে দেন। এক মাসের জন্য বিদেশ সফর গিয়ে তিনি আর ফেরেননি। আর সিঙ্গাপুরে বাংলাদেশ দূতাবাস থেকে পদত্যাগপত্র পাঠান।

এর আগে সংবিধানের ষোড়শ সংশোধনী অবৈধ ঘোষণা এবং সেই রায়ে সিনহার নানা মন্তব্যকে কেন্দ্র করে ব্যাপক সমালোচনা হয়। আর এই অবস্থান সিনহার পদত্যাগ নিয়েও শুরু হয় আলোচনা। বিএনপি অভিযোগ করতে থাকে, তাকে বন্দুকের নলের মুখে পদত্যাগে বাধ্য করা হয়েছে।

এর মধ্যে যুক্তরাষ্ট্র অবস্থানকারী সিনহা সম্প্রতি তার একটি আত্মজীবনীমূলক বই প্রকাশ করেছেন। এতে তিনি দাবি করেছেন, হুমকির মুখে তিনি পদত্যাগ করেছেন।

আইনমন্ত্রী বলেন, ‘সিনহার বইয়ে যা লেখা হয়েছে তা একজন পরাজিত মানুষের হা-হুতাশ মাত্র। জনগণকে বিভ্রান্ত করার জন্য এসব করে বেড়াচ্ছেন সিনহা। এসবে বাংলার জনগণ কান দেবে না।’

‘এস কে সিনহা একজন দুর্নীতিবাজ। সাবেক হওয়ায় এখন অন্তর্জ্বালায় ভুগছেন তিনি। বই লিখে মনগড়া কথা বলছেন বিদেশের মাটিতে বসে, জনগণকে বিভ্রান্ত করার পাঁয়তারা চালাচ্ছে।’

আনিসুল বলেন, ‘বিএনপি এসকে সিনহাকে ব্যবহার করে নির্বাচন নিয়ে ষড়যন্ত্র করছে। সিনহার এসব ভূতুরে গীত শুনে মানুষ বিভ্রান্ত হবে না। বাংলার জনগণ আগামী নির্বাচনে নৌকায় ভোট দিয়ে উন্নয়নের ধারা অব্যাহত রাখতে চায়।’

আখাউড়া উপজেলা আওয়ামী লীগের আহ্বায়ক জয়নাল আবেদিন, কসবা উপজেলা আওয়ামী লীগের আহ্বায়ক রাশেদুল কায়ছার জীবন, যুগ্ন আহ্বায়ক সেলিম ভূঁইয়া, আখাউড়া পৌর আওয়ামী লীগের সভাপতি আদুল্লাহ ভূঁইয়া বাদল, আখাউড়া উপজেলা প্রেসক্লাবের সভাপতি মহিউদ্দিন মিশু, আওয়ামী লীগ নেতা জামসেদ ভূঁইয়া, স্বেচ্ছাসেবক লীগ নেতা শাহ আলমসহ আওয়ামী লীগ, যুবলীগ, ছাত্রলীগের নেতাকর্মীরা উপস্থিত ছিলেন।

এর আগে আইনমন্ত্রী আন্তঃনগর মহানগর প্রভাতি ট্রেনযোগে ঢাকা থেকে আখাউড়ায় আসেন। পরে তিনি কসবা উপজেলার উদ্দেশে নেতাকর্মীদের নিয়ে যাত্রা করেন।  

ঢাকাটাইমস/২১সেপ্টেম্বর/প্রতিনিধি/ডব্লিউবি

সংবাদটি শেয়ার করুন

রাজনীতি বিভাগের সর্বাধিক পঠিত

বিশেষ প্রতিবেদন বিজ্ঞান ও তথ্যপ্রযুক্তি বিনোদন খেলাধুলা
  • সর্বশেষ
  • সর্বাধিক পঠিত