শোয়েব আখতারকে কফি বানিয়ে দিলেন লক্ষণ

দেলোয়ার হোসেন, দুবাই থেকে
| আপডেট : ২১ সেপ্টেম্বর ২০১৮, ২১:১৬ | প্রকাশিত : ২১ সেপ্টেম্বর ২০১৮, ২০:৫২

ভারত-পাকিস্তান একে অপরের মহা শত্রু। এক দেশ ঢিল ছুড়লে আরেক দেশ ছুড়ে পাটকেল। নিরন্তর দুই দেশের সীমান্তে বিরাজ করে উত্তেজনা। ক্রিকেট মাঠেও ভারত পাকিস্তান ম্যাচে অন্যরকম উত্তাপ। যুদ্ধ যুদ্ধ ভাব। চিরপ্রতিদ্বন্দ্বি তারা। কেউ কাউকে বিন্দুমাত্র ছাড় দিতে প্রস্তুত নয়। দুই দশের ক্রিকেট সম্পর্কও এখন তলানিতে। বহু বছর ধরে দ্বিপাক্ষিক সিরিজ নেই জনপ্রিয় দুই দলের মধ্যে।

রাজনৈতিক সম্পর্ক, ক্রিকেট সস্পর্কের হাল যতই বেহাল হোক না কেন, কিছু কিছু বিষয়ে ভেতরে ভেতরে আবার মধুর সম্পর্কও আছে দুটি দেশের মধ্যে। যেমন পাকিস্তানি কন্ঠশিল্পিরা ভারতে বেশ জনপ্রিয়, আবার বলিউডের মুভি ছাড়া চলে না পাকিস্তানিদের।

ইমরান খান, ওয়াসিম আকরাম, ওয়াকার ইউনুস, শোয়েব আখতারদের দারুণ জনপ্রিয়তা ভারতের মাটিতে। সাধারণ দর্শকরা যতই শত্রু শত্রু মনে করুক না কেন, দুই দেশের অনেক ক্রিকেটারদের মধ্যেও রয়েছে বন্ধুত্বের সম্পর্ক।

কিছু দিন আগে ইমরান খান তাঁর শপথ অনুষ্ঠানে আমন্ত্রণ জানিয়েছিলেন তিন ভারতীয় বন্ধু ক্রিকেটার সুনীল গাভাস্কার ও নভজোৎ সিং সিধুকে।

শোয়েব আখতারের সঙ্গে ‘জেন্টলম্যান’ ভিভিএস লক্ষণের বন্ধুত্বের কথা অনেকেরই জানা। দুজনই প্রায় সমবয়সী। দুই তারকার ক্রিকেট ক্যারিয়ার শুরু প্রায় একই সসয়ে। আর ক্রিকেট ছেড়ে অনেক বছর ধরেই দুজনই যোগ দিয়েছে ধারাভাষ্য পেশায়। ক্রিকেট ক্যারিয়ারের সময়কার সেই বন্ধুত্ব এ সময়ে হয়েছে আরও গভীর।

সেই গভীর সম্পর্কের নমূনা দেখা গেল বাংলাদেশ- ভারত ম্যাচ চলার সময়। দুজনই কমেন্ট্রি শেষ করে চা পানি খেতে ডাইনিংরুমে এসেছেন। লক্ষণ এসেছেন একটু আগে। শোয়েব এসে দেখলেন লক্ষণ কফি বানাচ্ছেন। শোয়েব তার জন্যও এক কাপ বানাতে বললেন। নিজেরটা শেষ করে শোয়েব আখতারের জন্য কফি তৈরী করতে লাগলেন লক্ষণ।

কাপে গরম পানি, দুধ ঢাললেন।চিনি ঢাললেন কিছুটা। এরপর থামলেন? ডাক দিলেন শোয়েবকে,‘ চিনি কতটা?’ শোয়েব চিনির পরিমাণ বলে দিলেন। এরপর কফির কাপ শোয়েবের হাতে তুলে দিয়ে বন্ধুর সঙ্গে মজা করতে লাগলেন লক্ষণ।

 (ঢাকাটাইমস/২১ সেপ্টেম্বর/ডিএইচ)

সংবাদটি শেয়ার করুন

খেলাধুলা বিভাগের সর্বাধিক পঠিত

বিশেষ প্রতিবেদন বিজ্ঞান ও তথ্যপ্রযুক্তি বিনোদন খেলাধুলা
  • সর্বশেষ
  • সর্বাধিক পঠিত