আ.লীগের মনোনয়ন চান রাবির সাবেক আট ছাত্রনেতা

ব্যুরো প্রধান, রাজশাহী
 | প্রকাশিত : ২২ সেপ্টেম্বর ২০১৮, ০৮:৪১

আগামী নির্বাচনে নৌকা প্রতীক নিয়ে প্রতিদ্বন্দ্বিতা করার জন্য রাজশাহী বিশ্ববিদ্যালয়ের (রাবি) সাবেক আট ছাত্রনেতা মনোনয়ন চাইবেন। আওয়ামী লীগের এই তরুণ নেতাদের মধ্যে একজন অবশ্য বর্তমানে সংসদ সদস্য।

মাগুরা-১ আসনে এবার মনোনয়ন পাওয়ার জোরালো সম্ভাবনা রয়েছে ছাত্রলীগের সাবেক নেতা সাইফুজ্জামান শিখরের। তিনি রাবি ছাত্রলীগের সভাপতি ছিলেন। বেশ কিছুদিন ধরে তিনি এ আসনে নির্বাচনের প্রস্তুতি নিচ্ছেন। তার বাবাও এখানে জনপ্রিয় সংসদ সদস্য ছিলেন। শিখর ২০০৯ সালে আওয়ামী লীগ সরকার গঠনের পর প্রধানমন্ত্রী শেখ হাসিনার একান্ত সচিব হন।

রাবি ছাত্রলীগের সাবেক সভাপতি সাইফুজ্জামান শিখরের কমিটির সাধারণ সম্পাদক ছিলেন আয়েন উদ্দিন। বর্তমানে তিনি রাজশাহী-৩ আসনের সংসদ সদস্য। আওয়ামী লীগের দুর্দিনে রাবি ছাত্রলীগে নেতৃত্বদানের পুরস্কার হিসেবে গত নির্বাচনে দল তাকে মনোনয়ন দেয়। আসছে নির্বাচনেও তিনি মনোনয়ন চান।

আয়েন উদ্দিন বলেন, ‘ছাত্রলীগের রাজনীতির মধ্য দিয়ে আমার রাজনৈতিক জীবন শুরু। দলীয় প্রধান শেখ হাসিনা আমার ওপর আস্থা রেখে মনোনয়ন দেন। নির্বাচিত হওয়ার পর এলাকায় ব্যাপক উন্নয়ন করেছি। তাই উন্নয়নের ধারাবাহিকতা বজায় রাখতে আওয়ামী লীগের মনোনয়ন বোর্ড আবার মনোনয়ন দেবে বলে আমার বিশ্বাস।’

শিখর-আয়েন কমিটির যুগ্ম সাধারণ সম্পাদক ছিলেন রাজশাহীর বাগমারা উপজেলার তাহেরপুর পৌরসভার মেয়র আবুল কালাম আজাদ। তিনি এখন তাহেরপুর পৌরসভা আওয়ামী লীগের সাধারণ সম্পাদক। রাবি ছাত্রলীগের সাবেক এই নেতা এবার মনোনয়ন চাইছেন রাজশাহী-৪ আসনে। মনোনয়ন পেতে তিনি এলাকায় নানা কর্মসূচি চালিয়ে যাচ্ছেন।

রাবি ছাত্রলীগের আরেক সাবেক সভাপতি আহম্মদ আলী মোল্লা নাটোর-৪ আসনে মনোনয়ন চাইবেন। চালিয়ে যাচ্ছেন প্রচার-প্রচারণা। তিনি বর্তমানে আওয়ামী লীগের উপকমিটির সহ-সম্পাদক। এ আসনের বর্তমান সংসদ সদস্য জেলা আওয়ামী লীগের সভাপতি আব্দুল কুদ্দুস।

রাজশাহী জেলা আওয়ামী লীগের যুগ্ম সাধারণ সম্পাদক অ্যাডভোটেক লায়েব উদ্দিন লাভলু ছিলেন রাবি ছাত্রলীগের সাধারণ সম্পাদক। তিনি রাজশাহী-৬ আসন থেকে মনোনয়ন চাইছেন। এ আসনের বর্তমান সংসদ সদস্য পররাষ্ট্র প্রতিমন্ত্রী শাহরিয়ার আলম।

দিনাজপুর-১ আসনে মনোনয়ন চান সাবেক ছাত্রলীগ নেতা আবু হুসাইন বিপু। তিনি রাবি ছাত্রলীগের সাবেক সাধারণ সম্পাদক। বর্তমানে বীরগঞ্জ পৌর আওয়ামী লীগের সদস্য বিপু স্থানীয় নেতাকর্মীদের মাঝে বেশ জনপ্রিয়। তার মনোনয়ন পাওয়ার সম্ভাবনা জোরালো।

তাজমহল হীরক এখন আওয়ামী লীগের কেন্দ্রীয় উপকমিটির সহ-সম্পাদক। আগামী সংসদ নির্বাচনে জয়পুরহাট-২ আসনের মনোনয়ন-প্রত্যাশী হিসেবে নিজের নাম ঘোষণা করেছেন। রাবি ছাত্রলীগের সাবেক এই সহ-সভাপতির আশা, দল তাকে মনোনয়ন দেবে। জয়পুরহাট-২ আসনের বর্তমান সংসদ সদস্য আওয়ামী লীগের রাজশাহী বিভাগের সাংগঠনিক সম্পাদক আবু সাঈদ আল মাহমুদ স্বপন।

হীরক বলেন, ‘বর্তমান সরকারের দুই মেয়াদে দেশে যে উন্নয়ন হয়েছে তা অতীতে কখনোই হয়নি। এই উন্নয়নের কথা বিবেচনা করেই দেশের মানুষ আগামীতেও আওয়ামী লীগকে রাষ্ট্রক্ষমতায় বসাবে। তাই সরকারের উন্নয়ন কর্মকাণ্ডের অংশীদার হতে আগামী নির্বাচনে অংশ নিতে চান।’

ডোমার ও ডিমলা উপজেলা নিয়ে গঠিত নীলফামারী-১ আসন থেকে এবার নৌকা প্রতীক নিয়ে নির্বাচন করতে চান রাবি ছাত্রলীগের সাবেক সহ-সভাপতি সরকার ফারহানা আখতার সুমি। তিনি এখন মুক্তিযোদ্ধা সন্তান কমান্ডের কেন্দ্রীয় কমিটির সাধারণ সম্পাদক। তরুণ এ নেত্রী মনোনয়নপ্রত্যাশী হিসেবে এলাকায় প্রচার-প্রচারণা চালিয়ে যাচ্ছেন।

নিজের মনোনয়ন নিয়ে শতভাগ আশাবাদী ফারহানা আখতার সুমি। তিনি নেতা নন সেবক সেবক হয়ে জনগণের পাশে দাঁড়াতে চান উল্লেখ করে সুমি বলেন, ‘আমি নির্বাচিত হলে এলাকাতেই কর্মসংস্থানের ব্যবস্থা করব, যাতে কাজের জন্য এলাকা ছাড়তে না হয়। এ জন্য এলাকায় নদীকেন্দ্রিক বিনোদন কেন্দ্র স্থাপনসহ বাঁশ ও বালুনির্ভর শিল্প-কারখানা গড়ে তুলব।’

(ঢাকাটাইমস/২২সেপ্টেম্বর/মোআ)

সংবাদটি শেয়ার করুন

রাজনীতি বিভাগের সর্বাধিক পঠিত

বিশেষ প্রতিবেদন বিজ্ঞান ও তথ্যপ্রযুক্তি বিনোদন খেলাধুলা
  • সর্বশেষ
  • সর্বাধিক পঠিত

রাজনীতি এর সর্বশেষ

বিএনপি নেতাদের বানোয়াট কথা শুনে জিয়াউর রহমান কবরে শুয়ে লজ্জা পায়: পররাষ্ট্রমন্ত্রী

আ.লীগ বিদেশিদের দাসত্ব করে না: ওবায়দুল কাদের 

বাংলাদেশে একদিন গণতন্ত্র প্রতিষ্ঠিত হবেই, তখন আ. লীগ থাকবে না: আমিনুল হক

উপজেলা নির্বাচন ঘিরে তৃণমূল আ.লীগে বাড়ছে দ্বন্দ্ব

সরকারের এমপিরা ঘোষণা দিয়ে লুটপাট শুরু করেছে: এবি পার্টি

বদরের চেতনায় লড়াই অব্যাহত রাখার আহ্বান ছাত্রশিবির সভাপতির

আন্দোলনে সবাইকে ঐক্যবদ্ধ হওয়ার আহ্বান ফখরুলের

বিএনপির ভারত বিরোধিতা মানুষের কষ্ট বাড়ানোর নতুন সংস্করণ: নাছিম

ভোট ডাকাত সরকারকে সমর্থনকারী দেশের পণ্য বর্জন ন্যায়সঙ্গত: রিজভী

১১ মামলায় আগাম জামিন পেলেন বিএনপি নেতা বকুল

এই বিভাগের সব খবর

শিরোনাম :