নতুন স্পোর্টস বাইক আনছে সুজুকি

প্রকাশ | ২২ সেপ্টেম্বর ২০১৮, ১২:৩০

অটোমোবাইল ডেস্ক, ঢাকাটাইমস

সুজুকির জনপ্রিয় স্পোর্টস লাইন আপ ‘কাটানা’। জাপানি ভাষায় কাটানা মানে ধারালো তলোয়ার। ১৯৮১ সালে সর্বপ্রথম কাটানা সিরিজের বাইক বাজারে আসে। ২০০৬ সালে সর্বশেষ এই সিরিজের নতুন মডেল বাজারে এসেছিল। এগুলো ছিল ৫৫০ সিসি, ৬৫০ সিসি, ৭৫০ সিসি এবং ১১০০ সিসির। এবার সেই জনপ্রিয় কাটানা সিরিজের নতুন মডেল আনছে সুজুকি। সম্প্রতি এর একটি টিজারও প্রকাশ করেছে প্রতিষ্ঠানটি। 

টিজার ভিডিও দেখে মনে করা হচ্ছে সুজুকি নতুন বাইক অবমুক্ত করতে যাচ্ছে। ২ অক্টোবর এক ইভেন্টে সুজুকি নতুন কাটানা বাজারে আনবে। 

সুজুকির আগের টিজারগুলোর মতোই এই টিজারেও বাইকের ফুয়েল ট্যাঙ্কের একটি অংশ দেখা গেছে। আগের দুটি টিজার ভিডিওতে বাইকের বিভিন্ন অংশ দেখা গেলেও নতুন এই বাইক কখনই দেখা যায়নি। এই টিজার ভিডিও দেখে মনে করা হচ্ছে এই ইভেন্টে নতুন সুজুকি কাটানা বাইক বাজারে আসতে চলেছে। 

মিলান অটো শোতে একটি কনসেপ্ট বাইক প্রদর্শন করেছিল সুজুকি। এই বাইকের নাম রাখা হয়েছিল কাটানা ৩.০।

এই টিজারের ভিডিও সেই কনসেপ্ট বাইকের কথা মনে করায়। তাই মনে করা হচ্ছে আমাগী ২ অক্টোবর বাণিজ্যক লঞ্চ হবে নতুন সুজুকি কাটানা। কাটানা মূলত স্পোর্টস বাইক। 

১৯৭৯ সালে প্রথম এক জার্মান কোম্পানি এই বাইক ডিজাইন করে। আগামী ২ অক্টোবর জার্মানির এক অটো শোতে আবার বাজারে আসবে এই আইকনিক বাইক।

দেখুন সেই টিজার: 
 

(ঢাকাটাইমস/২২সেপ্টেম্বর/এজেড)