ঢাকা-আরিচা মহাসড়কে প্রাণ গেল দুই পোশাক শ্রমিকের

নিজস্ব প্রতিবেদক, ঢাকাটাইমস
| আপডেট : ২২ সেপ্টেম্বর ২০১৮, ১২:৪২ | প্রকাশিত : ২২ সেপ্টেম্বর ২০১৮, ১২:৪০

ঢাকা-আরিচা মহাসড়কের সাভার ও ধামরাইয়ে পৃথক সড়ক দুর্ঘটনায় বাসচাপায় দুই পোশাক শ্রমিক নিহত হয়েছেন। নিহতদের লাশ উদ্ধার করে ময়নাতদন্তের জন্য সোহরাওয়ার্দী মেডিকেল কলেজ হাসপাতালে পাঠানো হয়েছে।

শনিবার সকালে ঢাকা-আরিচা মহাসড়কের সাভারের উলাইল ও ধামরাইয়ের ইসলামপুরে পৃথক এ দুর্ঘটনা ঘটে।

নিহত দুই পোশাক শ্রমিক হলেন, দিনাজপুর জেলার পার্বতীপুর থানার সাকুয়াপাড়া গ্রামের আব্দুর রউফের ছেলে শাহিন (৩৩) ও আশুলিয়ার নয়ারহাট এলাকায় অবস্থিত স্টারলিং লন্ড্রি কারখানার নিরাপত্তাকর্মী বেলায়েত হোসেন (৩৫)।

এদের মধ্যে নিহত শাহিন সাভার পৌর এলাকার আড়াপাড়া মহল্লায় রাজুর বাড়িতে ভাড়া থেকে আল-মুসলিম গ্রুপ নামের তৈরি পোশাক কারখানায় সহকারী স্টোরকিপার হিসেবে কাজ করতেন। আর মৌ বেগম রাজফুলবাড়িয়া এলাকার ডেলিগেট গার্মেন্টস এ তৈরি পোশাক শ্রমিক ছিলেন।

সাভার মডেল থানার উপপরিদর্শক (এসআই) আবুল কাশেম বলেন, সকালে ঢাকা-আরিচা মহাসড়কের উলাইল আল-মুসলিম গার্মেন্টসের সামনে রাস্তা পারাপার করছিলেন শাহিন হোসেন। এসময় হানিফ পরিবহনের একটি দ্রুত গতির বাস তাকে চাপা দিলে ঘটনাস্থলেই তার মৃত্যু হয়। এ ঘটনায় স্থানীয়রা ঘাতক বাসটিকে আটক করলেও এর চালক ও সহকারী পালিয়ে যায়।

এ ঘটনার পর আল মুসলিম গ্রুপের শ্রমিকরা ঢাকা-আরিচা মহাসড়ক অবরোধ করার চেষ্টা করে। এসময় পুলিশ তাদের ধাওয়া দিয়ে রাস্তা থেকে সরিয়ে দেয়।

অন্যদিকে ধামরাইয়ের ইসলামপুর এলাকায় রাস্তা পারাপারের সময় একটি দ্রুত গতির বাস স্টারলিং কারখানার নিরাপত্তাকর্মী বেলায়েত হোসেনকে চাপা দিয়ে পালিয়ে যায়। এসময় স্থানীয়রা আহত অবস্থায় ওই নিরাপত্তা কর্মীকে উদ্ধার করে ধামরাই উপজেলা স্বাস্থ্য কমপ্লেক্সে নিলে কর্তব্যরত চিকিৎসক তাকে মৃত ঘোষণা করে।

সাভার মডেল থানার ভারপ্রাপ্ত কর্মকর্তা (ওসি) আব্দুল আউয়াল বলেন, নিহতদের লাশ ময়নাতদন্তের পাশাপাশি থানায় পৃথক মামলা দায়ের করে আইনগত ব্যবস্থা নেয়া হবে।

(ঢাকাটাইমস/২২সেপ্টেম্বর/প্রতিনিধি/ওআর)

 

সংবাদটি শেয়ার করুন

বাংলাদেশ বিভাগের সর্বাধিক পঠিত

বিশেষ প্রতিবেদন বিজ্ঞান ও তথ্যপ্রযুক্তি বিনোদন খেলাধুলা
  • সর্বশেষ
  • সর্বাধিক পঠিত