রশীদ, আসগর ও হাসান আলীকে আইসিসির জরিমানা

ক্রীড়া প্রতিবেদক, ঢাকাটাইমস
| আপডেট : ২২ সেপ্টেম্বর ২০১৮, ১৫:৪৪ | প্রকাশিত : ২২ সেপ্টেম্বর ২০১৮, ১৫:২৯

ক্রিকেটের আচরণবিধি লঙ্গনের অভিযোগে পাকিস্তানের পেস বোলার হাসান আলী, আফগানিস্তানের আসগর আফগান ও স্পিনার রশীদ খানকে জরিমানা করেছে ক্রিকেটের নিয়ন্ত্রক সংস্থা আইসিসি।

শুক্রবার এশিয়া কাপের সুপার ফোরের ম্যাচে আইসিসির কোড অফ কনডাক্ট ১ লঙ্ঘন করার কারণে তাদের তিন জনকেই ম্যাচ ফির ১৫ শতাংশ জরিমানা করা হয়। পাশাপাশি তাদের নামের পাশে যোগ করা হয় ১ ডিমেরিট পয়েন্ট।

হাসান আলী ও আসগর আইসিসি আচরণবিধির ধারা ২.১.১ লঙ্ঘনের দায়ে দোষী সাব্যস্ত হন, যা "আচরণের মনোভাবের বিপরীত আচরণ" সম্পর্কিত। আর রশীদ খান আইসসির ধারা ২.১.৭ ভঙ্গ করেন।

আফগানিস্তানের ইনিংসের ৩৩তম ওভারে হাশমতাউল্লাহ শহিদীর দিকে বল ছুঁড়ে মারার হুমকি দেন হাসান আলী। যার জন্য জরিমানার মুখে পড়তে হয় তাকে। আর পাকিস্তানের ৪৭তম ওভারে ব্যাটসম্যান আসিফ আলীর প্রতি আক্রমণাত্মক প্রতিক্রিয়ার ফলে রশীদ খানকে জরিমানা করা হয়।

পাকিস্তানের হাসান আলী এবং রশীদ খান এই প্রথম আইসিসির তিরস্কারের শিকার হলেন। তবে আফগান তারকা আসগর এর আগেও আইসিসি থেকে তিরস্কার পান। শেষ ২০১৭ সালের ফেব্রুয়ারিতে জিম্বাবুয়ের বিপক্ষে ওডিআইতে আম্পায়ারের সিদ্ধান্তের বিরুদ্ধে অসঙ্গতি প্রদর্শনের জন্য আসগরকে দোষারোপ করা হয়েছিল। যার জন্য তার মোট ডিমেরিট পয়েন্ট হলো ২।

ম্যাচ শেষে তিন জন ক্রিকেটারই রেফারিদের এমিরেট এলিট প্যানেলের নিকট দোষ স্বীকার করেন। যার জন্য কোনো আনুষ্ঠানিক শুনানির প্রয়োজন পড়েনি।

(ঢাকাটাইমস/২২ সেপ্টেম্বর/এইচএ)

সংবাদটি শেয়ার করুন

খেলাধুলা বিভাগের সর্বাধিক পঠিত

বিশেষ প্রতিবেদন বিজ্ঞান ও তথ্যপ্রযুক্তি বিনোদন খেলাধুলা
  • সর্বশেষ
  • সর্বাধিক পঠিত