‘ঐক্যের সমাবেশে’ বিএনপি নেতারা

নিজস্ব প্রতিবেদক, ঢাকাটাইমস
 | প্রকাশিত : ২২ সেপ্টেম্বর ২০১৮, ১৬:২৫

আগামী জাতীয় নির্বাচনকে সামনে রেখে আওয়ামী লীগবিরোধী বৃহত্তর জোট গঠনের অংশ হিসেবে জাতীয় ঐক্য প্রক্রিয়ার সমাবেশে যোগ দিয়েছেন বিএনপির নেতারা। শনিবার বিকালে রাজধানীর মহানগর নাট্যমঞ্চে এই সমাবেশ চলছে।

ড. কামালের সভাপতিত্বে মঞ্চে আছেন বিএনপির ফখরুল ইসলাম আলমগীর, মওদুদ আহমদ, মোশাররফ হোসেন, মঈন খান, ২০ দলের নেতাদের মধ্যে আছেন বিজেপির আন্দালিব রহমান পার্থ, মাওলানা নুর হোসাইন কাসেমী, আহমদ আবদুল কাদের, মুস্তাফিজুর রহমান ইরান; নাগরিক সমাজের পক্ষে আছেন ব্যারিস্টার মঈনুল হোসেন, জাফরুল্লাহ চৌধুরী, ঐক্য প্রক্রিয়ার নেতাদের মধ্যে আছেন মাহমুদুর রহমান মান্না, আ স ম আবদুর রব প্রমুখ।  

সমাবেশে লিবারেল ডেমোক্রেটিক পার্টির (এলডিপি) সভাপতি কর্নেল (অব.) অলি আহমেদকে দেখা যায়নি। জানা গেছে, তিনি ভারত সফরে আছেন। তবে শুরু থেকেই এই জোটের বিরোধিতা করে আসছেন তিনি। এ কারণেই ২০ দলের অনেক নেতাকে এই সমাবেশে যোগ দিতে দেখা গেলেও দেখা যায়নি অলির দলের কোনো নেতাকে।

সমাবেশের ব্যানারে প্রধান অতিথি হিসেবে নাম রয়েছে যুক্তফ্রন্টের সভাপতি ও সাবেক রাষ্ট্রপতি বদরুদ্দোজা চৌধুরীর। তবে বিকাল সোয়া চারটা পর্যন্ত তাকে বা তার দলে কোনো নেতাকে মঞ্চে দেখা যায়নি।

ঐক্য প্রক্রিয়ার সংবাদ সম্মেলন এবং খুলনার সমাবেশে যুক্তফ্রন্টের চেয়ারম্যান এ কিউ এম বদরুদ্দোজা চৌধুরীর অনুপস্থিতি নিয়ে নানা গুঞ্জনের মধ্যে এই সমাবেশে তিনি যোগ দেবেন বলে জানিয়েছিলেন মাহমুদুর রহমান মান্না।

(ঢাকাটাইমস/২২সেপ্টেম্বর/জেবি)

সংবাদটি শেয়ার করুন

রাজনীতি বিভাগের সর্বাধিক পঠিত

বিশেষ প্রতিবেদন বিজ্ঞান ও তথ্যপ্রযুক্তি বিনোদন খেলাধুলা
  • সর্বশেষ
  • সর্বাধিক পঠিত