সোজা পথে আসুন, প্রধানমন্ত্রীকে জাফরুল্লাহ

নিজস্ব প্রতিবেদক, ঢাকাটাইমস
| আপডেট : ২২ সেপ্টেম্বর ২০১৮, ১৭:২০ | প্রকাশিত : ২২ সেপ্টেম্বর ২০১৮, ১৭:১৩

নির্বাচনের আগে সংসদ ভেঙে দিয়ে প্রধানমন্ত্রীকে সোজা পথে আসতে বললেন বিএনপিপন্থী বুদ্ধিজীবী ও গণস্বাস্থ্য কেন্দ্রের ট্রাস্টি ডা. জাফরুল্লাহ চৌধুরী। প্রধানমন্ত্রীর উদ্দেশ্যে তিনি বলেছেন, ‘সোজা পথে আসেন। আপনার বাবা বঙ্গবন্ধুও সংসদ ভেঙে দিয়েছিলেন। আপনিও নির্বাচনের আগে তা ভেঙে দিন। তারপর দেশে সুষ্ঠু নির্বাচন দিন।’

শনিবার বিএনপির ও ২০ দলীয় জোটের নেতাদের নিয়ে গণফোরাম সভাপতি ড. কামাল হোসেনের ডাকে জাতীয় ঐক্য প্রক্রিয়ার নাগরিক সমাবেশে তিনি একথা বলেন। রাজধানীর গুলিস্তানে মহানগর নাট্যমঞ্চে সমাবেশটি অনুষ্ঠিত হচ্ছে।

এর আগে বিকাল তিনটায় উদীচীর শিল্পী সুরাইয়া পারভীন ও মায়শা সুলতানার কণ্ঠে ‘আমাদের ন্যায্য অধিকার যত, আমাদের ফিরিয়ে দাও’শীর্ষক গণসঙ্গীতের মধ্য দিয়ে সমাবেশ শুরু হয়।

কাজী বশিরউদ্দিন মিলনায়তনে সমাবেশস্থলে বড় ব্যানারে লেখা হয়েছে- ‘কার্য্কর গণতন্ত্র আইনের শাসন ও জনগনের ভোটাধিকার নিশ্চিত করার লক্ষ্যে জাতীয় ঐক্য গড়ে তুলুন।’

প্রধানমন্ত্রীর নিরাপত্তার জন্যই জাতীয় ঐক্য প্রক্রিয়া করা হচ্ছে উল্লেখ করে জাফরুল্লাহ বলেন, ‘প্রধানমন্ত্রী যা বলেন, তা করেন না। উনার মূল পরামর্শদাতা ভারতীয় গোয়েন্দা সংস্থা র ও ইসরায়েলের মোসাদ। কিন্তু আমরা ঐক্য প্রক্রিয়া করছি শান্তির বাংলাদেশের জন্য।’

এদিকে সমাবেশটি শুরুর দিকে মঞ্চে যুক্তফ্রন্টের চেয়ারম্যান একিউএম বদরুদ্দোজা চৌধুরী না থাকলেও বিকাল সাড়ে ৪টার দিকে তিনি সমাবেশে এসে পৌঁছান। সমাবেশে তিনিই প্রধান অতিথি।

জাতীয় ঐক্যের আহ্বায়ক ড. কামালের সভাপতিত্বে ও নাগরিক ঐক্যের সদস্য সচিব আবম মোস্তফা আমিনের পরিচালনায় সমাবেশের মঞ্চে বসেছেন সাবেক তত্ত্বাবধায়ক সরকারের উপদেষ্টা বারিস্টার মইনুল হোসেন; বিএনপি নেতাদের মধ্যে রয়েছেন মহাসচিব মির্জা ফখরুল ইসলাম আলমগীর, স্থায়ী কমিটি সদস্য খন্দকার মোশাররফ হোসেন, মওদুদ আহমদ, আবদুল মঈন খান; বিজেপির চেয়ারম্যান আন্দালিব রহমান পার্থ; জমিয়তে উলামায়ে ইসলামের মহাসচিব মাওলানা নুর হোসাইন কাসেমী ও ডাকসুর সাবেক ভিপি সুলতান মো. মনসুর।

এছাড়াও সমাবেশস্থলে এসেছেন ২০ দলীয় জোটের শরিক জাতীয় পার্টি (কাজী জাফর) মোস্তফা জামাল হায়দার, আহসান হাবিব লিংকন, কল্যাণ পার্টির সৈয়দ মুহাম্মদ ইবরাহিম, খেলাফত মজলিসের মাওলানা মজিবুর রহমান, আহমেদ আবদুল কাদের, এনপিপির ফরিদুজ্জামান ফরহাদ, মোস্তাফিজুর রহমান মোস্তফা, লেবার পার্টির মোস্তাফিজুর রহমান ইরান, জাগপার খোন্দকার লুৎফর রহমান ও আসাদুর রহমান খান।

এদিকে নাগরিক ঐক্যের সমাবেশকে কেন্দ্র করে মহানগর নাট্যমঞ্চের আশপাশ এলাকায় ব্যাপক পুলিশসহ আইনশৃঙ্খলা বাহিনী মোতায়েন করা হয়েছে।

উল্লেখ্য, ২০১৬ সালের ৫ আগস্ট দেশে অবাধ, সুষ্ঠ ও কার্য্কর গণতন্ত্র প্রতিষ্ঠার লক্ষ্যে গণফোরাম সভাপতি ড. কামাল হোসেন জাতীয় ঐক্য প্রক্রিয়া গঠনের ঘোষণা দেন।

ঢাকাটাইমস/২২সেপ্টেম্বর/ডিএম

সংবাদটি শেয়ার করুন

রাজনীতি বিভাগের সর্বাধিক পঠিত

বিশেষ প্রতিবেদন বিজ্ঞান ও তথ্যপ্রযুক্তি বিনোদন খেলাধুলা
  • সর্বশেষ
  • সর্বাধিক পঠিত

রাজনীতি এর সর্বশেষ

কৃষির উন্নয়নে সমবায় পদ্ধতি চালু করার পরামর্শ প্রধানমন্ত্রীর

আজ কৃষক লীগের ৫২তম প্রতিষ্ঠাবার্ষিকী

আওয়ামী লীগ নিজেদের নৌকা নিজেরাই ডুবিয়েছে: মঈন খান

দেশের মানুষকে আর বোকা বানানো যাবে না: সালাম

নির্বাচনের পর বিরোধী দলগুলোর ওপর নানা কায়দায় নির্যাতন চালাচ্ছে আ.লীগ: মির্জা ফখরুল

বিএনপিসহ গণতন্ত্রকামী জনগণকে সরকার বন্দি করে রেখেছে: রিজভী 

গণতান্ত্রিক ব্যবস্থাকে প্রশ্নবিদ্ধ করার পাঁয়তারায় বিএনপি: ওবায়দুল কাদের

ব্রিটিশ হাইকমিশনারের সঙ্গে বিএনপির বৈঠক

এমপি-মন্ত্রীর স্বজনদের উপজেলা নির্বাচনে প্রার্থী হতে আ.লীগের ‘মানা’

মুজিবনগর সরকারের ৪০০ টাকা বেতনের কর্মচারী ছিলেন জিয়াউর রহমান: পররাষ্ট্রমন্ত্রী

এই বিভাগের সব খবর

শিরোনাম :