আমরাও আগে বীর পালোয়ান ছিলাম না: সাকিব

ক্রীড়া প্রতিবেদক, ঢাকাটাইমস
| আপডেট : ২২ সেপ্টেম্বর ২০১৮, ১৯:১০ | প্রকাশিত : ২২ সেপ্টেম্বর ২০১৮, ১৮:০৭

দীর্ঘদিন ধরেই বাংলাদেশের ক্রিকেটের মেরুদন্ড হয়ে আছেন পাঁচ সিনিয়র ক্রিকেটার মাশরাফি, সাকিব, তামিম, মাহমুদউল্লাহ এবং মুশফিক। এই পাঁচ জন নিজেদের অবস্থানে দৃঢ় থাকলেও জাতীয় দলে আসা-যাওয়ার মধ্যে আছে দলের বাকি খেলোয়াড়রা।

জুনিয়রদের মধ্যে কেউই সিনিয়রদের পাশাপাশি দলের জয়ে ভূমিকা রাখতে পারছেন না। যার কারণে নানা সময়ে নানা কথা শুনতে হয় জুনিয়র ক্রিকেটারদের। হুট-হাট দলে চান্স পাওয়া আর দল থেকে বাদ পড়া নিয়েই চলছে তাদের ক্যারিয়ার।

কিন্তু জুনিয়রদের পারফর্ম নিয়ে প্রশ্ন তুলতে নারাজ বাংলাদেশ দলের টেস্ট-এবং টি-টোয়েন্টি অধিনায়ক সাকিব আল হাসান। তিনি মনে করেন শিখতে শিখতেই মানুষ ভালো করে আর ক্যারিয়ারের শুরুর দিকে সিনিয়র ক্রিকেটাররাও বীর পালোয়ান ছিল না। শিখতে শিখতেই এই পর্যায়ে এসেছেন তারা।

এশিয়া কাপে সুপার ফোরের দ্বিতীয় ম্যাচে আগামীকাল আফগানিস্তানের মুখোমুখি হবে বাংলাদেশ। আফগান ম্যাচকে সামনে রেখে শনিবার সংবাদ মাধ্যমে জুনিয়রেদের পারফর্ম নিয়ে কথা উঠলে সাকিব বলেন,‘আপনারা যাদের কথা বলতেছেন আমাদের চার-পাঁচজন আসলে আমরা কেউই কিন্তু আগে বীরপালোয়ান ছিলাম না। শেষ তিন-চার বছর ক্যারিয়ার হয়তো দেখতেছেন। কিন্তু এর আগে ছয়-সাত বছর আমরা চার-পাঁচজন খেলছি। আমরাই বা কতটুকু ভালো খেলেছি!’

সাকিবের মতে জুনিয়ররা নিজেদের জায়গা তৈরি করে পারফর্ম করার মত সেই সুযোগ এখনো পাচ্ছে না। তিনি বলেন,‘আসলে একটা সিচুয়েশনে পড়তে পড়তে মানুষ যখন শিখবে তখনই ভালো করা সম্ভব। কিন্তু আমরা ওদের সেই সুযোগ টা এখনো দিচ্ছি না ওইভাবে। এমন অবস্থায় ভালো ক্রিকেট খেলাটা ওদের জন্যও অনেক কঠিন।’

(ঢাকাটাইমস/২২সেপ্টেম্বর/এইচএ)

সংবাদটি শেয়ার করুন

খেলাধুলা বিভাগের সর্বাধিক পঠিত

বিশেষ প্রতিবেদন বিজ্ঞান ও তথ্যপ্রযুক্তি বিনোদন খেলাধুলা
  • সর্বশেষ
  • সর্বাধিক পঠিত