ঢাকা-কক্সবাজার নির্বাচনী যাত্রাপথে কুমিল্লায়

বিএনপির নালিশ এখন কেউ শোনে না: কাদের

প্রকাশ | ২২ সেপ্টেম্বর ২০১৮, ১৮:৫৫ | আপডেট: ২২ সেপ্টেম্বর ২০১৮, ১৮:৫৯

মাসুদ আলম, কুমিল্লা

উন্নয়ন বাধাগ্রস্ত ও দেশের ভাবমূর্তি ক্ষতিগ্রস্ত করতে বিএনপি কেবল নালিশ করে যাচ্ছে বলে মন্তব্য করেছেন  আওয়ামী লীগের সাধারণ সম্পাদক ওবায়দুল কাদের। তিনি বলেছেন, তবে বিএনপির নালিশ এখন আর কেউ শুনছে না।

আজ শনিবার কুমিল্লা টাউন হল মাঠে মহানগর আওয়ামী লীগ আয়োজিত এক সমাবেশে প্রধান অতিথির বক্তব্যে এ কথা বলেন কাদের।

আগামী জাতীয় সংসদ নির্বাচন সামনে রেখে তৃতীয় দফা সাংগঠনিক সফরে সড়কপথে ঢাকা থেকে কক্সবাজার নির্বাচনী যাত্রা করেছেন তিনি। আজ সকাল সাড়ে আটটায় ধানমন্ডির আওয়ামী লীগ সভাপতির ধানমন্ডির কার্যালয় থেকে তৃতীয় দফা সফরে কক্সবাজারে উদ্দেশে রওনা দেন কাদের। কুমিল্লার টাউন হলে আসার আগে পথে কয়েক জায়গায় পথসভায় যোগ দেন তিনি।  
এর আগে প্রথম দফায় আকাশপথে ঢাকা থেকে সিলেট এবং দ্বিতীয় দফায় ট্রেনে ঢাকা থেকে নীলফামারী পর্যন্ত নির্বাচনী সফর করেন ক্ষমতাসীন দলের এই সাধারণ সম্পাদক।

কাদের বলেন, ‘নির্বাচন যতই ঘনিয়ে আসছে বিএনপির কর্তারা আওয়ামী লীগের বিরুদ্ধে নালিশ দিয়ে যাচ্ছে। দেশের উন্নয়ন বাধাগ্রস্ত করতে, বিদেশিদের কাছে দেশের ভাবমূর্তি নষ্ট করতে এভঅবে নালিশ দিয়ে বিএনপি এখন ‘বাংলাদেশ নালিশ পার্টি’তে পরিণত হয়েছে। তাদের মিথ্যাচারের নালিশ এখন আর কেউ শুনছে না।’

সরকারের বিরুদ্ধে বিএনপির আন্দোলনের হুমকি নিয়ে রসিকতা করে আওয়ামী লীগের সাধারণ সম্পাদক বলেন,
‘ঈদের পরেই আন্দোলনের করবে বলে গত ১০ বছরে ২০টি ঈদ গেল, আন্দোলন আর হয় না। আন্দোলনের ডাকে গেল দশ বছর, মানুষ বাঁচে কয় বছর।’

কাদের বলেন, ‘এমন মিথ্যাচারীদের দলকে পরিহার করে জাতির জনকের সুযোগ্য কন্যা মাননীয় প্রধানমন্ত্রীর নির্দেশনায় দেশ আজ উন্নত রাষ্ট্রে পরিণত হচ্ছে। তাই আসন্ন নির্বাচনে নৌকা প্রতীকে ভোট দিয়ে দেশের উন্নয়নের অগ্রযাত্রা ত্বরান্বিত করবেন- কুমিল্লাবাসীর কাছে এই আমার চাওয়া।’

এ সময় সমাবেশে উপস্থিত দলের নেতাকর্মীরা কুমিল্লাকে বিভাগ বাস্তবায়নের দাবিতে স্লোগান দিতে থাকলে সড়ক পরিবহন ও সেতুমন্ত্রী বলেন, ‘কুমিল্লার মানুষ শান্তিপ্রিয় মানুষ। আপনারা ধৈর্য্য ধারণ করেন। মাননীয় প্রধানমন্ত্রীর টেবিলে কুমিল্লা বিভাগের ফাইলটি আছে। বড় কিছু পেতে হলে ধৈর্য্য ধারণ করতে হয়।’   

কুমিল্লা সদর আসনের এমপি মহানগর আওয়ামী লীগের সভাপতি আ ক ম বাহাউদ্দিন বাহারের সভাপতিত্বে অনুষ্ঠানে আরও বক্তব্য দেন বিশেষ অতিথি পরিকল্পনামন্ত্রী ও কুমিল্লা দক্ষিণ আওয়ামী লীগের সভাপতি আ হ ম মুস্তফা কামাল এমপি, কেন্দ্রীয় আওয়ামী লীগের যুগ্ম সাধারণ সম্পাদক মাহবুব উল আলম হানিফ,  দলের চট্টগ্রাম বিভাগীয় সাংগঠনিক সম্পাদক এনামুল হক শামীম। স্বাগত বক্তব্য দেন মহানগর আওয়ামী লীগের সাধারণ সম্পাদক আরফানুল হক রিফাত।

উপস্থিত ছিলেন সাবেক আইনমন্ত্রী আবদুল মতিন খসরু এমপি, বিদ্যুৎ-জ্বালানি খনিজ সম্পদ মন্ত্রণালয়ের সংসদীয় কমিটির সভাপতি তাজুল ইসলাম এমপি।

মহানগর আওয়ামী লীগের সাংগঠনিক সম্পাদক চিত্তঞ্জন ভৌমিক, আবদুল হাই বাবলু ও মহিলাবিষয়ক সম্পাদক অ্যাডভোকেট ফাহমিদা জেবিনের সঞ্চালনায় অনুষ্ঠানে কুমিল্লা জেলা প্রশাসক মো. আবুল ফজল মীর, পুলিশ সুপার সৈয়দ নুরুল ইসলাম, নারীনেত্রী মেহেরুন্নেছা বাহার, মুক্তিযোদ্ধা সংসদ সন্তান কমান্ডের আহ্বায়ক ও  স্বেচ্ছাসেবী সংগঠন জাগ্রত মানবিকতার সাধারণ সম্পাদিকা তাহসিন বাহার সূচনাসহ আওয়ামী লীগ, স্বেচ্ছাসেবক লীগ, যুবলীগ, ছাত্রলীগের নেতাকর্মীরা উপস্থিত ছিলেন।

ঘরের মধ্যে ঘর বসাবেন না
এর আগে টাউন হলে আসার সময় বেলা ১১টায় উত্তর জেলা আওয়ামী লীগ আয়োজিত এক পথসভায় অংশ নেন ওবায়দুল কাদের।  

দাউদকান্দি উপজেলার ইলিয়টগঞ্জ রাবি উচ্চবিদ্যালয় মাঠে সড়কপথে নির্বাচনী প্রচারণায় তিনি এক আসনে দল থেকে একাধিক মনোনয়ন প্রত্যাশীকে উদ্দেশ করে বলেন, ‘দুঃসময়ের ত্যাগী ও জনপ্রিয় ব্যক্তিদের হাতেই নৌকার প্রতীক তুলে দেবেন শেখ হাসিনা। এই মঞ্চেই বসে আছেন অনেক প্রার্থী। শুধু প্রার্থী আর প্রার্থী। আপনারা কেউ ঘরের মধ্যে ঘর বসাবেন না।’

নিজেদের মধ্যে অসুস্থ প্রতিযোগিতা না করার নির্দেশনা দিয়ে আওয়ামী লীগের সাধারণ সম্পাদক বলেন, ‘চা দোকানে বসে নিজের দলের নেতা-কর্মীদের নিয়ে সমালোচনা না করে বিএনপি-জামায়াতের আক্রমণের কথা তুলে ধরেন। আপনাদের সবার আমলনামাই প্রধানমন্ত্রীর কাছে জমা আছে। জনগণের কাছে যিনি গ্রহণযোগ্য তাকেই মনোনয়ন দেওয়া হবে।’

এ সভায় অন্যান্যের মধ্যে বক্তৃতা করেন জেলা আওয়ামী লীগের সভাপতি আব্দুল আউয়াল সরকার, সাধারণ সম্পাদক জাহাঙ্গীর আলম সরকার।

এ সময় উপস্থিত ছিলেন আওয়ামী লীগ প্রেসিডিয়াম সদস্য সাবেক আইনমন্ত্রী আব্দুল মতিন খসরু এমপি, চট্টগ্রাম বিভাগীয় সাংগঠনিক সম্পাদক এনামুল হক শামীম, বিজ্ঞান ও প্রযুক্তি বিষয়ক সম্পাদক ইঞ্জিনিয়ার সবুর, অধ্যাপক আলী আশরাফ এমপি, মেজর জেনারেল (অব.) সুবিদ আলী ভূইয়া এমপি, ইউসুফ আব্দুল্লাহ হারুন এমপি, কুমিল্লা উত্তর জেলা আওয়ামী লীগ সহ-সভাপতি ডা. প্রাণ গোপাল দত্ত, যুগ্ম সাধারণ সম্পাদক রওশন আলী মাস্টার, আওয়ামী লীগ নেত্রী সেলিনা আহমেদ মেরী, হোমনা উপজেলা আওয়ামী লীগ সভাপতি অধ্যক্ষ আব্দুল মজিদ, চান্দিনা উপজেলা পরিষদ চেয়ারম্যান তপন বক্সী, দাউদকান্দি উপজেলা চেয়ারম্যান মেজর (অব.) মোহাম্মদ আলী সুমন, চান্দিনা পৌর মেয়র মফিজুল ইসলাম, দাউদকান্দি পৌর মেয়র নাঈম আহমেদ সেইন প্রমুখ।

এদিকে বিকালে চৌদ্দগ্রামে এক পথসভায় অংশ নেন কেন্দ্রীয় আওয়ামী লীগের নেতারা। এতে সভাপতিত্ব করেন রেলমন্ত্রী ও কুমিল্লা দক্ষিণ জেলা আওয়ামী লীগের সাধারণ সম্পাদক মো. মুজিবুল হক এমপি।

(ঢাকাটাইমস/২২সেপ্টেম্বর/মোআ)