বিএনপি-জামায়াত থাকলে শিক্ষার উন্নয়ন হয় না: ফারুক খান

নিজস্ব প্রতিবেদক, গোপালগঞ্জ থেকে
 | প্রকাশিত : ২২ সেপ্টেম্বর ২০১৮, ২০:১০

বাংলাদেশ আওয়ামী লীগের প্রেসিডিয়াম মেম্বার লে. কর্নেল (অব.) মুহাম্মদ ফারুক খান এমপি বলেছেন, বিএনপি-জামায়াত ক্ষমতায় থাকলে কোনোদিনও লেখা-পড়ার উন্নয়ন হয় না। তারা ক্ষমতায় থাকলে উন্নতি হয় জঙ্গিবাদ, সন্ত্রাসবাদের ও দুর্নীতির উন্নতি হয়।

শনিবার কাশিয়ানীর রাতইল আইডিয়াল কলেজের নবীন বরণ ও সাংস্কৃতিক অনুষ্ঠানে প্রধান অতিথির বক্তব্যে তিনি এসব কথা বলেন।

কলেজ পরিচালনা পরিষদের সভাপতি মো. ফারুক আহম্মেদ অনুষ্ঠানে সভাপতিত্ব করেন। অনুষ্ঠানে এমপি কন্যা ও আওয়ামী লীগের কেন্দ্রীয় আর্ন্তজাতিক বিষয়ক উপ-কমিটির সহ-সম্পাদক কানতারা খান বক্তব্য রাখেন।

সমবেতদের উদ্দেশ্যে ফারুক খান বলেন, আপনারা জানেন বিএনপি আমলে এ এলাকার কোন উন্নয়ন হয়নি। বিশ্বরোডের ইট পর্যন্ত উঠিয়ে নিয়ে যাওয়া হয়েছিল, বন্ধ করে দেয়া হয়েছিল ভাটিয়াপাড়া-কালুখালি রেল লাইন।

তিনি বলেন, বিএনপি জামায়াতের সময়ে ২০০১ থেকে ২০০৫ সাল পর্যন্ত আমরা দেখেছি কিভাবে দেশে জঙ্গীবাদ, সন্ত্রাসবাদ ও দুর্নীতির প্রসার ঘটেছিল।

আওয়ামী লীগের এ নেতা আরো বলেন, আওয়ামী লীগ ক্ষমতায় আসার পর এ এলাকার উন্নয়নের জন্য বিশেষ করে রাস্তা-ঘাট, শিক্ষা-প্রতিষ্ঠানে কোটি কোটি টাকা বরাদ্দ দেয়া হয়েছে। এ সরকারের আমলে কওমি মাদ্রাসাকে স্বীকৃতি দেয়া হয়েছে। শিক্ষার্থীদের মাঝে বিনা মূল্যে কোটি কোটি বই বছরের প্রথম দিনে বিনামূল্যে বিতরণের ব্যবস্থা এ সরকারের আমলেই করা করা হয়েছে। তিনি শিক্ষার্থীদেরকে মনোযোগ দিয়ে লেখা পড়া করে দেশের উন্নয়নে শরিক হওয়ার আহবান জানান।

ফারুক খান বলেন, আওয়ামী লীগই কেমলমাত্র দেশের উন্নয়ন, মানুষের উন্নয়ন, ধর্মের উন্নয়ন, রাস্তাঘাটের উন্নয়নসহ সব ধরনের উন্নয়ন কাজ করেছে। আজকে বাংলাদেশকে উন্নয়নের রোল মডেল বলা হয়। আর তা করেছে কেবল আওয়ামী লীগ সরকার।

তিনি আগামী জাতীয় সংসদ নির্বাচনে নৌকা মার্কায় ভোট দেয়ার জন্য সকলের প্রতি আহবান জানান।

পরে তিনি কাশিয়ানীর পিঙ্গলীয়াতে শেখ রাসেল মিনি স্টেডিয়ামের ভিস্তি প্রস্তর স্থাপনসহ বেশ কয়েকটি কর্মসূচিতে যোগ দেন।

ঢাকাটাইমস/২২সেপ্টেম্বর/প্রতিনিধি/ইএস

সংবাদটি শেয়ার করুন

বাংলাদেশ বিভাগের সর্বাধিক পঠিত

বিশেষ প্রতিবেদন বিজ্ঞান ও তথ্যপ্রযুক্তি বিনোদন খেলাধুলা
  • সর্বশেষ
  • সর্বাধিক পঠিত